1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
জুড়ির ইটালি প্রবাসী জাহাঙ্গীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই নিখোঁজ! - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৮:১৭ পূর্বাহ্ন

জুড়ির ইটালি প্রবাসী জাহাঙ্গীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নেমেই নিখোঁজ!

সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ১৫ জানুয়ারী, ২০১৮
  • ৩৩৫ পড়া হয়েছে


ইতালির ভেনিস থেকে ৬ জানুয়ারি ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর জাহাঙ্গীর হোসেন(২৭) নামের ইতালিপ্রবাসী এক যুবক নিখোঁজ রয়েছেন বলে অভিযোগ তাঁর স্বজনদের। এ বিষয়ে গতকাল রাজধানীর বিমানবন্দর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তাঁরা। খবর জুড়ীনিউজের।
জাহাঙ্গীর হোসেনের ভাই জাকিরের উক্তি উল্লেখ করে জুড়ীনিউজ লিখেছে, জাহাঙ্গীর ভেনিসে অন্য বাংলাদেশিদের মতো ছোটখাটো ব্যবসা করতেন। কোনো রাজনৈতিক দল বা অন্য সংগঠনের সঙ্গে তাঁর সম্পৃক্ততা ছিলনা। বাড়িতে তাদের মা-বাবা কান্নাকাটি করছে। খাওয়াদাওয়া ছেড়ে দিয়েছে। খবরের সাথে মন্তব্য দিয়ে জুড়ীনিউজ লিখেছে- গত বছরের আগস্টের শেষ থেকে রাজধানীতে একের পর এক গুমের ঘটনা উদ্বেগ ছড়ায়। এরপর সাড়ে চার মাসে রাজধানী থেকে ১৬ জন নিখোঁজ হন। যার মধ্যে সাতজনকে পরে বিভিন্ন সময়ে গ্রেপ্তার দেখানো হয়, আরও সাতজন ফিরে এসেছেন। এখনো নিখোঁজ আছেন দুজন। তাঁরা হলেন কানাডার ম্যাকগিল বিশ্ববিদ্যালয়ের ছাত্র ইশরাক আহমেদ এবং সাবেক রাষ্ট্রদূত মারুফ জামান। এসব ঘটনা প্রবাসী জাহাঙ্গীরের পরিবারের উদ্বেগ আরও বাড়িয়েছে।নিখোঁজ জাহাঙ্গীর মৌলভীবাজারের জুড়ী উপজেলা সদরের উত্তর ভবানীপুর এলাকার বাসিন্দা ব্যবসায়ী আবদুল হাছিবের ছেলে। স্বজনদের দেওয়া তথ্য অনুযায়ী, জাহাঙ্গীর ছয়-সাত বছর ধরে ইতালির ভেনিস শহরে থাকেন। সেখানে তিনি বৈধভাবে বসবাস করছেন। বিয়ের জন্য ৫ জানুয়ারি তিনি এমিরেটস এয়ারলাইনসের একটি বিমানে ভেনিস থেকে ঢাকার উদ্দেশে রওনা দেন।  পরদিন ৬ জানুয়ারি সকাল ১০টার দিকে ঢাকার হজরত শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছায়। ঢাকা থেকে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ওই দিন বেলা দেড়টার দিকে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছার কথা ছিল জাহাঙ্গীরের। স্বজনেরা তাঁকে আনতে ওসমানী বিমানবন্দরেও যান। কিন্তু জাহাঙ্গীর সিলেটে নির্ধারিত ফ্লাইটে পৌঁছাননি। দিনভর সেখানে অপেক্ষা করে স্বজনেরা বাড়ি ফিরে যান।জাহাঙ্গীরের বড় ভাই জাকির হোসেন গতকাল বিকেলে বলেন, জাহাঙ্গীরের পাসপোর্ট ও টিকিটের ফটোকপি নিয়ে তাঁরা এমিরেটস এয়ারলাইনসের ঢাকা ও সিলেটের কার্যালয়ে যোগাযোগ করেছেন। সেখান থেকে জাহাঙ্গীরের ঢাকায় শাহজালাল বিমানবন্দরে পৌঁছানোর বিষয়টি নিশ্চিত করেন এমিরেটসের কর্মকর্তারা। এরপর পরিবারের উৎকণ্ঠা আরও বেড়ে যায়।
জাকির হোসেন বলেন, তাঁরা ভেনিসে জাহাঙ্গীরের বন্ধুদের সঙ্গে যোগাযোগ করে জেনেছেন, ৫ জানুয়ারি ভেনিসে বন্ধুরা তাঁকে বিমানবন্দরে পৌঁছে দেন। দুবাই পৌঁছার পর ৫ জানুয়ারি দিবাগত রাত চারটার দিকে তিনি জাকিরের মুঠোফোনে  বার্তা পাঠান। কিছু সময় পর দুবাই থেকে ঢাকায় রওনা দেওয়ার বিষয়টি জানিয়েও আরেকটি বার্তা পাঠান।
ঢাকার বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আযম মিয়া বলেন, এ বিষয়ে গতকাল সোমবার তাঁর থানায় একটি জিডি হয়েছে। পুলিশ বিষয়টি খতিয়ে দেখছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT