1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক - মুক্তকথা
মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ০৩:০৭ অপরাহ্ন

ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৬ ফেব্রুয়ারী, ২০১৮
  • ৩৮৯ পড়া হয়েছে

ডিজিটাল নিরাপত্তা আইনের ৩২ ধারা প্রসঙ্গে আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, এই ধারা সাংবাদিকদের কাজকে বাধাগ্রস্ত করবে না। তিনি বলেন, সাংবাদিকদের কাজ গুপ্তচরবৃত্তি নয়। তারা তথ্য সংগ্রহ করবেন প্রতিবেদনের স্বার্থে। সরকারের গোপন তথ্য সরকারের শত্রু বা বিদেশের কাছে সরবরাহ করার জন্য নয়।
আজ মঙ্গলবার মিট দ্য প্রেস অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী এসব কথা বলেন। খবর ইত্তেফাকের।
প্রস্তাবিত আইনের ৩২ ধারা অনুসন্ধানী সাংবাদিকতার বাধা হবে না বলে দাবি করেন আইন মন্ত্রী। তিনি বলেন, ন্যায়সঙ্গত কারণ থাকলে দরকার হলে জনস্বার্থ ও অনুসন্ধানী সাংবাদিকতার সুরক্ষায় ৩২ ধারায় একটি উপ-ধারা অন্তভুর্ক্ত করা হবে।

সংরক্ষিত নারী আসন আরো ২৫ বছর বহাল থাকছে

জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য নির্বাচনের বিধি আরো ২৫ বছর বহাল রাখার বিধান রেখে ‘সংবিধান (সপ্তদশ সংশোধন) আইন-২০১৮’র খসড়ায় চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা। গতকাল সোমবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে তার কার্যালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়।
গতকাল মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম এ তথ্য জানিয়ে বলেন, সংরক্ষিত মহিলা আসনের বিধির মেয়াদ শেষ হয়ে আসায় এই সংশোধনী আনতে হচ্ছে। এর ফলে একাদশ সংসদের প্রথম বৈঠক থেকে শুরু করে পরবর্তী ২৫ বছর পর্যন্ত সংরক্ষিত আসনের বিধি কার্যকর থাকবে।

কামাল উদ্দিনের পুত্রদের আর্থিক সহায়তা

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঐতিহাসিক আগরতলা ষড়যন্ত্র মামলার বৈরী সাক্ষী প্রয়াত কামাল উদ্দিন আহমদের দুই অসুস্থ পুত্র ও এক কন্যাকে ৯০ লাখ টাকার আর্থিক সহায়তা প্রদান করেছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, গতকাল বিকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রয়াত কামাল উদ্দিনের দুই পুত্র কামরুল হাসান আহমেদ ও খায়রুল হাসান আহমেদ এবং কন্যা মেহের নিনি কামাল প্রধানমন্ত্রীর কাছ থেক অনুদানের এই চেক গ্রহণ করেন। সূত্র: ইত্তেফাক

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT