1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
এইচএস-২ খাতে সড়ক নিরাপত্তা তহবীলের ২.৪ মিলিয়ন পাউন্ড কেমডেন পাবে - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২২ অপরাহ্ন

এইচএস-২ খাতে সড়ক নিরাপত্তা তহবীলের ২.৪ মিলিয়ন পাউন্ড কেমডেন পাবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ২৫ নভেম্বর, ২০১৭
  • ২০৬ পড়া হয়েছে

কেমডেন কাউন্সিলের শ্রমিক দলীয় নেতা কাউন্সিলার জর্জিয়া গোল্ড

উচ্চ গতি সম্পন্ন রেলচলাচলের সড়ক নির্মানের কাজের ফলে সংশ্লিষ্ট এলাকার জীবনযাত্রা ও সড়ক নিরাপত্তা যাতে বিঘ্নিত না হয় এবং যাত্রী সাধারণের চলাচলের কোন বিঘ্ন না ঘটে এবং কোন ব্যবসা বা বাড়ী-ঘর ক্ষতিগ্রস্ত না হয় সে লক্ষ্যে সরকার কেমডেনের স্থানীয় সরকারকে সড়ক নিরাপত্তায় ব্যবহারের জন্য মোট ২, ৪২৫,০০০ পাউন্ড তহবীল প্রদানে সন্মত হয়েছে। জানিয়েছেন কেমডেন কাউন্সিলের শ্রমিকদলীয় নেতা কাউন্সিলার জর্জিয়া গোল্ড।
উচ্চ গতি সম্পন্ন(এইচএস২) রেলসড়ক নির্মাণ করতে গিয়ে যেসব এলাকার রাস্তা-ঘাট বিভিন্নভাবে ব্যবহারের আওতায় আসবে সেসব রাস্তা যাতে কোনভাবে ক্ষতিগ্রস্ত না হয়, বৃটিশ সংসদের এইচএস-২ সিলেক্ট কমিটির ২০১৬ সালের ফেব্রুয়ারী মাসে এমন এক সুপারিশে সরকার ৩০ লাখ পাউন্ডের একটি তহবীল গঠন করে। অবশ্য এ অর্থ শুধু গ্রামীন এলাকায় সহায়তার জন্য বরাদ্ধ ছিল। এ অর্থ দিয়ে নির্মাণকাজ চলাকালীন যাতে কোন রাস্তা, ব্যবসা বা বাড়ী-ঘর ক্ষতিগ্রস্ত না হয় এবং পথচারীদের যাতায়াতে যা’তে কোন অসুবিধা না হতে পারে সেজন্য স্থানীয় সরকার এ অর্থ ব্যবহার করবে। 
এই উচ্চ গতিক্ষমতার রেল চলাচলের রাস্তা নির্মাণে কেমডেনও সংযুক্ত এলাকা। যতদূর জানা গেছে কেমডেনের ইউষ্টন থেকে বার্মিংহাম পর্যন্ত উচ্চ গতিক্ষমতার রেল চলাচল করবে। তার জন্যই নতুন রেলসড়ক নির্মাণ হবে। এ নির্মাণকাজ চলাকালীন কাজের বর্য্য পরিবহনে এবং অন্যান্য ভারী বাহন চলাচলের ফলে কেমডেন শহরের রাস্তাগুলি যাতে বিনষ্ট হতে না পারে সেদিকে লক্ষ্য রাখার জন্য স্থানীয় সরকার হিসেবে কেমডেনকে এ অর্থ প্রদান করা হবে। 
উল্লেখ্য, কেমডেনের প্রাক্তন এমপি ফ্রাঙ্ক ডবসন ইউষ্টন ষ্টেশন থেকে শুরু করেছিলেন এইচএস-২ বিরুধী আন্দোলন। সে আন্দোলন ফলপ্রসূ হয়নি। বরং তিনি এক পর্যায়ে এমপি পদ থেকে সরে দাঁড়ান। এইচএস-২ নির্মাণ প্রকল্প নতুন গতি পায় ও এগিয়ে যায়। নতুন এমপি কেয়ার স্টার্মার ও কেমডেনের নতুন সরকার শুরু করেন আর্থিক সহায়তালাভের প্রক্রিয়া যা আজ বাস্তবে রূপ নিয়েছে। কেমডেন কাউন্সিল পরিবহন সচীব বরাবরে দাবী করেছিল সরকারের এ সহায়তার আওতায় নগর এলাকাকেও অন্তর্ভুক্ত করার জন্য। সরকার সম্মত হয়েছে এবং কেমডেন এ পরিমানের অর্থ পেতে যাচ্ছে। 
কাউন্সিল নেতা জর্জিয়া গোল্ড জানিয়েছেন যে কাউন্সিল মূলধারার সংগঠনগুলির সাথে অংশীদারীত্বের ভিত্তিতে কাজ করবে সড়ক নিরাপত্তা নিশ্চিত করতে। মূলতঃ এ অর্থ ব্যবহৃত হবে সড়ক নিরাপত্তা, নিরাপদ যানচলাচল, নিরাপদ সড়ক সংযোগ বা উন্নত পথচারী পারাপার নিশ্চিতের কাজে। -প্রেস বিজ্ঞপ্তি

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT