1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন সংবাদ - মুক্তকথা
বুধবার, ১৯ জুন ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

লন্ডন সংবাদ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৮ নভেম্বর, ২০১৬
  • ৩২১ পড়া হয়েছে

2014 electionঅভিবাবকেদর বলে দেখুন

মুক্তকথা, লন্ডন: ৮ই নভেম্বর ২০১৬।। রাজধানী লন্ডনের অভিবাবককূল মনে করেন, শিক্ষা কার্য্যক্রমে পেছনে পড়ে থাকা “স্টেট স্কুল”, “একাডেমি” বা “ফ্রি” স্কুলের কার্য্যক্রমে তাদের স্থানীয় কর্তৃপক্ষের হস্তক্ষেপ করা বা প্রভাবিত করা উচিৎ। লন্ডন কাউন্সিল কর্তৃক পরিচালিত এক ‘ইউ গভ’ জরিপে তা প্রতীয়মান হয়েছে। 
লন্ডন কাউন্সিল সমূহের সহকারী চেয়ার ও শিক্ষার দায়ীত্বপ্রাপ্ত নির্বাহী সদস্য কাউন্সিলার পিটার জন ওবিই বলেন, “অধিকাংশ অভিবাবকই, স্কুলের প্রধান শিক্ষককে উচ্চমানের শিক্ষাদান অব্যাহত রাখার কাজে অত্যন্ত জরুরী পদ বলে মনে করেন। কিন্তু একই সাথে লন্ডনের ব্যাপক সংখ্যক মা-বাবারা সরকার, বরো কর্তৃপক্ষ ও গভর্নরদেরও এক্ষেত্রে প্রধান ভূমিকা রয়েছে বলে মনে করেন।” 

বিশেষ করে ইহা খুব ইতিবাচক যে জরিপের ৭৯ শতাংশ অভিবাবক বিশ্বাস করেন যে লন্ডনের বরোগুলি স্থানীয় স্কুল গুলির শিক্ষামান উন্নিতকরণে সাহায্য করতে পারে। এই সংখ্যা গেল বছরের সংখ্যা থেকে ৫ শতাংশ বেড়েছে।”

গৃহহীনতা কমানো বিল

গৃহহীন কমিয়ে আনার খসড়া বিল এর জবাবে লন্ডন কাউন্সিলগুলির গৃহায়নের দায়ীত্বপ্রাপ্ত সদস্য স্যার স্টীভ বোলক বলেছেন, “আমরা আঘাত পেয়েছি দেখে যে রাজধানীর কাউন্সিলগুলোর অনেক গুরুত্বপূর্ণ বিষয় গোপন করা হয়ে আসছে, এতে করে একটি আইন তৈরী করার প্রতিশ্রুতির বিষয় অনুভুত হচ্ছে যা’ নিশ্চিতভাবে গৃহহীনতা কমিয়ে আনার কাজে লাগবে এবং অতীব প্রয়োজনীয় মানুষজনদের কয়েকজনকে অন্ততঃ সহায়তা করবে। কাউন্সিলগুলোর পক্ষে কার্যকরযোগ্য বিধি তৈরীর লক্ষ্যে আমরা সেইসব অংশীদারদের সাথে কাজ চালিয়ে যাবো যে সব অংশীদার এই হু হু করে গৃহহীনতা বেড়ে যাবার প্রেক্ষপটেও লন্ডনে গৃহহীনতা কমিয়ে আনার কাজ করছেন।” আরও দেখার জন্য লন্ডন কাউন্সিলের ওয়েবসাইট দেখুন।

উপনির্বাচন

আসছে উপনির্বাচন সমূহ
‘রিচমন্ড পার্ক’ সংসদীয় আসনে আগামী ১লা ডিসেম্বর উপনির্বাচন অনুষ্ঠিত হবে। রক্ষনশীল দলীয় সাংসদ জেক গোল্ডস্মীথের পদত্যাগের কারণে এ উপনির্বাচন হচ্ছে। জেক গোল্ডস্মীথ এই উপনির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিযোগীতা করবেন। 
একই তারিখে টাওয়ার হ্যামলেট কাউন্সিলও একটি উপনির্বাচন করতে যাচ্ছে তাদের ‘হোয়াইট চ্যাপল’ ওয়ার্ডের একটি পদ খালি হওয়ার কারণে। দেখুন  লন্ডন কাউন্সিলগুলোর সরকারী ওয়েব সাইট

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT