1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বিএনপি নেতাকর্মীদের ভাঙচুর। তিন জনকে আটক করেছে পুলিশ - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ০৬:৩৩ পূর্বাহ্ন

লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বিএনপি নেতাকর্মীদের ভাঙচুর। তিন জনকে আটক করেছে পুলিশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৮ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৪০৬ পড়া হয়েছে

লন্ডনের বাঙ্গালী সম্প্রদায়ে মৃদু আতঙ্কের সৃষ্টি করেছে বিএনপি নেতা কর্মীরা। 
জিয়া অরফানেজ ট্রাস্টের নামে দুই কোটি ১০ লাখ টাকা আত্মসাতের মামলায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার রায় ঘোষণা হবে বৃহস্পতিবার, ৮ই ফেব্রুয়ারি। ঢাকার পঞ্চম বিশেষ জজ মো. আখতারুজ্জামানের বিশেষ আদালতে বৃহস্পতিবার এই রায় ঘোষণা হওয়ার কথা।
এদিকে আজ বুধবার ৭ই ফেব্রুয়ারী খালেদা জিয়ার উপর থেকে মামলা প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি হস্তান্তরের নামে বিএনপি নেতা-কর্মীরা বলপ্রয়োগে লন্ডন বাংলাদেশ হাইকমিশন অফিসে ঢুকে পড়ে। ভেতরে ঢুকে হাইকমিশন ভবনে ভাঙ্গচুর করেছে যুক্তরাজ্য বিএনপি’র এসব সহিংস নেতাকর্মীরা। এসময় ভবণের দেয়ালে টাঙ্গানো জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙ্গচুর ও হাইকমিশনের কর্মচারীকে শারিরীক ভাবে আঘাতও করে তারা। হামলার এই ঘটনাটি ঘটে আজ বুধবার লন্ডন সময় আনুমানিক চারটায় তাদের বিক্ষোভ চলাকালীন সময়।
বিক্ষোভের শেষ পর্যায়ে হাইকমিশনে স্মারকলিপি হস্তান্তরের জন্য পুলিশী নিরাপত্তায় একজনকে হাইকমিশন ভবনের ভেতরে ঢুকার অনুমতি দিলে দরজা খোলার সাথে সাথেই পুলিশ ও হাইকমিশন কর্মীদের ধাক্কা দিয়ে জোড়করে বেশ কয়েকজন কর্মী ভবণের মধ্যে ঢুকে ভাঙ্গচুর চালায়। এসময় তারা ভবনের কনফারেন্স হলের চেয়ার টেবিল ও দেয়ালে টাঙ্গানো বঙ্গবন্ধুর ছবি ভাঙ্গচুর করে। অবশেষে ভবনের বাইরে নিয়ে গিয়ে বঙ্গবন্ধুর ছবির প্রতি চরম অবমাননা প্রদর্শন করে ।
পুলিশের দু:খ প্রকাশ
হামলার ঘটনায় লন্ডন পুলিশের পক্ষ থেকে দু:খ প্রকাশ করে ঘটনার সাথে জড়িতদের গ্রেফতার ও ভবিষ্যতে হাইকমিশনের নিরাপত্বায় অতিরিক্ত পুলিশ মোতায়েনের আশ্বাস দিয়েছে লন্ডন পুলিশ।
অনিল দাশ গুপ্তের নিন্দা

লন্ডনে বাংলাদেশ দূতাবাসে বিএনপি নেতাকর্মীদের হামলার তীব্র নিন্দা জানিয়ে এটিকে একটি ন্যাক্কারজনক ঘটনা অভিহিত করেছেন সর্ব ইউরোপীয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্ত।
তিনি বলেন, শুধু দুতাবাস আক্রমন করেই নয় তারা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি ভাঙ্গচুর করে আবারো প্রমান করলো দেশের স্বাধীনতায় তারা বিশ্বাসী নয়। তিনি দুষ্কৃতিকারীদের শাস্তি দাবি করেন।
লন্ডন আওয়ামীলীগের কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।
এদিকে, দেশে, এ রায় নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, ‘আমাকে রাজনীতির ময়দান ও নির্বাচন থেকে দূরে রাখা এবং জনগণের কাছ থেকে বিচ্ছিন্ন করার জন্য আদালতকে ব্যবহার করার চেষ্টা চলছে।’

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT