1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সাকিবের ৫ উইকেটের মার আফগানিস্তানের ধ্বস নামিয়ে বাংলাদেশের বিজয় - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০১:১২ অপরাহ্ন

সাকিবের ৫ উইকেটের মার আফগানিস্তানের ধ্বস নামিয়ে বাংলাদেশের বিজয়

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২৫ জুন, ২০১৯
  • ১০৫৫ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।।  মুশফিকুর রহিমের ব্যাটিং দৃঢ়তা ও সাকিব আল হাসান দ্বারা পাঁচ উইকেট নামিয়ে দেয়ার গোলক ধাঁধায় পড়ে আফগানিস্তান পুরো খেলায় কোন প্রতিযোগীতাই  গড়ে তুলতে পারেনি। সাকিবের ৫১রান সহ ৫উইকেট নামিয়ে দেয়ায় সেই ধ্বস নামে  গুলবাদিন-রাশিদের কপালে তা আর ফেরানো যায়নি। প্রথম বাংলাদেশি হিসেবে ৫১ রান ও বল মেরে পাঁচ উইকেট নামিয়ে দেয়ার অনন্য কীর্তি গড়লেন এ বিশ্বকাপে বিশ্বসেরা ‘অলরাউন্ডার’ সাকিব আল হাসান।
এই জয়ের ফলে টেবিলের পঞ্চম স্থান টিকিয়ে রাখতে সক্ষম হলো বাংলাদেশ। ইংল্যান্ড আট পয়েন্টের মালিকানায় টেবিলে চতুর্থস্থানে রয়েছে। ছয় ম্যাচ থেকে ১১ পয়েন্ট সংগ্রহ করে টেবিলের শীর্ষে রয়েছে  নিউজিল্যান্ড।
গতকাল সোমবার ২৪শে জুন ইংল্যান্ডের সাউদাম্পটনের রোজ বোল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন আফগান অধিনায়ক গুলবাদিন নায়েব। মুশফিকুর রহিমের ৮৩ রানের নিয়ে মোট ২৬২ রান সংগ্রহ করতে সক্ষম হয় বাংলাদেশ। ২৬৩ রানের লক্ষ্যে খেলতে নেমে ২০০ রানের শেষে ভাটা পড়ে আফগানদের। ৬২ রানের বেশ-কমে বিজয় আসে বাংলাদেশের ঘরে। সাকিব আল হাসান পাঁচ উইকেট নামিয়ে একাই ধ্বস নামিয়ে দেন আফগানিস্তানের কপালে। আউট হওয়ার আগে ৬৯ বল থেকে ৫১ রান করে এই আসরে সর্বোচ্চ রান সংগ্রাহকের স্থানও দখলে নিয়ে আসেন সাকিব। মুশফিক আউট হন ব্যক্তিগত ৮৩ রানে। সবমিলিয়ে বিজয়ের মালা বাংলাদেশের গলায় উঠে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT