1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিজয় সুবর্ণজয়ন্তীতে কার্ডিফ দূর্গ সেজেছিল এক দেশের পতাকার রঙে, লাল-সবুজের আলোয় - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১:৫৩ পূর্বাহ্ন

বিজয় সুবর্ণজয়ন্তীতে কার্ডিফ দূর্গ সেজেছিল এক দেশের পতাকার রঙে, লাল-সবুজের আলোয়

কার্ডিফ থেকে লিমন ইসলাম
  • প্রকাশকাল : শনিবার, ১ জানুয়ারী, ২০২২
  • ৪৬৩ পড়া হয়েছে

বাংলাদেশের মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বৃটেনের কার্ডিফ ক্যাসল সেজেছিল লাল-সবুজের আলোয়, বাংলাদেশের পতাকার রঙে।

বাংলাদেশের মহাণ বিজয়ের ৫০ বছর সুবর্ণজয়ন্তী উপলক্ষে গত ১৬ ডিসেম্বর বৃহস্পতিবার বৃটেনের কাডিফ ক্যাসলে বাংলাদেশ লাল বৃত্তের সবুজ পতাকা উত্তোলন করা হয়েছিল।

এ দিন সন্ধ্যায় ঐতিহাসিক ক্যাসলকে দু’দিন এর জন্য সাজানো হয় লাল-সবুজের আলোতে, বাংলাদেশের পতাকার রঙে, যাহা প্রচুর লোক পরিদর্শন করে ছবি তুলা সহ পর্যবেক্ষণ করে বিজয় উল্লাসে আনন্দ উপভোগ করেছেন।

কাডিফের সাবেক ডিপুটি লর্ড মেয়র কাউন্সিলার আলহাজ্ব আলী আহমদ এর পরিচালনায় আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ লাল বৃত্ত সবুজ পতাকা উত্তোলন করেন কাডিফ কাউন্টি কাউন্সিলের লর্ড মেয়র, রাইট অনারেবল রড মককেরলিস।

এতে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্তিত ছিলেন ওয়েলস পার্লামেন্টের সোসিয়াল জাস্টিস মিনিষ্টার জেন হাট, এইচ এম লর্ড লিটেনমেন্ট, হাই শরিফ অফ এসগ্লাম, বাংলাদেশ এসোসিয়েশনের সভাপতি আলহাজ্ব কাপ্তান মিয়া, সাধারন সম্পাদক হারুন তালুকদার, সাবেক সেক্রেটারি ফজলুল হক ফারুক, ইউকে বিডি টিভির চেয়ারম্যান এটিন বাংলা ইউকের সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, কমিউনিটি সংগঠক সালেহ আহমেদ, আলহাজ্ব জিলু মিয়া, জহির আক্তার আলী, খলিলুর রহমান, বদরুল হক মনসুর ও খায়রুল ইসলাম লিমন সহ বাংলাদেশ কমিউনিটির অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

পতাকা উত্তোলন শেষে কাডিফ কাউন্টি কাউন্সিলার কমিউনিটি লিডার আলহাজ্ব আলী আহমদ বিজয় মানে একটি লাল পতাকা, বিজয় মানে একটি মানচিত্র, বিজয় মানে গৌরব, বিজয় মানে আনন্দ বিজয় উল্লাস! সবাইকে বিজয়ের রক্তিম শুভেচ্ছা জানিয়ে বলেন আমরা গর্বিত এবং আনন্দিত যে আমরা এক নব ইতিহাস তৈরি করেছি। বাংলাদেশের ৫০ বছর পূর্তিতে ঐতিহাসিক ক্যাসলকে লাল-সবুজে রাঙানো গর্বের। বৃটেনের কাডিফে বাংলাদেশ কমিউনিটির অবস্থান অনেক উঁচুতে বলে উল্লেখ করে এই কমিউনিটিকে এগিয়ে নিতে তিলে তিলে যারা অক্লান্ত পরিশ্রম করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন।

ওয়েলস বাংলা নিউজের সম্পাদক মোহাম্মদ মকিস মনসুর বলেন বাঙালির গৌরবদীপ্ত মহান বিজয়ের সুবর্ণজয়ন্তীতে বৃটেনের কাডিফ ক্যাসলও সেজেছে লাল-সবুজের আলোতে, বাংলাদেশের পতাকার রঙে। লাল সবুজের স্বাধীন পতাকা প্রজন্ম থেকে প্রজন্মে বয়ে নিয়ে যাক বিজয়ের চেতনা।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT