1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
টিকা নেয়ার পরও আমেরিকায় ৫৮০০ জন আক্রান্ত হয়েছেন - মুক্তকথা
মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৫:২৬ পূর্বাহ্ন

টিকা নেয়ার পরও আমেরিকায় ৫৮০০ জন আক্রান্ত হয়েছেন

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৮ এপ্রিল, ২০২১
  • ৫২১ পড়া হয়েছে

মহামারী করোণার নতুন বিপদ। ঘটনার মাঠ আবারো আমেরিকা। গবেষণার বিষয় কোভিড-১৯ এর পুরো পর্বের টিকা নেয়ার পরও কয়েক হাজার মানুষের মাঝে করোণা ধরা পড়েছে। এমন বিষাদময় খবরটি প্রকাশ করেছে সিএনএন।
আমেরিকার “সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল এণ্ড প্রিভেনশন”এর নাম উল্লেখ করে সিএনএন জানায় যে, পুরো পর্বের টিকা নেয়ার পরও এখন পর্যন্ত ৫,৮০০ মানুষের মাঝে করোণা ধরা পড়েছে। অনেকেই মারাত্মকভাবে অসুস্থ হয়ে পড়েছেন। এদের মাঝ থেকে ৭৪জন মারা গিয়েছেন, জানিয়েছে ‘সিডিসিএণ্ডপি’। তারা আরও জানায় যে, ওই সংখ্যা মানুষের প্রায় শতকরা ৭ ভাগ মোট ৩৯৬জন টিকা নেয়ার পর পরই করোণা আক্রান্ত হয়ে পড়ে এবং তাদের দস্তুরমত হাসপাতালে নিতে হয়। করোণা নিয়ে জনসন্মুখে ‘সিডিসিএণ্ডপি’এর এটাই প্রথম কথা। সংস্থাটি এখন রোগীর বয়স এবং লিংগ, অবস্থান, টিকার জাত এবং অন্যান্য উপাদানের উপর ভর করা নমুনার খোঁজ নিচ্ছে। এ পর্যন্ত তাদের কাছে ৫,৮০০ জনের টিকা দেওয়ার পরও করোণায় আক্রান্ত হওয়ার তথ্য দেয়া হয়েছে।
এ পর্যন্ত যুক্তরাষ্ট্রে প্রায় ৭ কোটি ৭০ লাখ মানুষকে দুই পর্বের করোণা টিকা দেয়া হয়েছে, সিডিসি’এর বরাত দিয়ে লিখেছে সিএনএন। টিকার পরও মহামারী রোগে আক্রান্ত হওয়ার এমন তথ্য প্রতিদিনই বাড়বে এবং সিডিসি-এর কাছে আসতে থাকবে। সে সংখ্যা খুব কম হবে না কারণ এরকম শুরু হয়েছে সপ্তাহ কয়েক আগে। অবশ্য যে পরিমাণ মানুষকে টিকা দেয়া হয়েছে সে পরিমাণের কাছে নতুন করে করোণা আক্রান্ত হওয়ার এ পরিমাণ খুবই নগন্য, লিখেছে সিএনএন। মানুষকে সান্তনা দিতে গিয়ে সিএনএন লিখেছে- টিকা নেয়ার পরও করোণার এমন পুনরাবির্ভাব প্রত্যাশিত কারণ রোগ মোকাবেলায় টিকা শত ভাগ কার্যকরী নয়। যেহেতু অসংখ্য কোটি মানুষকে টিকা দেয়া হয়েছে অতএব টিকা দেয়ার পরও কাজ হচ্ছে না এমন কিছু ঘটনা ঘটতেই পারে। এ নিয়ে সিএনএন আরও বিস্তারিত তথ্য মসলা দিয়ে লিখেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT