1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড-২০১৭ - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৩৩ পূর্বাহ্ন

জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড-২০১৭

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৭ জুন, ২০১৭
  • ১২০০ পড়া হয়েছে

কমলগঞ্জে ৫০ টি সংগঠনের দুই শতাধিক প্রতিনিধিদের অংশ গ্রহনে দিনব্যাপী সেমিনার

মৌলভীবাজারের কমলগঞ্জ থেকে প্রনীত রঞ্জন দেবনাথ।। জয় বাংলা ইয়ূথ অ্যাওয়ার্ড-২০১৭ এর মনোনয়ন পাঠাতে ও তরুনদের প্রস্তাবনার গল্প শুনতে মৌলভীবাজারের কমলগঞ্জে ৫০টি সংগঠনের দুই শতাধিক প্রতিনিধিদের অংশ গ্রহনে দিনব্যাপী সেমিনার অনুষ্ঠিত হয়। গত শুক্রবার, ১৬ জুন সকাল ১১টায় ‘ইয়ং বাংলা’র উদ্যোগে কমলগঞ্জ উপজেলা সদরে জেলা পরিষদ ‘অডিটরিয়াম কাম মাল্টি পারপাস হল’এ এই সেমিনার অনুষ্ঠিত হয়। ইয়ং বাংলার প্রতিনিধি মোহন রবিদাস ও বিজয় রুদ্র পালের সঞ্চালনায় সেমিনারে উপস্থিত হবিগঞ্জ, মৌলভীবাজার ও সিলেটের ৫০টি সংগঠনের প্রতিনিধিরা সমাজে নিজ নিজ অবস্থান থেকে উন্নয়ন মূলক কাজ করছেন তার গল্প শুনান। নারীর প্রতি সহিংসতা প্রতিরোধ, মাদকাসক্তি নিরাময়, সমাজ সেবা, প্রতিবন্ধী কল্যাণ, দুর্যোগ মোকাবেলা, দুস্থ ও অসহায় জনগোষ্ঠীর উন্নয়ন, বয়স্ক শিক্ষা, শিশু শিক্ষা, যুব প্রশিক্ষণ ও উন্নয়ন সাংস্কৃতিক উন্নয়নে এসব সংগঠনের সদস্যরা কাজ করে যাচ্ছে। তার উপর লিখিত প্রস্তাবনা উপস্থাপনসহ গল্প শুনিয়েছেন তরুন প্রতিনিধিরা।
জানা যায়, প্রধানমন্ত্রী পুত্র সজিব ওয়াজেদ জয়ের নির্দেশনায় পরিচালিত ইয়ং বাংলা সংগঠনটি সমাজ পরিবর্তনে তরুণদের কাজের স্বীকৃতি দেয়ার উদ্দেশে ২০১৫ সালের ধারাবাহিকতায় ২০১৭ সালের অক্টোবরে দ্বিতীয়বারের মত জয় বাংলা অ্যাওয়ার্ড প্রধান করা হবে। এ জন্য দেশের ৬৪টি জেলায় পর্যায়ক্রমে এ ধরনের সেমিনার অনুষ্ঠিত হচ্ছে। শুক্রবার মৌলভীবাজার জেলার সেমিনারটি কমলগঞ্জ উপজেলা সদরে অনুষ্ঠিত হয়। সেমিনারে অতিথি হিসাবে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক মুজিবুর রহমান ও সাংবাদিক শাহীন আহমদ।

কমলগঞ্জে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত

বাংলাদেশ জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ, মৌলভীবাজার জেলা আওয়ামী লীগ সভাপতি, মৌলভীবাজার-৪ আসনের সংসদ সদস্য আলহাজ্ব উপাধ্যক্ষ মো. আব্দুস শহীদ এবং তার পরিবারের সদস্যদের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার কমলগঞ্জ উপজেলার রহিমপুর ইউনিয়নের সিদ্বেশ্বরপুরস্থ নিজ বাড়ীতে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। ইফতার মাহফিলে প্রশাসনিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, শিক্ষক,সুশীলসমাজসহ সর্বস্তরের মানুষ উপস্থিত ছিলেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT