1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মাস শেষের কমলগঞ্জ - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:০৯ অপরাহ্ন

মাস শেষের কমলগঞ্জ

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি
  • প্রকাশকাল : সোমবার, ২ অক্টোবর, ২০২৩
  • ২৭০ পড়া হয়েছে

কমলগঞ্জে জননেতা হিজম ইরাবতের ১২৭ তম জন্মবার্ষিকী উদযাপন

মৌলভীবাজারের কমলগঞ্জে মণিপুরি জাতির নবজাগরণের প্রতীকী পুরুষ ও মণিপুরিদের জাতীয় নেতা জননেতা হিজম ইরাবতের ১২৭তম জন্মবার্ষিকী উদযাপন করা হয়েছে। শনিবার(৩০ সেপ্টেম্বর) ইন্টিগ্রেটেড মণিপুরি এসোসিয়েশন(ইমা) বাংলাদেশ উপজেলার আদমপুর ইউনিয়নের ভানুবিল(মাঝেরগাঁও) গ্রামে দিনব্যাপী নানা কর্মসুচির অ য়োজন করে। কর্মসুচির মধ্যে ছিল মণিপুরি কমপ্লেক্সে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, জননেতা হিজম ইরাবতের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ এবং মণিপুরি কমপ্লেক্স সংলগ্ন শ্রী শ্রী ল²ীনারায়ণ মন্ডপে সংগীতানুষ্ঠান, আলোচনা সভা ও কবিতা প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ।

ইন্টিগ্রেটেড মণিপুরি এসোসিয়েশনের (ইমা) চেয়ারম্যান শ্রী অহৈবম রনজিৎ সিংহের সভাপতিত্বে ও ইমা বাংলাদেশ এর নির্বাহী সদস্য কে এইচ সমরেন্দ্র সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জুড়ি উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান রনজিতা শর্মা। বিশেষ অতিথি ছিলেন ইমা বাংলাদেশ এর প্রাক্তন চেয়ারম্যান কবি এ, কে, শেরাম, মণিপুরি তাঁত শিল্পের অন্যতম অগদু‚ত রাধাবতী দেবী প্রমুখ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সমাজসেবক প্রহ্লাদ সিংহ, অবসরপ্রাপ্ত শিক্ষক বীরেন্দ্র কুমার সিংহ, কবি শেরাম নিরঞ্জন, কবি রওশন আরা বাঁশি প্রমুখ। এছাড়া সংগঠনের সাধারণ সম্পাদক এল রাজকুমার সিংহসহ মণিপুরি বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় আলোচকেরা জননেতা হিজম ইরাবতের কর্ম-কীর্তি ও সাধারণ মানুষের কল্যাণে তাঁর অবদানের কথা কৃতজ্ঞচিত্তে স্মরণ করেন।

 

কমলগঞ্জে জাতীয় কন্যা শিশুদিবস উদযাপন

মৌলভীবাজারের কমলগঞ্জ “বিনিয়োগে অগ্রাধিকার, কন্যাশিশুর অধিকার” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় কন্যা শিশুদিবস উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টায় বালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উদ্যোগে এবং কমলগঞ্জ সদর কিশোর কিশোরী ক্লাবের আয়োজনে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

 

উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোছাঃ হোসনে আরা তালুকদার, কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুল হান্নান, মণিপুরি সমাজ কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিয়োদ্ধা আনন্দ মোহন সিনহা, কমলগঞ্জ প্রেসক্লাবের সভাপতি বিশ্বজিৎ রায়, কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ সোলেমান হোসেন ভুট্রো।

আলোচনা সভা শেষে কমলগঞ্জ সদর কিশোর কিশোরী ক্লাবের সদস্যদেরকে সেচ্ছায় নৃত্য প্রশিক্ষণ প্রদান করায় মনিরাজ সিংহকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। কিশোর কিশোরী ক্লাবের বিদায়ী সদস্যদের মাঝে সনদ ও নবাগত সদস্যদের মাঝে আইডি কার্ড প্রদান করা হয়। কিশোর কিশোরী ক্লাবের সদস্যদের অংশগ্রহনে সাংস্কৃতিক অনুষ্ঠান আয়োজন করা হয়। সবশেষে কমলগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে কিশোর কিশোরী ক্লাবের সকল সদস্যকে একটি করে গাছের চারা বিতরণ করা হয়।

কমলগঞ্জ উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন

বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা শাখার ১০১ সদস্যের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়েছে। কমলগঞ্জ সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান গোলাম কিবরিয়া শফিকে সভাপতি ও আলম পারভেজ চৌধুরী সোহেলকে সাধারণ সম্পাদক করে মৌলভীবাজার জেলা বিএনপি এ কমিটি অনুমোদন করে। জেলা বিএনপির ১ম যুগ্ম-সম্পাদক মো. ফখরুল ইসলামের সুপারিশক্রমে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান এ কমিটি অনুমোদন করেন।

 

 

উল্লেখ্য, গত ২৪ আগস্ট কমলগঞ্জ উপজেলা বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে উপস্থিত কাউন্সিলারদের ভোটের মাধ্যমে গোলাম কিবরিয়া শফিকে সভাপতি ও আলম পারভেজ চৌধুরী সোহেলকে সাধারণ সম্পাদক করে আংশিক কমিটি ঘোষণা করা হয়। এর ১৯ দিন পর গত ১২ সেপ্টেম্বর কমলগঞ্জ উপজেলা বিএনপির ১০১ সদস্যের প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন দেওয়া হয়। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী, আবু ইব্রাহীম জমসেদ, সেলিম আহমেদ চৌধুরী, এখলাছুর রহমান, একে এম আব্দুস সালাম, মো.আনোয়ার হোসেন বাবু, সিদ্দিকুর রহমান চৌধুরী, সৈয়দ মখলিছুর রহমান, তোফায়েল আহমেদ চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক পুষ্প কুমার কানু, মুজিবুর রহমান মুকুল, জাহাঙ্গীর মুন্না রানা, সাংগঠনিক সম্পাদক এড.আব্দুল আহাদ, ইয়াকুব আলী সিরাজী, দপ্তর সম্পাদক মো. মোতাহের আলী, কোষাধ্যক্ষ সিপার আহমেদ তরপদার, প্রচার ও প্রকাশনা সম্পাদক জেহাদ আহমেদ চৌধুরী, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এনামুল হক শামীম, যুববিষয়ক সম্পাদক গোলাম রব্বানী তৈমুর ও ছাত্রবিষয়ক সম্পাদক মেশকাত আহমেদ শাহীন।

গত শুক্রবার (২৯ সেপ্টেম্বর) সন্ধ্যায় উপজেলা বিএনপির সভাপতি গোলাম কিবরিয়া শফি এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে উপজেলা বিএনপির পূর্ণাঙ্গ কমিটির অনুমোদনের বিষয়টি নিশ্চিত করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT