1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশকে ইরাক, আফগানিস্তান, লিবিয়া, সিরিয়া বানাতে দেবেনা আওয়ামীলীগ - মুক্তকথা
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৯:৫৩ পূর্বাহ্ন

দেশকে ইরাক, আফগানিস্তান, লিবিয়া, সিরিয়া বানাতে দেবেনা আওয়ামীলীগ

সংবাদ বিজ্ঞপ্তি
  • প্রকাশকাল : সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৪৭৭ পড়া হয়েছে

শেখ হাসিনা দেশকে উন্নত ও স্মার্ট দেশে পরিণত করতে নিরলস কাজ করে যাচ্ছেন।

– পরিবেশমন্ত্রী

বড়লেখা(মৌলভীবাজার), ২ জুলাই, রবিবার

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে ইউরোপ-আমেরিকার মতো উন্নত দেশে পরিণত করতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তাঁর নেতৃত্বে বাংলাদেশ হবে স্মার্ট বাংলাদেশ। তবে অনেকেই বুঝতে পেরেছেন যে এই সরকার ক্ষমতায় থাকলে তারা দেশকে ইরাক, আফগানিস্তান, লিবিয়া, সিরিয়ার মতো দেশে পরিণত করতে পারবে না। আর তাই দেশের অগ্রযাত্রাকে ব্যাহত করে দীর্ঘকালের জন্য বাংলাদেশকে বিকলাঙ্গ করে রাখতে জাতীয় আন্তর্জাতিক ভাবে অনেকেই কলকাঠি নাড়িয়েই যাচ্ছেন। তারা ভাল করেই বুঝতে পারছেন যে জাতির পিতার কন্যা ক্ষমতায় থাকলে তাদের সে গুড়ে বালি উঠে যাবে। জাতীয় ও আন্তর্জাতিক চক্রান্তকারীদের মুণ্ডো ঘুরিয়ে দিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগকে আবারও ক্ষমতায় আনতে হবে।

আজ রোববার মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের মধ্যে শিক্ষা উপকরণ, অসহায় ও দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন, ক্ষুদ্র নৃ-গোষ্ঠি জনগণের মধ্যে হাঁস-মুরগি ও গরুর ঘরের উপকরণ, বাইসাইকেল ও শিক্ষা উপকরণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিবেশমন্ত্রী এসব কথা বলেন।

পরিবেশমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মানবতার মা। তিনি সাধারণ গৃহস্থের মতো হাঁস-মুরগি ও কবুতর পালন করেন। সাধারণ গৃহস্থকে কিভাবে সাহায্য করা যায় তা তিনি ভালো করেই জানেন। তার পরিকল্পনা মতো জনগণের জীবনমান উন্নয়নের জন্য সেলাই মেশিন সহ বিভিন্ন উপকরণ প্রদান করা হচ্ছে। এগুলো ব্যবহার করে তারা নিজেদের সন্তানদের শিক্ষিত করতে এবং পরিবারের আয় বাড়াতে পারবে।

বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার সুনজিত কুমার চন্দের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ এবং বড়লেখা পৌরসভার মেয়র আবুল ইমাম মোঃ কামরান চৌধুরী প্রমুখ।
মন্ত্রী এর পূর্বে জুড়ী উপজেলা পরিষদ মিলনায়তনে মন্ত্রীর অনুকূলে প্রাপ্ত উপজেলা উন্নয়ন সহায়তা খাত-এর বরাদ্দ হতে জুড়ী উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রীদের মধ্যে ছাতা এবং দুঃস্থ মহিলাদের মধ্যে সেলাই মেশিন, ‘ক্ষুদ্র নৃ-গোষ্টিভূক্ত জনগণের জীবনমান উন্নয়নে সমন্বিত প্রাণী সম্পদ প্রকল্প-এর আওতায় হাঁস-মুরগি ও গরু ঘরের উপকরণ বিতরণ করেন এবং জুড়ী বাংলাদেশ টি এস্টেট স্টাফ এসোসিয়েশন জুড়ী অঞ্চল-এর ৫৯তম আঞ্চলিক বার্ষিক সাধারণ সভায় যোগদান করেন। এছাড়াও, মৌলভীবাজার জেলার বড়লেখা আরএইচডি চৌমুহনী-হাকালুকি হাওড় ভায়া কানুনগো জিসি রাস্তার সংস্কার কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

সংবাদ সূত্র: দীপংকর বর, জ্যেষ্ঠ তথ্য কর্মকর্তা, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রণালয়, ঢাকা-বাংলাদেশ।
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT