1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে জঙ্গি আস্তানা দুটি ঘিরে রেখেছে পুলিশ, থেমে থেমে গুলী, গ্রেনেড নিক্ষেপ - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:০৫ পূর্বাহ্ন

মৌলভীবাজারে জঙ্গি আস্তানা দুটি ঘিরে রেখেছে পুলিশ, থেমে থেমে গুলী, গ্রেনেড নিক্ষেপ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ২৯ মার্চ, ২০১৭
  • ২৮৫ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস: বুধবার, ১৫ই চৈত্র ১৪২৩।। সিলেটের পর এবার মৌলভীবাজারে জঙ্গি আস্তানার সন্ধান। সিলেটের শিববাড়ির ঘটনার পরপরই মৌলভীবাজারে পৃথক স্থানের দু’টি বাড়িতে জঙ্গিদের আস্থানা সন্দেহে আইন শৃংখলা বাহিনী ঘিরে রেখেছে। সন্দেহে থাকা দুটি আস্থানার মধ্যে একটির ভিতর থেকে থেমে থেমে গুলির শব্দ শুনতে পাওয়া যাচ্ছে। এখনো বাড়ির ভিতরে প্রবেশ করতে পারেনি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। পরিস্থিতি মোকাবেলায় ঢাকা থেকে সোয়াতের একটি টিম মৌলভীবাজারের উদ্দেশ্যে যাত্রা করেছে বলে পুলিশসূত্রে খবর পাওয়া গেছে।
সন্দেহজনক এই জঙ্গি আস্থানা দুটির একটি মৌলভীবাজার সদর উপজেলার খলিলপুর ইউনিয়নের নাসিরপুর এলাকায় ও অন্যটি মৌলভীবাজার পৌরসভার বড়হাট এলাকার আবু শাহ (রঃ) দাখিল মাদরাসার সড়কের মূলফটক থেকে ৪/৫শ গজ ভিতরে। দুটো বাড়িই জনৈক সাইফুল ইসলাম নামের এক ইংল্যান্ড প্রবাসীর বলে জানা গেছে। সরেজমিনে বড়হাট এলাকায় গিয়ে দেখাযায়, বড়হাট আবাসিক এলাকায় প্রবেশের সবগুলো সড়কে আইনশৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থানে রয়েছে। এসব সড়ক দিয়ে জনসাধারণের পাশাপাশি সাংবাদিকদেরও প্রবেশ করতে দেয়া হচ্ছে না। তবে সকালে
পুলিশকে লক্ষ্য করে দুটি গ্রেনেট ও গুলি নিক্ষেপ করা হয়। এর মধ্যে একটি গ্রেনেট বিস্ফোরিত হয়েছে বলে পুলিশের তরফ থেকে জানা গেছে। অপরদিকে নাসিরপুর এলাকার আস্তানার আশেপাশে আট’শ গজ এলাকা পুলিশ ও রাব ঘিরে রেখেছে। সেখান থেকে থেমে থেমে গুলির শব্দ শুনা যাচ্ছে।
নাসিরনগর এলাকার স্থানীয় বাসিন্দারা জানান, বুধবার দুপুর সাড়ে ১২টায় বাড়ির ভেতর থেকে বাহিরে লক্ষ করে গুলি ছুড়া হয়। তবে এতে কেউ হতাহত হয়নি। বড়হাট-এর বাসাটি ৩মাস পূর্বে ভাড়া নেয় হয় । আর ২মাস পূর্বে নাসিরপুর গ্রামের ওই বাড়িটি। স্থানীরা আরো জানান, তাদের খুব একটা দেখা যেত না বাহিরে। হঠাৎ স্থানীয় বাজারে দেখা যেত। বাড়ির তত্তাবধায়ক জুয়েল আহমদ পুলিশী হেফাজতে আছে।
এদিকে দুপুর ১২ টার দিকে ঘটনাস্থলে সিলেট রেঞ্জের ডিআইজি ও এডিশনাল ডিআইজি পরিদর্শন করেছেন। এরপর বেলা ১ টার দিকে পিবিআইর একটি টিমও ঘটনাস্থল পরিদর্শন করে যায়। বুধবার বিকেল পর্যন্ত পুলিশের কোনো উর্ধ্বতন কর্মকর্তা এ ব্যাপারে সাংবাদিকদের সাথে কথা বলছেন না। সাংবাদিকরা বিভিন্ন তথ্য-উপাত্ত জানতে চাইলে আইনশৃংখলা বাহিনীর তরফ থেকে পরে জানানো হবে বলে খবর আসে।
এ ঘটনায় শহরে আতঙ্ক বিরাজ করছে। ওই এলাকা সহ আশেপাশের এলাকার দোকানপাট বন্ধ রয়েছে। রাস্তায় প্রতিদিন জানঝট থাকালেও আজ অনেকটাই ফাঁকা রয়েছে। শহরের বিভিন্ন গুরুত্বপূর্ন পয়েন্টে র‌্যাব ও পুলিশ টহল দিচ্ছে। পুলিশের একটি সূত্র জানায়, বুধবার সোয়াতের একটি টিম ঢাকা থেকে মৌলভীবাজারের উদ্দ্যেশ্যে যাত্রাশুরু করেছে। তারা আসলে অবস্থা বুঝে অভিযান চালানো হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT