1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
কার্ডিফে ঈদ উল আযহা উদযাপিত - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:০৮ পূর্বাহ্ন

কার্ডিফে ঈদ উল আযহা উদযাপিত

লিখেছেন কাডিফ থেকে -মোহাম্মদ মকিস মনসুর॥
  • প্রকাশকাল : শুক্রবার, ৩০ জুন, ২০২৩
  • ৩২৪ পড়া হয়েছে

বৃটেনের কার্ডিফে যথাযোগ্য মর্যাদায় আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে পবিত্র ঈদ উল আযহা উদযাপিত

ঈদ আমাদের জন্য বয়ে আনে অনাবিল আনন্দ! আত্মত্যাগ ও বিসর্জনের মহান বার্তাকে বুকে লালন করে গত ২৮শে জুন বুধবার ওয়েলসের রাজধানী ঐতিহ্যবাহী কার্ডিফ শহরের মুসলিম কমিউনিটি কেন্দ্রে বিপুল উৎসাহ উদ্দীপনায়, আনন্দঘন ও যথাযোগ্য মর্যাদায় আর ধর্মীয় ভাবগম্ভীর পরিবেশে হাজারও লোকের উপস্থিতিতে পবিত্র ঈদ উল আযহা উদযাপন করা হয়েছে।

 

 

 

কার্ডিফের শাহ্‌ জালাল মসজিদ এন্ড ইসলামিক কালচারেল সেন্টারে সকাল ৮টায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা কাজি ফয়জুর রহমান ও সকাল ৯.৩০ মিনিটের দ্বিতীয় জামাতের নামাজ আদায় করান হাফিজ মিফতাউর রহমান।

রিভারসাইড জালালিয়া মসজিদ এন্ড ইসলামিক শিক্ষা প্রতিষ্ঠানে সকাল ৮টায় অনুষ্ঠিত ১ম জামাতে ইমামতি করেন মসজিদের খতীব মাওলানা আব্দুল মোক্তাদির ও সকাল ১০টায় অনুষ্ঠিত ২য় জামাতের নামাজে ঈমামতি করেন হাফিজ মাওলানা ফারুক আহমদ। খোতবা পূর্ব আলোচনায় ইমামগণ বলেন ঈদ উল আযহা আত্মত্যাগের মহিমায় ভাস্বর, মূলত আল্লাহতায়ালার নৈকট্য ও সন্তুষ্টি হাসিলের উদ্দেশ্যে আত্মকুরবান করার চেতনা জাগ্রত করে।

 

 

শাহ্‌ জালাল মসজিদ কমিটির চেয়ারম্যান আক্তারুজ্জামান কুরেসী নিপু ও সেক্রেটারি এস আই চৌধুরী বাবলু, রিভারসাইড জালালিয়া মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব লিলু মিয়া ও সেক্রেটারি আফজাল খান মিতু সহ অন্যান্য নেতৃবৃন্দ সবাইকে ঈদ এর শুভেচ্ছা জানিয়ে উভয় মসজিদ প্রতিষ্টাকাল থেকে আজাবধি যারা অর্থ, সময় ও শ্রম দিয়ে অক্লান্ত পরিস্রম করেছেন যাদের কারনে আমরা এত সুন্দর মসজিদ পেয়েছি অনেক আমাদের মাঝে নেই তাদের প্রতি গভীর শ্রদ্ধা ও মহান আল্লাহ্‌ যেনো তাদেরকে জান্নাতবাসী করেন এবং যারা জীবিত আছেন তাদের সুস্বাস্থ্য ও দীঘায়ু কামনা করে সবার নিকট দোয়া চেয়েছেন। উভয় মসজিদের ইমাম ও খতীবগন দোয়ার মাধ্যমে মুসলিম উম্মার সূখ শান্তি ও সমৃদ্ধি কামনা করেছেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT