1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
অন্তর্বর্তী সরকার গঠিত - মুক্তকথা
শুক্রবার, ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৩:৪৭ পূর্বাহ্ন

অন্তর্বর্তী সরকার গঠিত

হারুনূর রশীদ
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৮ আগস্ট, ২০২৪
  • ৯১ পড়া হয়েছে

নোবেল বিজয়ী অধ্যাপক

গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ডক্টর মোহাম্মদ ইউনুস

অন্তর্বর্তী সরকারের দায়ীত্ব নিলেন

 

বাংলাদেশে অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নিতে যাচ্ছেন নোবেল বিজয়ী প্রখ্যাত অধ্যাপক গ্রামীণ ব্যাংকের প্রতিষ্ঠাতা ডক্টর মোহাম্মদ ইউনুস। তিনি ফ্রান্স থেকে বাংলাদেশের উদ্দেশ্যে রওয়ানা হয়ে গেছেন। “এডিটর ইষ্ট নেটওয়ার্ক”-এর বিশ্বমজুমদারের বরাত দিয়ে “নিউজ১৮বাংলা” প্রচারিত একটি সংবাদে অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে ড. মোহাম্মদ ইউনুস সহ এখন পর্যন্ত মোট ১২জনের নাম প্রকাশ করা হয়েছে।

তাঁরা হলেন- অন্তরবর্তী সরকারের প্রধান ডক্টর মোহাম্মদ ইউনুস। তাকে দেয়া হয়েছে পররাষ্ট্র, জ্বালানী ও যোগাযোগ মন্ত্রণালয়ের দায়ীত্ব।
তথ্য ও টেলিযোগাযোগ মন্ত্রণালয়ের দায়ীত্ব পেয়েছেন- মতিউর রহমান। স্বরাষ্ট্র, প্রতিরক্ষা ও গণপূর্ত মন্ত্রণালয়ের দায়ীত্ব পেয়েছেন ব্রিগেডিয়ার সাখাওয়াৎ হোসেন।
অর্থ, বাণিজ্য ও শিল্প মন্ত্রণালয়ের দায়ীত্ব পেয়েছেন ডক্টর দেবপ্রীয়। আইন, সংসদ ও নৌ মন্ত্রণালয়ের দায়ীত্ব পেয়েছেন ডক্টর শাহদীন মালিক। বদিউর আলম পেয়েছেন পাট, বস্ত্র, কৃষি ও খাদ্য মন্ত্রীর দায়ীত্ব। সৈয়দা রেজওয়ানা পেয়েছেন – মহিলা, শিশু ও সংস্কৃতি মন্ত্রণালয়ের দায়ীত্ব।
ডক্টর আসিফ নজরুল পেয়েছেন- শিক্ষা ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের দায়ীত্ব। মেজর জেনারেল মণিরুজ্জামান পেয়েছেন- পানিসম্পদ মন্ত্রণালয়ের দায়ীত্ব। ডক্টর ব্রজেশ চাকমা পেয়েছেন- পার্বত্য বিষয়ক মন্ত্রণালয়ের দায়ীত্ব।
ডক্টর পিনাকী পেয়েছেন- স্বাস্থ্য ও পরিবারকল্যাণ বিষয়ক মন্ত্রণালয়ের দায়ীত্ব। ডক্টর বদিউল পেয়েছেন- পরিকল্পনা ও ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের দায়ীত্ব।
অন্তর্বর্তী সরকার প্রধানের দায়ীত্ব গ্রহনের পূর্ব পর্যন্ত আরো কিছু পদ ও দায়ীত্ব বাড়ানো হতে পারে বলে সামরিক প্রধান আভাস দিয়েছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT