1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মাছ বিক্রেতার মৃত্যু, উত্ত্যক্ত করার প্রতিবাদ, গাছ ও মোটরসাইকেলসহ টমটম আটক। এমপি অধ্যক্ষ শহীদ - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:৪৫ অপরাহ্ন

মাছ বিক্রেতার মৃত্যু, উত্ত্যক্ত করার প্রতিবাদ, গাছ ও মোটরসাইকেলসহ টমটম আটক। এমপি অধ্যক্ষ শহীদ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩ অক্টোবর, ২০২৩
  • ৩২৫ পড়া হয়েছে

সিএনজি অটোরিকশার ধাক্কায় আহত হয়ে মাছ বিক্রেতার মৃত্যু

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার শমশেরনগরে বাড়ি ফেরার পথে সিএনজি অটোরিকশার ধাক্কায় এক মাছ ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গত সোমবার (২ অক্টোবর) সন্ধ্যা সাড়ে৭টায় শমশেরনগর ডাকবাংলো এলাকায় শমশেরনগর ইউনিয়নের উত্তর ভাদাইরদেউল গ্রামের বাসিন্দা শমশেরনগর মাছ ব্যাবসায়ী শুকুর মিয়া সিএনজি অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হন। স্থানীয়রা তাকে দ্রæত উদ্ধার করে প্রথমে মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করা হলে তার অবস্থা আশংকাজনক হলে সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পথে রাত ১১ টায় শুকুর মিয়া (৪৫) নামে এক মাছ বিক্রেতার মৃত্যু হয়েছে।

শমশেরনগর ইউপি চেয়ারম্যান মো. জুয়েল আহমদ ঘটনার সত্যতা নিশ্চিত করেন।

কমলগঞ্জে মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় ভাইকে মারধোরের অভিযোগ

মৌলভীবাজারের কমলগঞ্জে মেয়েকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বসতবাড়িতে গিয়ে ভাই ও মাকে মারধোর করেছে বখাটেরা। এঘটনায় কমলগঞ্জ থানায় অভিযোগ করেছেন মেয়ের মা। গত ২৭ সেপ্টেম্বর দুপুরে উপজেলার আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের কানু ঘোষের বাড়িতে এ ঘটনাটি ঘটে।

অভিযোগ সূত্রে জানা যায়, আলীনগর ইউনিয়নের শ্রীনাথপুর গ্রামের নেপাল শীলের ছেলে জীবন শীল (২২) ও মকুল শীলের ছেলে পদ্ভুত শীল (২১) বেশ কিছুদিন ধরে গ্রামের কানু ঘোষ এর মেয়েকে মোবাইলে ও রাস্তাঘাটে উত্ত্যক্ত করে আসছে। এর প্রতিবাদ করায় জীবন শীল ও পদ্ভুত শীল কানু ঘোষ এর বসতবাড়িতে গিয়ে তার ছেলে শান্তু ঘোষ ও স্ত্রী চামেলী ঘোষকে মারধোর করে। মারধোর করে মা ও ছেলেকে আহত করে। এঘটনায় শান্তু ঘোষ ও তার মা চামেলী ঘোষ কমলগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা গ্রহণ করেন।

অভিযোগ করে শান্ত ঘোষ বলেন, এরা বখাটে প্রকৃতির। আমার বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বাড়িতে গিয়ে গালিগালাজ করে আমাকে ও আমার মাকে টানা হেচড়া করে ও বেঁধে রেখে মারধোর করে।

তবে অভিযোগ বিষয়ে জীবন শীল এর মোবাইলে ফোন করলে সাংবাদিক পরিচয় পাওয়ার পর ফোন কেটে দেন। কমলগঞ্জ থানার এসআই রেজাউল করিম বলেন, ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।

সড়ক ধারের গাছ কেটে নিয়ে যাওয়ার সময় কমলগঞ্জে ৭ খণ্ড গাছ ও মোটরসাইকেলসহ ব্যবহৃত টমটম আটক

কমলগঞ্জ উপজেলার আদমপুর থেকে নইনারপার সড়কের পাশ থেকে ৫টি আকাশমনি গাছ কেটে নিয়ে যাওয়ার সময় ৭ খন্ড গাছ, ব্যবহৃত মোটরসাইকেলসহ টমটম আটক করেছে বনবিভাগ। গাছগুলো রোপন করে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি)। ২ অক্টোবর সোমবার দিবাগত রাত সাড়ে ৩টায় গাছের খন্ডাংশ ও ব্যবহৃত যানবাহন আটক করা হয়।

বনবিভাগ ও স্থানীয় সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে কেটে ফেলা ৫টি আকাশমনি গাছের ৭টি খন্ডাংশ উদ্ধার করা হয়। এসময় গাছ কাটার সাথে জড়িত আদমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাকারিয়া এর মোটরসাইকেল পাওয়া যায়। একই সাথে গাছ বহন করে নেয়ার জন্য একটি টমটম, একটি করাত উদ্ধার করা হয়। জাকারিয়া এর নির্দেশে দীর্ঘদিন ধরে রাস্তার পাশের মূল্যবান গাছ কেটে বিলীন হচ্ছে বলে অভিযোগ উঠেছে। তবে আদমপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি জাকারিয়া অস্বীকার করে বলে কে বা কারা গাছ কাটার সাথে জড়িত তা জানা নেই এবং মোটরসাইকেলটিও তার নয় বলে দাবি করেন।

এব্যাপারে আদমপুর বনবিট অফিসার মো. ইকবাল হোসেন সত্যতা নিশ্চিত করে বলেন, রাস্তার পাশের গাছগুলো এলজিইডি’র। এখানে দেখবালের দায়িত্বও তাদের। তারপরও খবর পেয়ে সরেজমিনে গিয়ে গাছের খন্ডাংশ ও যানবাহন আটক করা হয়েছে। এসময় গাছ চোরেরা দৌড়ে পালিয়ে গেছে।

কমলগঞ্জ উপজেলা এলজিইডি’র প্রকৌশলী জাহিদুল ইসলাম বলেন, বিষয়টি জানতে পেরে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করা হচ্ছে।

দেশের সাংবিধানিক বিধান অনুযায়ী যথাসময়ে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে

-উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি

জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো: আব্দুস শহীদ এমপি বলেছেন, দেশের সাংবিধানিক বিধান অনুযায়ী যথাসময়ে সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। বিএনপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল এবং নির্বাচনি পরিবেশ বিনষ্টের গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। তারা অতীতের ধারাবাহিকতায় গণতান্ত্রিক প্রক্রিয়ার বিরুদ্ধে অবস্থান নিয়ে নির্বাচন ও নির্বাচনি প্রক্রিয়াকে প্রশ্নবিদ্ধ করতে চায়। একই সঙ্গে দেশের রাজনৈতিক স্থিতিশীলতা এবং উন্নয়নের চলমান অভিযাত্রাকে ব্যাহত করতে চায়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এখন উন্নয়নের মহাসড়কে। উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সবাইকে ঐক্যবদ্ধভাবে আবারো নৌকায় ভোট দিয়ে আওয়ামীলীগকে বিজয়ী করতে হবে।

তিনি মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে প্রাকৃতিক দুর্যোগ, শিলাবৃষ্টি ও অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ঢেউটিন ও গৃহ নির্মাণের জন্য চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন। উপজেলা প্রশাসন ও দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ বিভাগের আয়োজনে অনুষ্ঠানে ৬০টি পরিবারকে ২ বান্ডিল করে ১২০ বান্ডিল ঢেউটিন ও প্রতি পরিবারকে ৬ হাজার টাকা করে ৩ লক্ষ ৬০ হাজার টাকার চেক বিতরণ করা হয়।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে ও উপজেলা স্কাউটস সম্পাদক মোশাহীদ আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদ এমপি। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মো. রফিকুর রহমান, কমলগঞ্জ পৌরসভার মেয়র মো. জুয়েল আহমেদ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আসলম ইকবাল মিলন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার অফিসার ইনচার্জ সঞ্জয় চক্রবর্তী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি ইমতিয়াজ আহমেদ বুলবুল, ইসলামপুর ইউপি চেয়ারম্যান সুলেমান মিয়া প্রমুখ।

অনুষ্ঠানে জনপ্রতিনিধি, রাজনৈতিক, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেনিপেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT