1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিষয়টি মৌলভীবাজারের জন্য কি লজ্জ্বার নয! - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৫৮ অপরাহ্ন

বিষয়টি মৌলভীবাজারের জন্য কি লজ্জ্বার নয!

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৯
  • ৪৮৫ পড়া হয়েছে

প্রনিত রঞ্জন দেবনাথ।। মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার সবুজে ঘেরা চা কন্যা নয়নাভিরাম মাধবপুর লেকে বন্ধু বান্ধবসহ স্বপরিবারের বেড়াতে এসে অপরিছন্নতা দেখে নিজেই পরিচ্ছন্নতার কাজে নেমে পড়েন জংগলবাড়ী প্রকৃতি সংরক্ষণ ক্লাব এর সদস্য শেখ রাজিব। শনিবার দুপুরে ঢাকা থেকে বন্ধু বান্ধবসহ

স্বপরিবারের লোকজন নিয়ে রাজিব ঘুরতে আসেন মাধবপুর চা বাগানের পাহাড় সবুজে ঘেষা নয়নাভিরাম লেকে। লেক এলাকায় এসেই রাজিবের চোখে পড়ে ময়লা, আর্বজনা। তা দেখে রাজিব বিস্মিত হয়ে পড়েন। তাই নিজের পরিবারের সদস্য ও বন্ধুদেরকে লেক ঘুরতে দেখার সুযোগ দিয়ে মাধবপুর এলাকার কিশোর শংকর দাসকে সাথে নিয়ে তিনি লেগে পড়েন আবর্জনা পরিস্কারে। চিপসের পেকেট, পলিথিন, কোল্ডড্রিংকস এর খালি বোতল সব একত্রিত করে প্লাস্টিক বস্তায় জমিয়ে নির্দিষ্ট ময়লা ফেলার স্থান ডাসবিনে নিয়ে ফেলেন। লেক না ঘুরেই দুপুর থেকে বিকাল পর্যন্ত এ কাজ করে যান তিনি।
আলাপকালে রাজিব বলেন, আমরা আমাদের প্রকৃতিকে রক্ষা করতে হবে। আমরা সবাই যদি সম্মিলিত ভাবে এ কাজ করি তাহলে প্রকৃতি অভিশাপ নয় বরং আর্শিবাদ হয়ে আমাদের সামনে উপস্থাপিত হবে। আসুন আমরা সবাই নির্দিষ্ট স্থানে ময়লা আবর্জনা গুলো ফেলে সুন্দর একটি প্রকৃতি গড়ি। তিনি এ সময় আক্ষেপ করে বলেন, লেকে বেড়াতে আসা একটি বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীদের দেখে আমি তাদের কাছে গিয়ে এ কাজ করার অনুপ্রেরণা জোগাতে গেলে সে বিদ্যালয়েরই এক রসায়নের শিক্ষক আপত্তি করে বলেন এ কাজ আমার শিক্ষার্থীরা কেন করবে, আপনার ভালো লাগলে আপনী করুন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT