1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজনগরে আগুনে পুড়ে মারাগেল মা-মেয়ে, যুবদল বিক্ষোভ করেছে মৌলভীবাজারে - মুক্তকথা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:০৫ পূর্বাহ্ন

রাজনগরে আগুনে পুড়ে মারাগেল মা-মেয়ে, যুবদল বিক্ষোভ করেছে মৌলভীবাজারে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৮ এপ্রিল, ২০১৮
  • ৮৩৩ পড়া হয়েছে

রাজনগরে বসতঘরে আগুন, মা-মেয়ের মৃত্যু! অগ্নীদগ্ধ ছেলেকে ঢাকায় প্রেরণ

আব্দুল ওয়াদুদ।। রাজনগর উপজেলার ভুজবল গ্রামে বৃহস্পতিবার গভীর রাতে এক মর্মন্তুদ অগ্নীকাণ্ডের ঘটনায় ঘুমন্ত অবস্থায় অগ্নীদগ্ধ হয়ে মা রোকেয়া বেগম ও মেয়ে শাহিনা বেগম ঘরের ভেতরেই মারা গেছেন। এ অগ্নীকাণ্ডে গুরুতর আহত হয়েছে ছেলে মুন্না ।
পুলিশ জানায়, বৃহস্পতিবার রাত প্রায় সাড়ে ৩টায় মা, মেয়ে ও ছেলে নিজেদের পাঁকা ঘরে ঘুমিয়ে পড়েন। স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ বলেছে ওই রাতে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছিল। আগুনের লেলীহান শিখায় ঘর উত্তপ্ত হয়ে গেলে ঘুমন্ত আপনজনেরা নিজেদের রক্ষা করতে ঘরের ভেতর ছুটাছুটি করেন। এক পর্যায়ে তারা বারান্দার প্রধান ফটকে তালা দেয়া লোহার গেইটের কাছে এসে চিৎকার করলে এলাকাবাসী এগিয়ে আসেন।
পরবর্তীতে স্থানীয়রা লোহার গেইট ভেঙ্গে ঘরে প্রবেশ করে রক্ষা করতে পারেননি মা-মেয়েকে। তারা ঘরে পৌছে ভুজবল গ্রামের মৃত ওয়াছির মিয়ার স্ত্রী মা রোকেয়া বেগম(৫০) ও মেয়ে শাহিনা বেগম(২০) এর জলসে যাওয়া মরদেহ ঘরের মেঝেতে পরে থাকতে দেখেন। গুরুতর আহত অবস্থায় ছেলে মুন্না(২২)কে উদ্ধার করে প্রথমে সিলেট ও পরে সিলেট থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে পাঠানো হয়।
রাতে রাজনগর থানা পুলিশের সহযোগিতায় মৌলভীবাজারের ফায়ার ব্রিগেডের ১টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে দীর্ঘ সময় চেষ্ঠার পর আগুন নিয়ন্ত্রনে আনে।
নিহত মা ও মেয়ের লাশ মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালে ময়না তদন্ত শেষে আত্মীয় স্ব-জনের কাছে হস্তান্তর করা হয়।
রাজনগর থানার ওসি শ্যামল বণিক জানান, অগ্নিকান্ডের খবর পেয়ে দ্রুত তারা ও মৌলভীবাজার ফায়ার ব্রিগেডের একটি ইউনিট ঘটনাস্থলে যান এবং আগুন নিয়ন্ত্রনে আনা হয়। তবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক সর্টসার্কিট থেকেই আগুনের সূত্রপাত ঘটেছে।

খালেদা জিয়ার মুক্তির দাবীতে মৌলভীবাজারে যুবদলের বিক্ষোভ

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবী জানিয়ে মৌলভীবাজারে বিক্ষোভ করেছে জেলা যুবদল। দলটির কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে শনিবার দুপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। শুরুতে বিক্ষোভ মিছিলটি শহরের চৌমুহনা এলাকা থেকে শুরু হয়ে শমসেরনগর সড়কের বাসস্ট্যান্ড এলাকায় প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সদর উপজেলা যুবদলের আহবায়ক শেখ শামিম জাফর এর পরিচালনায় জেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মুহিতুর রহমান হেলাল এর সভাপতিত্বে প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান মিজান।

বক্তব্য রাখেন জেলা যুবদলের সাবেক দপ্তর সম্পাদক সালাম আহমেদ জিতু, জেলা যুবদল নেতা আব্দুস সালাম মেম্বার, পৌর যুবদলের সাধারণ সম্পাদক আনিছুজ্জামান বায়েছ। উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক ও পৌর কাউন্সিলর স্বাগত কিশোর দাস চৌধুরী, জেলা তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহবায়ক সৈয়দ আবুল কালাম আজাদ, জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক সেলিম মোহাম্মদ সালাহ উদ্দিন, এম এ নিশাত, পৌর তাঁতীদলের সিনিয়র যুগ্ম আহবায়ক ওয়াহিদুজ্জামন দুলাল, জেলা যুবদল নেতা রুহেল বক্স, সুজাউর রহমান, জেলা জিয়া মঞ্চের আহবায়ক মুনাহিম কবির মেম্বার, জেলা যুবদল নেতা ইমরান সাজু মেম্বার, যুবদল নেতা আসিক মেম্বার, আজাদুর রহমান প্রমুখ।

মৌলভীবাজারে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা  দিবস পালিত

“সুস্থ শ্রমিক, নিরাপদ জীবন নিশ্চিত করে টেকসই উন্নয়ন” এ প্রতিপাদ্য নিয়ে মৌলভীবাজারে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি দিবস পালিত হলো। দিবসটি উপলক্ষে জেলা কলকারখানা ও প্রতিষ্টান পরিদর্শন অধিদপ্তর এর আয়োজনে ও জেলা প্রশাসেনর সার্বিক সহযোগীতায় শনিবার সকালে জেলা প্রশাসক কার্যালয় থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা আদালত সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্থানীয় সরকারের উপ-পরিচালক(ডিডি এলজি) মোহাম্মদ রুকন উদ্দিন। এতে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আশরাফুর রহমান। বক্তব্য দেন, মৌলভীবাজার চেম্বারের সভাপতি মোঃ কামাল হোসেন, সারওয়ার আলম, সিভিল সার্জন অফিস কর্মকর্তা ডাঃ প্লাবন সূত্রধর, ডিডি এনএসআই আবু আব্দুল্লাহ, জেলা কলকারখানা ও প্রতিষ্টান পরিদর্শন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ইউছুফ আলী, মোঃ মরিুজ্জামান, চা শ্রমিক প্রতিনিধি রাজভর কৈরি, সাজন মাহমুদ প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT