1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অকাল প্রয়ানে গেলেন সুদীপ্ত চৌধুরী ইমন - মুক্তকথা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৫১ অপরাহ্ন

অকাল প্রয়ানে গেলেন সুদীপ্ত চৌধুরী ইমন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২ নভেম্বর, ২০২০
  • ৪৮৪ পড়া হয়েছে

সুদীপ্ত চৌধুরী ইমন আর নেই। আজ চলে গেলেন না ফেরার দেশে। সকলে ইমন নামেই তাকে চিনতো। সকলের পরিচিত সেই ইমন আর নেই। দীর্ঘদিন কিডনী রোগের সাথে লড়াই করলেও শেষ রক্ষা স্রষ্টার ইচ্ছে ছিলা না। তাই বিদেয় নিতেই হয়েছে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল মাত্র ৪৩বছর। মা-বাবা, স্ত্রী অর্পিতা চক্রবর্তী, ভাই সুজয় চৌধুরীসহ ১ছেলে ‌ও ১মেয়ে রেখে গেছেন ইমন।
ইমনের সাথী সহযোগীরা তাদের নিজ নিজ গণমাধ্যমে ইমনকে নিয়ে অনেক স্মৃতিকাতর বিবরণের উল্লেখ করেছেন। স্কুল জীবন থেকেই অত্যন্ত মেধাবী ও সদালাপী ছিলেন ইমন। বর্তমানে ডেমোক্রেসী ইন্টারন্যাশনাল এর সিলেট রিজিওনাল ম্যানেজার হিসেবে দায়িত্ব পালন করছিলেন।
প্রাণবন্ত সদা হাস্যজ্জোল ইমন বাম রাজনীতির ধারায় ছাত্র ইউনিয়নের নেতৃস্থানীয় সদস্য ছিলেন। স্কুল জীবন থেকেই ছাত্র ইউনিয়নের সাথে সংযুক্ত ছিলেন তিনি। মৌলভীবাজারের খ্যাতিসম্পন্ন ঘোষ পরিবারের আয়কর উকিল প্রগতিশীল রাজনীতিক নিলিমেশ ঘোষ বলু’দের সাথে ছিল পারিবারিক সম্পর্ক।

ইমনের সম্পর্কিত মামা মৌলভীবাজারের আয়কর উকিল ‌ওই নিলিমেশ ঘোষ বলু তার প্রতিক্রিয়ার বলেছেন- ‘হঠাৎ ঘুম থেকে উঠে আকস্মিক এই দু:সংবাদে আমি গভীর ভাবে ব্যথিত। সকাল থেকেই কিছু লেখার চেষ্টা করছি কিন্তু পারছিনা। আমি তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি, পরিবারের সদস্য বন্ধু বান্ধব সহ সকলের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছি।’
সুমেশ দাশ যিশু, অপূর্ব ধর, ইকবাল মাহমুদ, সত্যব্রত দাস স্বপন লিখেছেন ইমন বিষয়ে তাদের প্রানের গভীরের কথামালা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT