1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নিজের সাজানো আসরে ঢলে পড়লেন বাংলাদেশী বংশোদ্ভূত বিশ্ববিদ্যালয় শিক্ষক রবিন - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ১০:২৫ অপরাহ্ন

নিজের সাজানো আসরে ঢলে পড়লেন বাংলাদেশী বংশোদ্ভূত বিশ্ববিদ্যালয় শিক্ষক রবিন

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ১৫ ডিসেম্বর, ২০২০
  • ৫৬৩ পড়া হয়েছে

মুক্তকথা সংগ্রহ॥ মেধাবী হিসেবে শিক্ষাক্ষেত্রে বাংলাদেশে পেয়েছিলেন গোল্ড মেডেল। নাম রেজাউল চৌধুরী রবিন। রবিনের গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামে। নিজের সাজানো বারবিকিউ অনুষ্ঠানে আকস্মিক মৃত্যুর কোলে ঢলে পড়লেন।
বন্ধুদের নিয়ে বাহির ভোজনের(বারবিকিউর) আয়োজন করেছিলেন তিনি। আর সেই ভোজন আসরে স্ত্রী, সন্তান, বন্ধুদের সামনেই আকস্মিকভাবে মৃত্যুরকোলে ঢলে পড়েন। আনন্দ উল্লাসের আয়োজন নিমিষেই গাঢ় বিষাদে পরিনত হয়। অষ্ট্রেলিয়া থেকে প্রকাশিত বাংলাকথা অনলাইন আজ মঙ্গলবার ১৫ডিসেম্বর এ খবর প্রকাশ করেছে।

জানাগেছে, বারবিকিউর অনুষ্ঠানে বাচ্চাদের পুরস্কার বিতরন শেষে হঠাৎ অসুস্হতা বোধ করেন বাংলাদেশী রেজাউল চৌধুরী রবিন। এমন বসা অবস্হায় স্ত্রীর কাছে পানি পান করতে চেয়েই মাটিতে পড়ে যান। প্রাথমিক সিপিআর ও প্যারামেডিক্সের সাহায্য নিয়ে তার শ্বাস প্রশ্বাস সচল করা সম্ভব হয়নি। ঘটনাটি বিগত ৫ ডিসেম্বর শনিবারের।
প্রয়াত রেজাউল চৌধুরী রবিন থাকতেন কুইন্সল্যান্ডের টুউম্বা শহরে।
মরহুম রেজাউল চৌধুরী শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই ছেলেসহ অসংখ্য গুনাগ্রাহী রেখে গেছেন। তার জানাযা ও দাফনের সময়সূচী পরে জানানো হবে।
রেজাউল চৌধুরী রবিন ২০০৫ সালে অস্ট্রেলিয়ায় আসেন। তিনি সাউথ অস্ট্রেলিয়া থেকে পিএইচডি করার পর ইউনিভার্সিটি অব সাউদার্ন কুইন্সল্যান্ডে শিক্ষকতা শুরু করেন। পরবর্তীতে তিনি সংযুক্ত আরব আমিরাতের ইউনিভার্সিটি অব আল এইনে ও শিক্ষকতা করেন। পরে সেখান থেকে তিন বছর আগে তিনি অস্ট্রেলিয়ায় এসে আবারও সাউদার্ন কুইন্সল্যান্ডে শিক্ষকতার পাশাপাশি গবেষনায় নিয়োজিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT