1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
চেনামুখ নাজমুল ইসলাম লাকী - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১২:১৮ পূর্বাহ্ন

চেনামুখ নাজমুল ইসলাম লাকী

কাওসার ইকবাল
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ মে, ২০২৪
  • ১০৯ পড়া হয়েছে

শোক সংবাদ

চলে গেলেন সিলেট বিভাগ আন্দোলন সংগ্রামের চেনামুখ ‘লাকীভাই’

সিলেট বিভাগ আন্দোলন সহ বিভিন্ন আঞ্চলিক ইস্যুর পুরোধা ব্যক্তিত্ব ও বলিষ্ঠ কণ্ঠস্বর, সদালাপী স্বজ্জন ব্যক্তিত্ব সকলের প্রিয় সর্বজন শ্রদ্ধেয় নাজমুল ইসলাম লাকী গতকাল বৃহস্পতিবার(৩০মে) সন্ধ্যায় সিলেট হার্ট ফাউন্ডেশনে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭২ বছর।

জাতির জনক বঙ্গবন্ধুর স্নেহধন্য স্বাধীনতার পূর্বাপর ছাত্রনেতা, খ্যাতিমান ব্যাংকার, জালালাবাদ এসোসিয়েশন; সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ, ঢাকাস্থ মৌলভীবাজার জেলা সমিতি ও সর্বোপরি সিলেট বিভাগ আন্দোলনের পুরোধা ব্যক্তিত্ব ছিলেন নাজমুল ইসলাম লাকী। মুক্তিযুদ্ধের শাণিত চেতনায় উজ্জীবিত একজন মানবতাবাদী আলোকিত ভাল মনের মানুষ ছিলেন ‘লাকীভাই’।

জালালাবাদ অঞ্চলের এক সুপরিচিত নাম নাজমুল ইসলাম লাকী। দেশে বৃহত্তর সামাজিক সংগঠন ঢাকাস্থ জালালাবাদ এসোসিয়েশনের সকল কর্মকান্ডে উনার ছিল মূখ্য ভূমিকা। সিলেট বিভাগ উন্নয়ন পরিষদ প্রতিষ্ঠাকালীন সময় থেকে ছিলেন জড়িত। উক্ত সংগঠনগুলোর বিভিন্ন মেয়াদের কমিটির ভিন্ন ভিন্ন পদে অত্যন্ত নিষ্ঠা, সততা ও সাহসিকতার সাথে দায়িত্ব পালন করেছেন।

মানবিক ও কল্যাণবান্ধব নাজমুল ইসলাম লাকীর ঢাকাস্থ ফকিরাপুল ডিআইটি রোড়ের ব্যবসা প্রতিঠান ছিলো সিলেটবাসীর এক আড্ডারস্থল। সদা পরোপকারী ‘লাকীভাই’ অবসর জীবনে দীর্ঘদিন যাবৎ সিলেট শহরে বসবাস করে আসছিলেন। জ্ঞান পিপাসু ‘লাকীভাই’র সিলেটে বসবাসের অন্যতম কারণ ছিল নিরিবিলি গ্রন্থ পাঠ করা। হৃদয়ে মননে ও চিন্তা চেতনায় তিনি সিলেটের ঐতিহ্য-সংস্কৃতি ও ইতিহাস লালন-পালন করতেন। সংগঠক, শিল্প, সাহিত্য ও শিক্ষানুরাগী নাজমুল ইসলাম লাকী ছিলেন সিলেটবাসীর গর্ব।

তাঁর মৃত্যুতে গভীর শোক জানিয়েছেন ঢাকাস্থ জালালাবাদ অ্যাসোসিয়েশন, মৌলভীবাজার জেলা সমিতি, ঢাকা; সিলেট বিভাগ যোগাযোগ উন্নয়ন পরিষদসহ সিলেটের বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT