1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিলেতে বাঙ্গালী - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

বিলেতে বাঙ্গালী

বিশেষ সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ১৬৮ পড়া হয়েছে

বাংলাদেশ আইন সমিতি ইউকে(বিএলএ)-এর নতুন কমিটি

বিশেষ সংবাদদাতা

লন্ডন যুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সাবেক শিক্ষার্থীদের সংগঠন বাংলাদেশ আইন সমিতি ইউকে‘র ২০২৩-২০২৪ সালের নতুন কার্যকরী পরিষদের নাম ঘোষনা করা হয়েছে। সংগঠনটির ১১তম বার্ষিক সাধারন সভায় সভাপতি হিসেবে ২০তম ব্যাচের শিক্ষার্থী ব্যারিস্টার শিবলি সাদিক ও ২৫তম ব্যাচের শিক্ষার্থী ব্যারিস্টার কাজী আশিকুর রহমানকে সাধারন সম্পাদক হিসেবে নির্বাচিত করা হয়। প্রধান নির্বাচন কমিশনার সলিসিটর সহুল আহমেদ, কমিশনের অপর দুই সদস্য ব্যারিস্টার কামরুল হাসান ও এ্যাডভোকেট মাহমুদা চৌধুরীর সমন্বয়ে গঠিত নির্বাচন কমিশন ৩১ সদস্য বিশিষ্ট কার্যকরী পরিষদের নাম ঘোষণা করেন।

৩ ফেব্রুয়ারী শনিবার পূর্ব লন্ডনের এট্রিয়াম ইভেন্টস ভেন্যুতে অনুষ্ঠিত অভিষেক ও বিদায় অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদায়ী সভাপতি এ্যাডভোকেট শাহ আলম সরকার ও সাধারন সম্পাদক ব্যারিস্টার হারুন উর রশীদ।

এ্যাডভোকেট ঝুমুর দত্ত ও এ্যাডভোকেট মুজাহিদুল ইসলামের যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সাবেক সভাপতিদের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের প্রতিষ্ঠাকালীন সভাপতি ব্যারিস্টার নাজির উদ্দীন চৌধুরী বাবর, ব্যারিস্টার ওয়াসিফুর রহমান তালুকদার, ব্যারিস্টার মোহাম্মদ আবুল কালাম, ব্যারিস্টার এনামুল হক, ব্যারিস্টার কামরুল হাসান প্রমুখ। আলোচনা সভায় বক্তারা ঐক্যবদ্ধ ‘বিএলএ’ ও সংগঠনের ভালো কাজের ধারাবাহিকতায় একসাথে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেন।

প্রবাসী আওয়ামীলীগ নেতা মোহাম্মদ ফিরুজ দেশে আসছেন

বদরুল মনসুর

বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য, মৌলভীবাজার মহকুমা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, ৭১’এর মহাণ মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি,প্রবীণ রাজনীতিবিদ, কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ আহমদ এর বাংলাদেশ গমন উপলক্ষে গতকাল ১০ ই ফেব্রুয়ারি শনিবার ইউকের হিথ্রো বিমানবন্দরে যুক্তরাজ্য আওয়ামী লীগ ও কার্ডিফ শহরে ওয়েলস আওয়ামী লীগের পক্ষ থেকে পূথক পূথক ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বিদায়ী সংবর্ধনা জ্ঞাপন করা হয়েছে। উনার নিরাপদ যাত্রার জন্য দোয়া সহ সুসাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আব্দুল আহাদ চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক সৈয়দ ছুরুক আলী, মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার কলেজের প্রাক্তন জি এস আহমেদ হাসান, আব্দুল হাফিজ বক্কর, এনায়েত সরোয়ার, আব্দুল কাদির, লিপি বেগম ও মোহাম্মদ রাসেল আহমদ প্রমুখ।

 

 

এদিকে ইউকে ওয়েলস আওয়ামী লীগের পক্ষ থেকে ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, প্রবীণ রাজনীতিবিদ ও কমিউনিটি লিডার মোহাম্মদ ফিরোজ আহমদকে কার্ডিফ শহরে ১০ই ফেব্রুয়ারি শনিবার সকাল ১১টায় অপর এক সংবর্ধনা অনুষ্ঠানে ফুলেল শুভেচ্ছার মাধ্যমে বিদায় জানান যুক্তরাজ্য আওয়ামী লীগের সদস্য ওয়েলস আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ মকিস মনসুর, ওয়েলস আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম এ মালিক, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম মর্তুজা, সাংগঠনিক সম্পাদক অধ্যাপক মল্লিক মোসাদ্দেক আহমেদ, দফতর সম্পাদক শেখ মোহাম্মদ আনোয়ার, মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা মাহবুবুর রহমান বুলবুল, মোহাম্মদ রাসেল ফিরোজ ও শাব্বির আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দ।

জননেতা মোহাম্মদ ফিরোজ আহমদ বাংলাদেশে অবস্থানকালে আওয়ামী লীগের নানা কর্মসূচীতে অংশগ্রহণের পাশাপাশি তিনি বিভিন্ন সামাজিক ও সমাজসেবামূলক কার্যক্রমে শরীক হওয়ার কথা রয়েছে। ইউকে ওয়েলস আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সভাপতি, জননেতা মোহাম্মদ ফিরোজ আহমদ বাংলাদেশ আওয়ামী লীগের নিরঙ্কুশ বিজয়ের মাধ্যমে সরকার গঠন করায় মানণীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সহ সকল মন্ত্রীদেরকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে স্মার্ট বাংলাদেশ বিনির্মানে দেশে বিদেশের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

 

লন্ডনে কৃতি ক্রীড়াবিদ এনামুল মোহিত খানের সম্বর্ধনা

বিশেষ সংবাদদাতা

গত ৭ই ফেব্রুয়ারি বুধবার ২০২৪ বিকেলে যুক্তরাজ্য সফররত কৃতি খেলোয়ার ও হবিগন্জের ঐতিহ্যবাহী রুপালী ম্যানশনের স্বত্বাধিকারী, সমাজসেবী এনামুল মোহিত খান এর সম্মানে যুক্তরাজ্যে বসবাসরত হবিগন্জবাসী এক সংর্বধনা সভা ও তার সম্মানে নৈশ ভোজের আয়োজন করে।

উত্তর লন্ডনের ‘দি ক্রিষ্টাল রেস্টুরেন্ট’-এ আয়োজিত উক্ত সম্বর্ধনা অনুষ্ঠান ও নৈশ ভোজে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, গীতি কবি জাহাঙ্গীর রানা, রুবেল আহমদ খান, বেলাল আহমদ, জালাল উদ্দিন, চৌধুরী ফয়জুর রহমান মোস্তাক, সৈয়দ ফারহান, ইফতেখার মালিক রাসেল, আশরাফুল রব চৌধুরী মন্টু, সাংবাদিক এ রহমান অলি, জালাল আহমদ, ইকরামুল রব চৌধুরী উজ্জল, দেবাশীষ বনিক দেবু, সাহিদুর রহমান, মশিউর রহমান জাবেদ, কামাল চৌধুরী, মোঃ আল আমিন মিয়া, দেওয়ান রব মোর্শেদ, খায়ের জামান জাহাঙ্গীর, জাফর মোঃ মাসুদ, এনায়েত জামান চৌধুরী টফি, সুমন চৌধুরী, সাহেদুল হোসেন খান, হাফিজুর রহমান, ডাঃ রাহুল আহমেদ খান, সৈয়দ আতিফুর রহমান, হামজা রহমান প্রমুখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT