1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্বশিক্ষক দিবস পালিত - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০১:৪৩ অপরাহ্ন

বিশ্বশিক্ষক দিবস পালিত

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৫ অক্টোবর, ২০২৩
  • ১৬১ পড়া হয়েছে

কমলগঞ্জে বিশ্বশিক্ষক দিবস পালিত

“কাঙ্খিত শিক্ষার জন্য শিক্ষক: শিক্ষক স্বল্পতা পূরণের বৈশ্বিক অপরিহার্যতা” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজারের কমলগঞ্জে একটি বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানে বিশ্ব শিক্ষক দিবস পালন করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় স্কুল মিলনায়তনে অধ্যক্ষ মমতা রানী সিনহার সভাপতিত্বে ও শিক্ষক মোস্তাফিজুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা সম্মিলিত শিক্ষক পরিষদের আহবায়ক, লেখক-গবেষক আহমদ সিরাজ। বিশেষ অতিথি ছিলেন উপজেলা সম্মিলিত শিক্ষক পরিষদের সদস্য সচিব প্রভাষক সেলিম আহমদ চৌধুরী, আম্বিয়া কেজি স্কুলের প্রতিষ্ঠাতা ব্যাংকার মো: সালাহ উদ্দিন, উপজেলা সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সভাপতি অসমঞ্জু প্রসাদ রায় চৌধুরী, তৌহিদুল ইসলাম চৌধুরী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিরঞ্জন দেব। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক সমরেন্দু সেনগুপ্ত বুলবুল ও শিক্ষক আবুল কাসেম। আলোচনা শেষে সকাল সাড়ে ১১টায় স্কুল মিলনায়তন থেকে এক শোভাযাত্রা বের করা হয়।

বিশ্বশিক্ষক দিবসে শিক্ষকদের প্রতি পুলিশ সুপারের উপহার

 

বিশ্বশিক্ষক দিবসে মৌলভীবাজারের ৭টি উপজেলায় একজন করে নিভৃতচারী প্রচার বিমুখ গুণী শিক্ষকের বাড়িতে স্থানীয় ওসিদের মাধ্যমে ফল ও ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন পুলিশ সুপার মো. মনজুর রহমান, পিপিএম-বার। বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের পাঠানো ফল ও ফুলের তোড়া নিয়ে কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ বিশিষ্ট লেখক-গবেষক রসময় মোহান্তের শমশেরনগর ইউনিয়নের ঘোষপুর গ্রামে হাজির হন কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী। এ সময় তিনি পুলিশ সুপারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা ও ফল উপহার প্রদান করেন অধ্যক্ষ রসময় মোহান্তকে। এ সময় পুলিশ সুপারকে দেওয়ার জন্য অধ্যক্ষ রসময় মোহান্তের সম্পাদিত কয়েকটি বই উপহার প্রদান করেন।

পুলিশ সুপার কার্যালয় সূত্রে জানা যায়, বিশ্বশিক্ষক দিবসে মৌলভীবাজার জেলার সব উপজেলায় একজন করে নিভৃতচারী প্রচার বিমুখ গুণী শিক্ষকদের সাথে ফোনে কথা বলেন পুলিশ সুপার মো. মনজুর রহমান, পিপিএম-বার। তাঁর এই ব্যতিক্রমী উদ্যোগটি সর্বমহলে প্রশংসা কুড়াচ্ছে।

কমলগঞ্জ থানার ওসি সঞ্জয় চক্রবর্তী পুলিশ সুপারের পক্ষ থেকে কমলগঞ্জের গুণী শিক্ষককে ফুলেল শুভেচ্ছা ও ফল উপহারের সত্যতা নিশ্চিত করেন। কমলগঞ্জ সরকারি গণমহাবিদ্যালয়ের প্রাক্তন অধ্যক্ষ বিশিষ্ট লেখক-গবেষক রসময় মোহান্ত বিশ্বশিক্ষক দিবসে পুলিশ সুপারের উপহার পেয়ে আবেগ আপ্লুত হয়ে জানান, পুলিশ সুপারের এ ব্যতিক্রমী উদ্যোগ শিক্ষক সমাজের জন্য একটি অনুকরণীয় দৃষ্টান্ত। তিনি পুলিশ সুপারকে কৃতজ্ঞতা জানিয়ে তাঁর সম্পাদিত কয়েকটি বই উপহার দেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT