1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অভিযুক্তদের কারাগারে না পাঠিয়ে আবারও সংশোধনের সুযোগ - মুক্তকথা
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০৮:৩২ অপরাহ্ন

অভিযুক্তদের কারাগারে না পাঠিয়ে আবারও সংশোধনের সুযোগ

মৌলভীবাজার প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২৯ আগস্ট, ২০২২
  • ২৮৯ পড়া হয়েছে

মৌলভীবাজারে চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালত অভিযুক্তদের কারাগারে না পাঠিয়ে আবারও সংশোধনের সুযোগ দিলেন। মৌলভীবাজার চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আবারও অভিযুক্তকে কারাগারে না পাঠিয়ে সংশোধনের সুযোগ দিলেন। গেল সোমবার সংশ্লিষ্ট আদালতের চীফ জুডিসিয়াল ম্যাজিস্টেট মুহম্মদ আলী আহসান অভিযুক্তকে সুযোগ দিয়ে দুটি ব্যতিক্রমী ও দৃষ্টান্তমূলক রায় দেন।

আদালত সূত্র জানায়, গত ২৮/০২/২০১৬ তারিখে কুলাউড়া থানাধীন ভূঁইগাঁও গ্রামে মারামারির ঘটনাকে কেন্দ্র করে মোঃ লাল মিয়া বাদী হয়ে ৩ জন কে আসামী করে জি. আর ২৮/২০১৬(কুলাউড়া) মামলা দায়ের করেন। উক্ত মামলায় অভিযুক্ত চিনু মিয়া, পিতা মৃত ছিদ্দেক মিয়ার বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণে দন্ডবিধি ৩২৬ ধারার অভিযোগ প্রমাণ হওয়ায় এবং গত ১১/১২/২০১৫ ইং তারিখে কমলগঞ্জ থানাধীন রাজকান্দি সাকিনস্থ মারামারির ঘটনায় বাদী সোলেমান মিয়ার দায়ের করা জি.আর ১৮৯/২০১৫(কমল) মামলায় অভিযুক্ত মঈন উদ্দিন এর বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণে দন্ডবিধি ৩২৪ ধারার অভিযোগ প্রমাণ হওয়ায় আদালত তাদের-কে কারাগারে না পাঠিয়ে সংশোধনের সুযোগ প্রদানকল্পে “প্রবেশন অব অফেন্ডার্স অর্ডিন্যান্সের ১৯৬০” সৎ ও শান্তিপূর্ণ জীবনযাপন এবং সদোপায়ে জীবিকা অর্জনের জন্য সচেষ্ট হওয়া, শান্তি রক্ষা ও সদাচরণ করা, মাদক সেবন থেকে বিরত থাকা, আদালতের নির্দেশমত হাজির হওয়া ইত্যাদি শর্তে মুক্তি দেন আদালত।

এই শর্তগুলো প্রতিপালনের জন্য সংশ্লিষ্ট উপজেলা প্রবেশন কর্মকর্তাদের-কে পর্যবেক্ষণের দায়িত্ব দেয়া হয়েছে। তারা এ বিষয়ে আদালত কে অবহিত করবেন। উল্যেখ্য, এর আগে আরও দুই মামলার দুজন আসামীকে সব দিকে বিভেচনা করে সংশোধনের সুযোগ দেন আদালত।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT