1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
শিক্ষিকা রহিমুন্নেছা আর নেই - মুক্তকথা
বুধবার, ২২ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন

শিক্ষিকা রহিমুন্নেছা আর নেই

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : শনিবার, ৬ এপ্রিল, ২০২৪
  • ২২৬ পড়া হয়েছে


এক যুগের অবসান



মৌলবীবাজার জেলা জাসদের সাধারণ সম্পাদক নাজিমুদ্দিন নজরুলের মা

বিদুষী শিক্ষিকা রহিমুন্নেছা আর নেই

গতকাল ৫ এপ্রিল ২০২৪ ইং শুক্রবার সকাল সোয়া এগারোটার দিকে মৌলবীবাজার আলী আমজাদ প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষিকা রহিমুন্নেছা বার্ধক্যজনিত কারণে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৯বছর।  মৃত্যুকালে তিনি পুত্র-পুত্রি, নাতি-নাতনিসহ অসংখ্য শুভানুধ্যায়ী রেখে গেছেন।

শহরের সুপরিচিত এ শিক্ষিকা মৌলভীবাজার জেলা জাসদের সাধারণ সম্পাদক জনাব নাজিমুদ্দিন নজরুলের মাতা। তার মৃত্যুতে শহরের শিক্ষক-শিক্ষিকাসহ সকল সুধিমহলে শোকের ছায়া নেমে আসে।

ওই দিনই তার দীর্ঘদিনের কর্মক্ষেত্র শহরের আলী আমজদ প্রাথমিক বিদ্যালয়ে তাকে শ্রষ্টার কাছে সমর্পণের শেষ প্রার্থনানুষ্ঠান(জানাজা নামাজ) অনুষ্টিত হয়।

 

চির অচেনা অজানার পথে চলে গেলেন মহিয়সী এ শিক্ষিকা রহিমুন্নেছা আপা।

 

তাঁর মৃত্যুতে মৌলভীবাজার জেলা জাসদের সভাপতি আব্দুল হক ও যুগ্ম সম্পাদক হুমায়ুন কবির এক বিবৃতিতে গভীর শোক প্রকাশ করে বলেন, মরহুমা রহিমুন্নেছা ছিলেন জাসদ কর্মীদের জন্য এক আশ্রয়স্থল বিশেষ করে স্বৈরাচার বিরোধী আন্দোলনে জাসদ কর্মীদের আশ্রয় ও খাদ্য, সাহস দিয়ে যে অবদান রেখেছেন তাঁর এই মাতৃসম স্নেহ-মমতা মৌলভীবাজার জাসদ চিরদিন স্মরণ রাখবে এবং দল তাঁর প্রতি কৃতজ্ঞ থাকবে। আমরা তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি।

 

যুক্তরাজ্য জাসদ-এর শোক

এদিকে জাসদ নেতা নাজিম উদ্দীন নজরুল এবং নুর উদ্দিন নসরুর মা শ্রদ্ধেয় অবসরপ্রাপ্ত শিক্ষিকা রহিমুন্নেছা খানমের মৃত্যুতে যুক্তরাজ্য জাসদ এক লিখিত শোকবার্তা পাঠিয়েছে।

জাসদ মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় কমিটির সদস্য, নাজিমুদ্দিন নজরুল এবং যুক্তরাজ্য জাসদের কার্যকরী কমিটির সদস্য নুর উদ্দিন নসরুর মা মৌলবীবাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষিকা, রত্নগর্ভা জননী সর্বজন শ্রদ্ধেয়-গুণিজন রহিমুন্নেছা খানম বার্ধক্যজনিত কারনে নিজবাস ভবন মৌলভীবাজার শহরের শান্তিবাগে আজ ৫ এপ্রিল ২০২৪ শুক্রবার সকাল ১১:১০টায় ৮৯বছর বয়সে মৃত্যুবরণ করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)।

জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ যুক্তরাজ্যের সভাপতি মুক্তিযোদ্ধা এডভোকেট ও সাংবাদিক হারুনুর রশীদ এবং সাধারণ সম্পাদক সৈয়দ আবুল মনসুর লিলু এক শোকবার্তায়, তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন এবং শোক সন্তপ্ত পরিবার ও স্বজনদের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT