1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রথম শুনে যে কেউ একটু থমকে যাবেই - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৪:৪৯ পূর্বাহ্ন

প্রথম শুনে যে কেউ একটু থমকে যাবেই

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৯৪৩ পড়া হয়েছে

হাতে তৈরী রূপক শহীদ মিনারে শ্রদ্ধায় সম্মান দেখাতে ফুলের তোড়া নিয়ে যাচ্ছেন বাংলাদেশী বংশোদ্ভুত আমেরিকান পুলিশ কর্মী ও কর্মকর্তাগন

২০১৫ সালে আমেরিকার নিউইয়র্ক শহরে সংগঠনের জন্ম। শুনে প্রথম প্রথম একটু থমকে যাবার মত। সংগঠনটির মূলমন্ত্রের মাঝে ধর্মনিরপেক্ষতা প্রধান। তাদের পরিচিতি চিহ্ন একটি লাল রংয়ের গোল স্মারকস্তুতি যার ঠিক মাঝখানে উপরের দিকে বাংলাদেশের স্মৃতিস্তম্ভ ও শহীদ মিনারের সমন্বিত আদলে একটি স্থিরচিত্র এবং ঠিক এর নিচে আমেরিকান পতাকা। পতাকার নিচেই একটি ঈগলপাখী। লাল গোলাকারের ঠিক বাহিরের দিকে একটি বড় সাদা গোল রেখা পুরো স্মারকস্তুতিকে পেছিয়ে। ঠিক তারই বাহিরের দিকে আর একটি বড় চেপ্টা গোল নীল রংয়ের চাকতি রয়েছে। এই চাকতির নিচের দিকে ১৩টি তারা এবং তারাগুলির উপরদিকে দু’ধারে ২টি করে ৪টি শাপলা। এই ৪টি শাপলার ব্যাখ্যা হলো- স্বাধীনতা পরবর্তী বাংলাদেশের প্রথম শাসনতন্ত্রের ৪টি মূলকথা যথা: জাতীয়তাবাদ, ধর্মনিরপেক্ষতা, সমাজতন্ত্র এবং গণতন্ত্র।
সংগঠনটির নাম হলো “বাংলাদেশী আমেরিকান পুলিশ এসোসিয়েশন”।

আমেরিকার পুলিশ সেবায় যেসব বাংলাদেশী কাজ করছেন, এ সংগঠনটি তারাই গঠন করেছেন ২০১৫ সালে। প্রতিষ্টালাভের পর থেকে প্রতিবছরই সংগঠনটি মহান শহীদ দিবস পালন করে আসছে। ব্যতিক্রম হয়নি এবারও। ছবিতে মহান শহীদ ও ভাষা দিবসে ফুলের তোড়া দিয়ে শ্রদ্ধা জানাতে দেখা যাচ্ছে।

নিজেদের পোষাক পরিহিত বাংলাদেশী-আমেরিকান পুলিশ কর্মী ও কর্মকর্তাগন

সাধারণ পোষাকে বাংলাদেশী-আমেরিকান পুলিশের একটি দল

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT