1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ভ্রাম্যমান আদালত, ২দিনে ৪২টি মামলা অর্থদণ্ড ২০হাজার ৩০০ টাকা - মুক্তকথা
সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:৩৫ অপরাহ্ন

ভ্রাম্যমান আদালত, ২দিনে ৪২টি মামলা অর্থদণ্ড ২০হাজার ৩০০ টাকা

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ৭ সেপ্টেম্বর, ২০২০
  • ১২৮৭ পড়া হয়েছে

মুক্তকথা সংবাদকক্ষ।। বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনায় এবং বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের সার্বিক তত্ত্বাবধানে গতকাল সোমবার ৭ সেপ্টেম্বর তারিখে বিকাল ৪.০০ থেকে ৬.০০ঘটিকা পর্যন্ত মৌলভীবাজার শহরের জুগিডড় এলাকায় গণপরিবহনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়৷ চলমান করোণা মহামারীতে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার উদ্দেশ্যে সরকারী ঘোষণা বাস্তবায়নে এ কার্যক্রম গ্রহন করা হয়েছে।

আদালত চলাকালীন সময়ে গণপরিবহনের জন্য সরকার নির্দেশিত ব্যবস্থা না নেওয়া, অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেস না থাকা ইত্যাদি অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক একুশটি পৃথক মামলায় সর্বমোট ১০,০০০/- টাকা অর্থদন্ড প্রদান ও আদায় করা হয়। এ দফায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: হারুন অর রশিদ, জনাব মো: আরিফুল ইসলাম, বেগম আসমা উল হুসনা, বেগম সানজিদা রহমান, বেগম মৌসুমী আক্তার এবং বেগম হুমায়রা সুলতানা।
ইতিপূর্বে একই নিয়মে গত ৬সেপ্টেম্বর তারিখ বিকাল ৩.৩০ ঘটিকায় শ্রীমঙ্গল সড়কে গণপরিবহনে স্বাস্থ্যবিধি নিশ্চিত করার উদ্দেশ্যে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়৷ এ সময় অন্যান্য নিয়ম অমান্য সহ অতিরিক্ত ভাড়া আদায়, ফিটনেস না থাকা ইত্যাদি অপরাধে সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক একুশটি পৃথক মামলায় সর্বমোট ১০,৩০০/- টাকা অর্থদন্ড আদায় করা হয়। এদিনের ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসকের কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিস্ট্রেট জনাব মো: হারুন অর রশিদ, বেগম সানজিদা রহমান, বেগম মৌসুমী আক্তার, জনাব মো: তানভীর হোসেন, বেগম হুমায়রা সুলতানা এবং অর্ণব মালাকার৷ সূত্র: সংবাদ বিজ্ঞপ্তি, হুমায়রা সুলতানা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, মৌলভীবাজার

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT