1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভালো বিচারক পেতে হলে শক্তিশালী বার প্রয়োজন - মুক্তকথা
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:২৫ পূর্বাহ্ন

ভালো বিচারক পেতে হলে শক্তিশালী বার প্রয়োজন

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৩০ মে, ২০১৬
  • ১০০৪ পড়া হয়েছে

Chief Justice Surendra Kr Sinhaপ্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বলেছেন, আইনের শাসন ও স্বাধীন বিচার ব্যবস্থার সুফল পেতে হলে বারকে (আইনজীবী সমিতি) শক্তিশালী হতে হবে। কারণ শক্তিশালী বার না থাকলে ভালো বিচারকও পাওয়া যাবে না।

তিনি বলেন, উচ্চ আদালতের বেশিরভাগ বিচারক নিয়োগ দেয়া হয়ে থাকে বার থেকে। তাই ভালো বিচারক পেতে হলে শক্তিশালী বার প্রয়োজন। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট শামসুল হক চৌধুরীর ১১ তম স্মরণসভায় প্রধান বিচারপতি এসব কথা বলেন।
প্রধান বিচারপতি আইনজীবীদের উদ্দেশে বলেন, দেশে অর্থনৈতিক অগ্রগতি হচ্ছে। যদি এখানে আইনের শাসন প্রতিষ্ঠিত না হয়, তাহলে বিদেশি কোনো বিনিয়োগ এখানে আসবে না। কারণ যারা বিনিয়োগ করবেন তারা চিন্তাভাবনা করবেন এই দেশে আইনের শাসন কি রকম?  বিনিয়োগকৃত অর্থ তোলাতে নিশ্চয়তা আছে কিনা? যেসব মামলা আছে সেগুলো দ্রুত নিষ্পত্তি না হলে অর্থ আটকে যাওয়ার সম্ভাবনা রয়েছে। তিনি বলেন, বিচার ব্যবস্থায় দ্রুত মামলা নিষ্পত্তির ক্ষেত্রে যে সংস্কারমূলক উদ্যোগ নেয়া হচ্ছে তাতে আইনজীবীদের সহযোগিতা প্রয়োজন। এই সহযোগিতা ব্যাতীত কোনো ভাবেই বিচার ব্যবস্থার উন্নতি করা যাবে না।(ইত্তেফাক থেকে)
এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT