1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
৩৪ রানে বাংলাদেশের বিজয় - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৮:২০ অপরাহ্ন

৩৪ রানে বাংলাদেশের বিজয়

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ৯ অক্টোবর, ২০১৬
  • ৮১৮ পড়া হয়েছে
_91741767_bangladesh-getty

জয়ের উল্লাসে বাংলাদেশ দল। (ছবি কৃতিত্ব- বিবিসি)

মুক্তকথা: লন্ডন, রোববার ৯ই অক্টোবর ২০১৬।।   তাসকিন-মাশরাফির  দুরন্তগতির বল ইংল্যান্ডকে কুপোকাৎ করে দিয়েছে।  ইংল্যান্ডকে ৩৪ রানে হারিয়েছে বাংলাদেশ। ২৩৯ রানের লক্ষ্যে ব্যাট ধরে মাঠে নেমে ইংল্যান্ড ২০৪ রানের মাথায় সব খেলোয়াড়কে হারায়। ফলে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতায় ফিরলো বাংলাদেশ। বাংলাদেশ প্রথম ম্যাচে ২১ রানে পরাজিত হয়েছিল।

রবিবার মিরপুর দ্বিতীয় দফায় একদিনের টসে পরাজিত হয়ে ব্যাট নিয়ে মাঠে নেমে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করে বিজয়ী হয় বাংলাদেশ।  ভিন্স কে পরাভুত করার মধ্য দিয়ে শুরু হয় মাশরাফির। পরে জেসন রয় ও বেন স্টোককেও পরাজয় মানতে বাধ্য করেন। সাকিব সরাসরি বোল্ড করেন বেন ডাকেটকে।

প্রথমেই মাত্র ২৬ রানে ৪ উইকেট হারায় ইংল্যান্ড দল। পরে বেয়ারস্টো-বাটলার অর্ধশত রান তুলে এনে ইংল্যান্ডের পক্ষে মৃদু উল্লাস গড় তুলতে সক্ষম হন। কিন্তু বিধি বাম! ২৪তম ওভার করতে এসে তাসকিন তাদের আশার বাতি নিভিয়ে দেন। ৩৫ রান করে বেয়ারস্টো মারা পড়েন। এরপর মুশফিকুর রহিম বল লুফে নিয়ে আট নম্বর উইকেট ক্রিস ওক্সকে মাঠের বাইরে পাঠিয়ে দেন। ফলে ২৪ ওভার থেকে ৩০ ওভারের মধ্যে ৪ উইকেট হারায় ইংল্যান্ড। মাশরাফি চারটি ও তাসকিন তিনটি করে উইকেটের পতন ঘটিয়েছিলেন।

রবিবার মিরপুর দ্বিতীয় ওয়ানডেতে টসে হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করে বাংলাদেশ। মাশরাফির  ইনিংসে ছক্কা ৩টি আর ৪ দুটি। অন্যদিকে  নাসির হোসেন ২৭ বলে ২৭ রান করে মাশরাফিকে যোগ্যতম সহযোগীতা করেন।

রানের হিসাবে ব্যক্তিগতভাবে মাহমুদুল্লাহ করেছেন ৭৫ রান আর মর্তুজা করেছেন ৪৪ রান। বিপরীতে ইংল্যান্ডের বাটলার করেছেন ৫৭ রান আর বেয়ারস্টো করেছেন ৩৫ রান। অবশেষে বাংলাদেশ মোট ৫০ অভারে ৮ উইকেট হারিয়ে ২৩৮ রান করে বিজয়ী হয়। পক্ষান্তরে ইংল্যান্ড ৪৪.৪ অভারে ২০৪ রান করে ৩৪ রানের ব্যবধানে পরাজয় মেনে নেয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT