1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
১১৩ দিনেও খোঁজ মিলেনি রাজনগরের তরুণ আইনজীবী মিজানের - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১০:৪১ পূর্বাহ্ন

১১৩ দিনেও খোঁজ মিলেনি রাজনগরের তরুণ আইনজীবী মিজানের

আমাদের প্রতিনিধি
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০২৩
  • ২১১ পড়া হয়েছে

মিজান নিজে থেকে আত্মগোপনে আছেন এমন কি হতে পারে?

১১৩ দিনেও খোঁজ মিলেনি মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার এক তরুণ আইনজীবীর। গেল ১০ জুলাই মৌলভীবাজার সদরের এক বন্ধুর সাথে দেখা করতে বাড়ি থেকে বের হয়ে আর ফেরেননি। এরপর থেকে নিখোঁজ রয়েছেন সিলেট কোর্টের শিক্ষানবিশ আইনজীবী মিজানুর রহমান।

ঘটনার পর পরই রাজনগর থানায় সাধারণ ডায়েরি করার প্রায় ৪মাস অতিবাহিত হলেও পুলিশ তার সন্ধ্যান বের করতে পারেনি। পুলিশ বিভিন্ন স্থানে খোঁজ নিয়ে এখনো তার কোনো সন্ধান পাচ্ছে না বলে পরিবারকে অবহিত করছে। এতে পরিবারের মাঝে বারতি শংকা দেখা দিয়েছে। নিখোঁজ ও জিডি’র পর পারিবারিক সূত্রে জানা যায়, রাজনগর উপজেলার সুরিখাল গ্রামের সৌদী আরব প্রবাসী আবুল হাসানের ছেলে মো. মিজানুর রহমান সিলেট বারে আইন পেশায় নিয়োজিত ছিলেন।

২০২০ সালে সিলেট মেট্রোপলিটন ইউনিভার্সিটি থেকে আইনের উপর সনদ নিয়ে সিলেট বারেই অনুশীলন করছিলেন। সম্প্রতি ইংল্যান্ড যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন। সে অনুযায়ী প্রয়োজনীয় কাগজপত্রও সংগ্রহ করেন। ভিসার জন্য যুক্তরাজ্য দূতাবাসে পাসপোর্ট জমা দিয়েছিলেন। পাসপোর্ট সংগ্রহের জন্য বিগত এক রোববার ‘হাইকমিশন’ থেকে তাকে ই-মেইল পাঠানো হয়।

এদিকে ওই আইনজীবীর চাচা ও সাবেক ইউপি সদস্য মজনুর রহমান সোমবার(৩০ অক্টোবর) এ প্রতিবেদককে বলেন, ১১৩ দিন অতিবাহিত হলেও তার কোন খোঁজ পাওয়া যায়নি। তার মা রেজিয়া বেগমের অজোর কান্না যেন আর থামছেইনা। প্রতিদিন তিনি অপেক্ষার প্রহর গুনেন তার ছেলে বাড়ি আসবে বলে।

এদিকে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিনয় ভূষন রায় সোমবার বিকেলে বলেন, পুলিশ মিজানকে খুঁজে বের করার চেষ্ঠা এখনো চালাচ্ছে। তবে, আমাদের ধারণা তিনি নিজে থেকেও কোন কারণে আত্বগোপনে থাকতে পারেন। ঠিক কি কারণে নিজে থেকে নিখোঁজ হতে পারেন এমন প্রশ্নের জবাবে ওই ওসি বলেন, এটা ঠিক বলতে পারবো না।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT