1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সংবাদ বিচিত্রা - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০১:৩০ পূর্বাহ্ন

সংবাদ বিচিত্রা

সংবাদদাতা ও বিশেষ সংবাদদাতা॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ৭৩৮ পড়া হয়েছে

মাধ্যমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সংবর্ধনা

অদ্য ২৭ আগস্ট ২০২৩ রোজ রবিবার সকাল ১১টায় পৌরসভা মিলনায়তনে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখা কর্তৃক এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা প্রদান করা হয়। সমজাতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সভাপতি বিশ্বজিৎ নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাসদ জেলা শাখার সমন্বয়ক এড.মঈনুর রহমান মগনু, সিপিবি জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহর লাল দত্ত,বাসদ জেলার সদস্য এড.আবুল হাসান,সমজাতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি মুক্তা বাড়ৈ, সমাজসেবী নজরুল ইসলাম কয়ছর, চারণ সাংস্কৃতিক কেন্দ্র মৌলভীবাজার জেলা শাখার সংগঠক লক্ষ্মণ অধিকারী হৃদয়, অভিভাবক খছরু মাহমুদ চৌধুরী এবং নতুন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন ইশারাত জাহান রাইসা, প্রাপ্যজিৎ দাস প্রমুখ।সংবর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মৌলভীবাজার জেলা শাখার সাধারণ সম্পাদক রাজিব সূত্রধর।

সংবর্ধনা অনুষ্ঠানে বক্তারা,এসএসসি পরীক্ষায় কৃতকার্য শিক্ষার্থীদের অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে ভবিষ্যৎ জীবনে সমাজ পরিবর্তনের আন্দোলনে নিজেদের যুক্ত রাখার আহ্বান জানান। এছাড়াও বক্তারা শিক্ষা ক্ষেত্রে বরাদ্দ বাড়ানো,শিক্ষার আর্থিক দায়িত্ব রাষ্ট্রকে বহন করা,ক্যাম্পাস-হোস্টেলে র‍্যাগিং বন্ধ করা,ক্যাম্পাসের গণতান্ত্রিক অধিকার নিশ্চিত করা সহ শিক্ষার্থীদের সামগ্রিক দাবি পূরণের জন্য সরকারের কাছে আহ্বান জানান। আলোচনা সভা শেষে শিক্ষার্থীদের সংবর্ধনা সনদ প্রদান করা হয়।

দেশীয় অস্ত্রসহ আন্ত:জেলা ডাকাত দলের তিন সদস্য গ্রেফতার

মৌলভীবাজারের রাজনগরে দেশীয় অস্ত্র এবং ডাকাতির মালামালসহ আন্তঃজেলা ডাকাত দলের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
রবিবার(২৭ আগস্ট) দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার মোঃ মনজুর রহমান পিপিএম (বার) সাংবাদিকদের এতথ্য জানান। এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মোহসিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ আজমল হোসেন, রাজনগর থানার অফিসার ইনচার্জ বিনয় ভূষণ রায় প্রমুখ।

 

 

গ্রেফতারকৃতরা হলেন রাজনগরের নয়াটিলার জাকির হোসেন (৪০), শাহাপুরের রুবেল মিয়া (৩০) ও লালাপুরের আমির হোসেন (৪১)।
পুলিশ সুপার জানান, গত ২৪ আগস্ট রাতে রাজনগরের উত্তরভাগ ইউপিস্থ পশ্চিম লালাপুর গ্রামের মৃত সিরাজ মিয়ার স্ত্রী আমিরুন নেছার (৫৫) বসত ঘরের বারান্দার কলাপসিবল গেইটের তালা কেটে ও রুমের ছিটকারি ভেঙ্গে অজ্ঞাতনামা ৬ থেকে ৭ জন লোক দেশীয় অস্ত্রসহ প্রবেশ করে ঘরের লোকদের হাত-পা বেধে নগদ বিশ হাজার টাকা ও স্বর্ণালংকারসহ মোট ছয় লক্ষাধিক টাকার মালামাল লুট করে। এ ঘটনায় রাজনগর থানায় একটি ডাকাতি মামলা রুজু করা হয়। ঘটনার পর রাজনগর থানার পুলিশ ডাকাতির এই ঘটনার রহস্য উদঘাটনে কাজ করে। এর ভিত্তিতে শনিবার রাতে রাজনগরের উত্তরভাগ ইউনিয়নের নয়াটিলা গ্রামের জাকির হেসেনের বাড়িতে অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেফতার করা হয়।

তিনি জানান, গ্রেফতারকৃত জাকির হোসেনের বসত বাড়ী সংলগ্ন পূর্ব পাশের ঝোপ থেকে একটি সাদা প্লাস্টিকের বস্তার ভিতরে রক্ষিত ডাকাতির কাজে ব্যবহৃত প্লাস্টিকের তৈরি একটি কালো রংয়ের খেলনা পিস্তল, কাঠের হাতল বিশিষ্ট লোহার তৈরি দুটি ছুরি, একটি লোহার তৈরি রামদা, একটি লোহার তৈরি হ্যামার, তালা কাটায় ব্যবহৃত একটি লোহার তৈরি কাটার জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামিরা আন্তঃজেলা ডাকাত চক্রের সক্রিয় সদস্য এবং তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে। আজ দুপুরে গ্রেফতারকৃত আসামিদের আদালতে সোপর্দ করা হয়েছে। তাদের জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্য এবং ডাকাত জাকির হোসেন এর দেখানো মতে তাদের হেফাজত থেকে এক জোড়া স্বর্ণের কানের দুল, একটি রূপার চেইন এবং নগদ আড়াই হাজার টাকা উদ্ধার করা হয়।

কমলগঞ্জ ক্রিকেট প্রিমিয়ার লীগে চ্যাম্পিয়ন সুহা এন্ড রাদি উইনার্স

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার পতনঊষার ক্রিকেট প্রিমিয়ার লিগের সমাপনী খেলা ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার (২৯ আগস্ট) সন্ধ্যা ৬টায় পতনঊষার ইউনিয়নের শ্রীসূর্য্য সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পতনঊষার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অলি আহমদ খান।

 

 

পতনঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক সিকন্দর আলীর সভাপতিত্বে ও পতনঊষার ক্রিকেট প্লেয়ার্স এসোসিয়েশনের সভাপতি মাহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহিদ এর সঞ্চালনায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন দ্যা নিউ লাইফ হসপিটাল শ্রীমঙ্গলের পরিচালক ডা: নাজিম আল কোরেশী রাফাত,অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পতনঊষার উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ ফয়েজ আহমেদ, আবুল ফজল চৌধুরী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল আহাদ, উসমান গড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক টিপুল আলী, পতনঊষার ইউপি সদস্য আব্দুল হান্নান, আশিক মিয়া, লন্ডন প্রবাসী শিবলী আহমেদ চৌধুরী, সমাজসেবক মীর কালাম প্রমুখ।

সমাপনী খেলায় জে এ ফাইটার্সকে ৩ উইকেটে পরাজিত করে সুহা এন্ড রাদি উইনার্স শিরোপা অর্জন করে। খেলায় চ্যাম্পিয়ন ও রার্নাস দলকে নগদ প্রাইজমানি, ট্রপি ও ক্রেস্ট প্রধান করা হয়। অতিথিদের কাছ থেকে চ্যাম্পিয়ন ট্রফি ও প্রাইজ মানি গ্রহন করছে সুহা এন্ড রাদি উইনার্স।

জেলা প্রশাসকের মতবিনিময়

বিশেষ সংবাদদাতা॥ মৌলভীবাজারে পলিসি ফোরামের সাথে জেলা প্রশাসকের মতবিনিময়। পি,ফর ডি প্রকল্পের আওতায় বৃটিশ কাউন্সিল ও ইউরোপিয় ই্উনিয়ন,বাংলাদেশ মন্ত্রি পরিষদ বিভাগের সহযোগিতায় মৌলভীবাজার জেলা প্রশাসকের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (৩০আগষ্ট) বুধবার সকালে জেলা পলিসি ফোরামের আয়োজনে জেলা প্রশাসকের খাস কামরায় নজরুল ইসলাম মুহিব এর সভাপতিত্বে এবং পরিতোষ দেব এর পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ড.উর্মি বিনতে সালাম।

 

 

মত বিনিময়কালে জেলা প্রশাসক পলিসি ফোরামের বিভিন্ন কার্যক্রমের খোজখবর নেন, চমমান কার্য্যক্রমকে আরও গতিশীল করা লক্ষ্যে সহযোগিতার আস্বাস প্রদান করেন। সভা শেষে জেলা পলিসি ফোরামের পক্ষ থেকে বিভিন্ন উপহার সামগ্রী প্রদান করা হয়।>

মৌলভীবাজারে পলিসি ফোরামের মাসিক সভা

জেলা পলিসি ফোরামের আয়োজনে পি,ফর ডি প্রকল্পের আওতায় বৃটিশ কাউন্সিল ও ইউরোপিয় ই্উনিয়ন,বাংলাদেশ মন্ত্রি পরিষদ বিভাগের সহযোগিতায় আগষ্ঠ/২৩ মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

গত (২৯আগষ্ট) মঙ্গলবার সকালে জেলা পলিসি ফোরামের সভাপতি নজরুল ইসলাম মুহিব এর সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক পরিতোষ দেব এর পরিচালনায় স্থানীয় ইয়ুথ এন্ড ইয়ুথ ওমেন্স অর্গানাইজেশন এর হল রুমে এ সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে জেলা পলিসি ফোরামের ১৬ অংশ গ্রহন করেন। সিটিজেনস চার্টার, তথ্য অধিকার আইন, জাতীয় শোদ্ধাচার কৌশল, অভিযোগ ও প্রতিকার ব্যবস্থা বিষয়ে মূল্যায়ন নিয়ে গনসচেতনামূলক অনুষ্ঠান তৈরীতে গুরুত্ব প্রদান করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT