1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মেয়াদ উত্তির্ণ কৌঠায় করোনার নমুনা সংগ্রহ - মুক্তকথা
শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:৪২ অপরাহ্ন

মেয়াদ উত্তির্ণ কৌঠায় করোনার নমুনা সংগ্রহ

মৌলভীবাজার প্রতিনিধি, ৭ জুলাই ২০২১ইং
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৮ জুলাই, ২০২১
  • ৫৩৩ পড়া হয়েছে
মৌলভীবাজারে মেয়াদ উত্তির্ণ কৌঠায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হচ্ছে। এতে করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে নমুনা দিতে আসা সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ বিরাজ করছে। এদিকে করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ ও ফলাফল নিয়ে জেলাব্যাপি একটা হযবরল অবস্থার সৃষ্টি করেছে জেলা স্বাস্থ্য বিভাগ। এ জেলায় করোনা পরীক্ষার ফলাফল দিতে সময় লাগে ৩ কিংবা ৪ দিন। আবার কখনও কখনও ৫ দিনও লেগে যায়। যার ফলে সংক্রমনের সংখ্যা দিন দিন বাড়ছে।
অনুসন্ধানে দেখা যায়, বুধবার সকালে মৌলভীবাজার ২৫০ শয্যা সদর হাসপাতালে করোনা পরীক্ষা করাতে আসা সাধারণ মানুষের হাতে একটি করে কৌঠা দেয়া হয়। কৌঠায় ব্যক্তির নাম ও রেজিস্ট্রেশন নম্বর লেখা ছিল। এ সময় দেখা যায় কৌঠার মেয়াদ গত জুন মাসে শেষ হয়েছে। কৌঠার মেয়াদ উত্তির্ণ হয়েছে এটা সাধারণ মানুষ যাতে না বুঝে এজন্য হাসপাতাল কর্তৃপক্ষ কৌশলে মেয়াদ উত্তির্ণ তারিখের জায়গাটুকু ছিড়ে ফেলেন। আবার কোনোটা মুছেও দিয়েছেন। এটা দেখে দূরদূরান্ত থেকে নমুনা দিতে আসা সাধারণ মানুষের মধ্যে ক্ষোভ ও হতাশা বিরাজ করে।

সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, মেয়াদ উত্তির্ণ কৌঠা ব্যবহার করার কোনো সুযোগ নেই

মেয়াদ উত্তির্ণ কৌঠায় করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা
পরীক্ষার ফলাফল দিতে সময় লাগে ৩ কিংবা ৪ দিন
তারা বলছেন, এ হাসপাতালে করোনার নমুনা পরীক্ষা লোক দেখানো ব্যতিত আর কিছুই নয়। এ পরীক্ষায় কার পজেটিভ কিংবা কার নেগেটিভ নির্ভুল ফলাফল পাওয়া যাবে না। জেলা সদর হাসপাতাল কর্তৃপক্ষের এমন দায়িত্বহীন কর্মকান্ডে হতবাক নমুনা পরীক্ষা করাতে আসা জেলার সাধারণ মানুষ।
এদিকে নমুনা সংগ্রহের ৩ কিংবা ৪ দিন পরে দেয়া হচ্ছে ফলাফল। এর মধ্যে করোনা পজেটিভ আশা রোগীরা হোম কোয়ারেন্টাইনে না থেকে বাহিরে নানা কাজ করছেন। আবার পরিবারের সাথে একত্রে উঠা বসাও করছেন। তাদের সংস্পর্শে এসে অন্যান্যরাও আক্রান্ত হচ্ছেন। যার ফলে মৌলভীবাজারে লাফিয়ে লাফিয়ে বাড়ছে করোনা পজেটিভ রোগীর সংখ্যা।
জেলার সচেতন নাগরিকরা বলছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় এমনটি হচ্ছে। এ পরীক্ষা মানুষের ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে। যার ফলে প্রতিনিয়ত করোনা রোগী ও মৃত্যুর সংখ্যাও বাড়ছে।
এ বিষয়ে সিভিল সার্জন ডাঃ চৌধুরী জালাল উদ্দিন মুর্শেদ বলেন, মেয়াদ উত্তির্ণ কৌঠা ব্যবহার করার কোনো সুযোগ নেই। এরকম হয়ে থাকলে খুবই দুঃখজনক। নমুনা সংগ্রহের ফলাফল দেরিতে আশার বিষয়ে তিনি বলেন, ১/২ দিনের মধ্যে তো আশার কথা। হয়তো মাঝে মধ্যে একটু দেরি হয়।
তাদের সংস্পর্শে এসে অন্যান্যরাও আক্রান্ত হচ্ছেন

জেলার সচেতন নাগরিকরা বলছেন, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দায়িত্বহীনতায় এমনটি হচ্ছে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT