1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মঙ্গলবার, ২১ মার্চ ২০২৩, ০৩:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
মৌলভীবাজারের হাওর সমূহে সেচ ব্যবস্থাপনার দাবিতে মানববন্ধন পানির তীব্র সংকট, ঝরছে কমলার ফুল! মিনি নাইট ফুটবল টুর্নামেন্ট ও জাতীয় ভোটার দিবস দুপ্রকের উদ্যোগে দুর্নীতি বিরোধী মতবিনিময় সভা অনুষ্ঠিত এটিএন বাংলা ‘বাংলাদেশ অ্যাওয়ার্ড’ পেলেন পরিবেশমন্ত্রী মো: শাহাব উদ্দিন “দুর্নীতির বিরুদ্ধে একসাথে” শ্রীমঙ্গলে সনাক, ইয়েস ও এসিজি সমন্বয় সভা অনুষ্ঠিত বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশনের শ্রমিক সমাবেশ ও মিছিল দ্রব্যমূল্য, গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধি ও হামলা নিপীড়নের প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের বিক্ষোভ সমাবেশ গ্যাস-বিদ্যুতের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত বাতিল করা ও নিত্যপণ্যের দাম কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ কমিউনিটি ক্লিনিকে স্বাস্থ্য সেবার মান উন্নয়নে সভা

মুজিব শতবর্ষে প্রধানমন্ত্রীর ‘আশ্রয়ন’ থেকে ঘর পাচ্ছেন ৮৫টি পরিবার

সাংবাদিকের নাম
  • প্রকাশকাল : রবিবার, ২২ নভেম্বর, ২০২০
  • ৮৮ পড়া হয়েছে

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি।। মৌলভীবাজারের কমলগঞ্জে মুজিব শতবর্ষে ভূমিহীন “ক”শ্রেনীর ৮৫টি পরিবার খাস জমিতে প্রধানমন্ত্রীর দূর্যোগ স্থানীয় ঘর নির্মানের কাজ শুরু হয়েছে। সরকারে শ্রেণীভুক্ত ১৭০ একর খাস জমিতে ৮৫টি ঘর নির্মানে ব্যয় ধরা হয়েছে প্রায় দেড় কোটি টাকা। “আশ্রয়ন-২” প্রকল্পের নামে ভূমিহীন পরিবারকে ২ শতক জায়গা প্রদান করে ১ লাখ ৭০ হাজার টাকা মূল্যের ঘর তৈরী করে দিচ্ছে উপজেলা প্রশাসন।
ভূমিহীন ও গৃহহীনদের জন্য “দূর্যোগ স্থানীয় গৃহ নির্মাণ” প্রকল্পের আওতায় সীমান্তবর্তী ইসলামপুর ইউনিয়নের রাজকান্দি এলাকায় গত ১৬ নভেম্বর দুপুরে ২০টি গৃহ নির্মান “আশ্রায়ন-২” প্রকল্পের গৃহ নির্মাণ কাজের আনুষ্টানিকভাবে ভিত্তিপ্রস্তর বসানোর মাধ্যমে শুভ উদ্বোধন করেছেন জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মোঃ আব্দুস শহীদ এমপি।
কমলগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার আশেকুল হক জানান, প্রধানমন্ত্রীর বিশেষ নির্দেশনায় দেশ ব্যাপী দূযোর্গ স্থানীয় ঘর নিমার্ণ করার উদ্যোগের অংশ হিসাবে কমলগঞ্জ উপজেলায় “ক” শ্রেণীর ভুক্ত খাস ভুমি চিহ্নিত করে ভুমিহীনদের ঘর নিমার্ণ কাজ শুরু করা হয়েছে। এসব জায়গায় অন্য কাউকে দেয়া হবে না। ওই জায়গায় যারা বসবাস করেন বা দখল করে আছেন তাদেরকে ২ শতক জায়গা দিয়ে এসব ঘর তৈরী করা হচ্ছে। তিনি আরো জানান, ইতিমধ্যে ৮৫টি ঘরের বরাদ্ধ এসেছে।
কমলগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের মাধ্যমে ২০২০-২১ অর্থ বছরের কাবিটা কর্মসূচীর আওতায মুজিব শতবর্ষ উপলক্ষে এসব ঘর তৈরী করা হচ্ছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT