1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের নানা কর্মসূচি - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের নানা কর্মসূচি

হোসেইন আহমদ॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২৫ মার্চ, ২০২১
  • ৬৭৩ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ॥ মহান স্বাধীনতা দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মৌলভীবাজার জেলা প্রশাসনের উদ্যোগে নানা কর্মসূচি হাতে নেয়া হয়েছে। এ উপলক্ষে প্রস্তুতিও নিয়েছে জেলা প্রশাসন। এর আগের দিন ২৫ মার্চও নানা কর্মসূচি পালন করা হয়েছে।
অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে ২৬ মার্চ সূর্যোদয়ের সাথে সাথে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা, সকাল ৮টায় মৌলভীবাজার স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন, কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শনী ও পুরুষ্কার বিতরণ।
সকাল ১১-৩০ মিনিটে পৌর জনমিলন কেন্দ্রে বীর মুক্তিযোদ্ধাদের ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যদের সংবর্ধনা, দুপুর ১-৩০মিনিটে হাসপাতাল, জেলখানা, বৃদ্ধাশ্রম, এতিমখানা, শিশুসনদ ও প্রতিবন্ধীদের মধ্যে উন্নতমানের খাবার বিতরণ; জাতীর শান্তি, উন্নতি ও অগ্রগতি কামনায় মসজিদ ও অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে দোয়া; বেলা ২টায় আলী আমজদ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মহিলাদের মিলাদ মাহফিল ও মুক্তিযুদ্ধ বিষয়ক আলোচনা। বেলা ২, ৩ ও ৪টায় মৌলভীবাজার স্টেডিয়ামে পৃথক পৃথক ক্রীড়া প্রতিযোগীতা।
সন্ধ্যা ৬টায় সরকারি উচ্চ বিদ্যালয় অডিটোরিয়ামে “জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক নেতৃত্ব এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে দেশের উন্নয়ন” বিষয়ে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান।
এছাড়াও সরকারি ও বেসরকারী নানা প্রতিষ্ঠান বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT