1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিশ্চিতে মৌলভীবাজার পৌরসভার ক্যাম্পেইন - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:০৪ পূর্বাহ্ন

ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিশ্চিতে মৌলভীবাজার পৌরসভার ক্যাম্পেইন

পান্না দত্ত॥
  • প্রকাশকাল : শনিবার, ১২ জুন, ২০২১
  • ৭৩৬ পড়া হয়েছে

মৌলভীবাজার শহরে করোনার সংক্রমণ নিয়ন্ত্রন ও প্রতিরোধে এবং মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ব্যবসা প্রতিষ্ঠানে সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ করেছে মৌলভীবাজার সদর পৌরসভা ও ব্যবসায়ীরা।

আজ শনিবার(১২ জুন) দুপুরে মৌলভীবাজার পৌরসভার উদ্যোগে এবং শমসেরনগর সড়ক ব্যবসায়ী সমিতির সহযোগিতায় করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধে এই ক্যাম্পেইন করা হয়। সচেতনতামূলক প্রচারণা ও মাস্ক বিতরণ ক্যাম্পেইনে উপস্থিত ছিলেন মৌলভীবাজার পৌরসভা মেয়র ফজলুর রহমান, ১নং ওয়ার্ড কাউন্সিলর এড. পার্থ সারথী পাল, শমসেরনগর সড়ক ব্যবসায়ী সমিতির সভাপতি ফয়জুর রহমান রুবেল, সাধারণ সম্পাদক বদরুল ইসলাম, পরিবহন শ্রমিক নেতা সঞ্জিত কুমার দেব সহ ব্যবসায়ী প্রতিনিধিগন।

সচেতনতামূলক ক্যাম্পেইনটি শহরের চৌমোহনা চত্ত্বর থেকে শুরু করে শমসেরনগর সড়কের শ্যামলী রোডের সম্মুখে গিয়ে শেষ হয়। এ সময় ব্যবসা-প্রতিষ্ঠানের মালিকদের বাধ্যতামূলক মাস্ক ব্যবহার করতে বলা হয়। মাস্ক ব্যবহার ছাড়া ক্রয়-বিক্রয় করতে নিষেধ করা হয়েছে। এছাড়া ক্রেতা বিক্রেতাদের মধ্যে যাদের মাস্ক ছিলো না তাদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।

পৌর মেয়র ফজলুর রহমান জানান, জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির সিদ্ধান্ত অনুসারে মৌলভীবাজারে করোনার সংক্রমণ নিয়ন্ত্রন ও প্রতিরোধে শহরের হাট-বাজার, ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিশ্চিত করতে এই সচেতনতামূলক ক্যাম্পেইন চলছে। ব্যবসায়ী প্রতিনিধিদের নিয়ে পৌরসভার সকল সড়কের ব্যবসায়ীদের উৎসাহীত করতে ১৭ জুন পর্যন্ত এই ক্যাম্পেইন চলবে। এরপরে যারা নির্দেশ অমান্য করবে তাদের বিরোদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিতে পৌরবাসীর সহযোগীতা চান তিনি।

উল্লেখ্য গত ঈদের পর থেকে জেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ১০ জুন জেলা করোনা নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কমিটির জরুরী সভা হয়। সভায় জেলায় করোনা সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি ও মাস্ক ব্যবহার নিশ্চিত করতে জেলা সদরসহ সব উপজেলায় চৌকি বসানো, সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ হাট-বাজার ও ব্যবসা প্রতিষ্ঠানে মাস্ক ব্যবহার নিশ্চিত করা, উপজেলা পর্যায়ে করোনার পরীক্ষা বাড়ানো সহ বেশ কয়েকটি সিদ্ধান্ত হয় এবং তা বাস্তবায়নে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে নির্দেশ দেওয়া হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT