1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দু'টি মৃতদেহ উদ্ধার, কমিউনিস্ট পার্টি, চক্ষু চিকিৎসা ও শারদীয় দুর্গাপূজা - মুক্তকথা
শনিবার, ২০ জুলাই ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

দু’টি মৃতদেহ উদ্ধার, কমিউনিস্ট পার্টি, চক্ষু চিকিৎসা ও শারদীয় দুর্গাপূজা

বিশেষ প্রতিনিধি॥
  • প্রকাশকাল : রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩
  • ২৬৯ পড়া হয়েছে

শ্রীমঙ্গলে গত দু’দিনে দুটি পৃথক স্থান থেকে দুটি মৃতদেহ উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পৃথক স্থান থেকে এক চা শ্রমিক ও এক সিকিউরিটি গার্ডের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ।

শ্রীমঙ্গলের ভুরভুরিয়া ছড়া থেকে এক চা শ্রমিকের মৃতদেহ উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া ওই ব্যক্তির নাম রাম রতন রবি দাশ (৩৫)। তার বাড়ি জেলার কমলগঞ্জ উপজেলার আলীনগর চা বাগানে। সে ওই বাগানের গুলিমারা টিলার শংকর রবি দাশের ছেলে।

শ্রীমঙ্গল থানা ওসি তদন্ত আমিনুল ইসলাম জানান, সে শ্রীমঙ্গল কাকিয়াছড়া চা বাগানে আত্মীয়ের বাসায় বেড়াতে এসেছিল। সে কিছুটা মানসিক ভারসাম্যহীন বলে পরিবারের কাছ থেকে জানা গেছে। স্থানীয় লোক মারফত খবর পেয়ে গত শনিবার বিকেলে শ্রীমঙ্গলের চা বাগানের ভুরভুরিয়া ছড়া থেকে তার মৃতদেহ উদ্ধার করা হয়।

এদিকে গত ১৩ অক্টোবর রাতে শ্রীমঙ্গল ভুনবীর ইউনিয়নে অবস্থিত অলিলা গ্লাস ইন্ডাস্ট্রিজের একটি ভবন থেকে ওই প্রতিষ্ঠানের সিকিউরিটি ইনচার্জ মো: আব্দুর রউফ এর মৃত দেহ উদ্ধার করেছে পুলিশ।

এ বয়াপারে শ্রীমঙ্গল থানা অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার জানান, লাশের সুরতহাল রিপোর্টে কোন আঘাতের চিহ্ন নেই। তবে তার শরীরের বেশ কিছু অংশ নীল হয়ে গেছে। তিনি বলেন, পুলিশ ঘটনাস্থলে যাওয়ার পর ওই এলাকায় একটি বড় সাপ দেখেছেন। তাদের ধারনা তাকে সাপেও কামড় দিতে পারে। তবে লাশের ময়নাতদন্তের পর প্রকৃত ঘটনা জানা যাবে।

পুলিশ জানায়, মৃতদেহটি ওই ভবনের একটি কক্ষে ফ্যানের সাথে লুঙ্গি দ্বারা গলায় ফাঁস লাগানো অবস্থায় ছিল। সাথে একটি চিরকুট পাওয়া যায় সেখানে লিখা রয়েছে আর্থিক ভাবে ঋণ ও স্ত্রীর সাথে মনোমালিন্য থাকায় তিনি স্বেছায় আত্মহত্যা করেছেন। মৃত ওই সিকিউরিটি গার্ডের বাড়ি নাটোর জেলার সিংড়া উপজেলার থাওইল গ্রামে। তার পিতার নাম মো. নওশের আলী। এ ব্যাপারে শ্রীমঙ্গল থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে। বিষয়টি তদন্তাধীন রয়েছে বলে শ্রীমঙ্গল থানা পুলিশ জানায়।

মৌলভীবাজারে কমিউনিস্ট পার্টির জনসভা

দূর্ণীতিবাজ, লুটপাটকারী ও বিদেশে টাকা পাচারকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিতে হবে

আমাদের প্রতিনিধি

 

 

দুঃস্বাসন হঠাও, ব্যবস্থা বদলাও, বিকল্প গড়াসহ ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠার দাবীতে মৌলভীবাজারে জনসভা করেছে মৌলভীবাজার জেলা কমিউনিস্ট পার্টি।

রোববার বিকেলে আদালত সড়কের মেয়র মুক্ত মঞ্চে এই সভা অনুষ্ঠিত হয়।  জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি  সরকার লুৎফুর রহমান’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নিলিমেশ ঘোষ বলু’র সসঞ্চালনায় এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ  কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স।
এতে বক্তব্য দেন,  কমিউনিস্ট পার্টি নেতা মকবুল হোসেন, এডভোকেট মাসুক মিয়া, জহর লাল দত্ত, আব্দুল লতিফ, সাইদুর রহমান, আবু রেজা সিদ্দিকী ইমন, সুরুস আহমদ ও সৈয়দ মোশাররফ আলী প্রমূখ।
জনসভায় বক্তারা আ’লীগ সরকারের উদ্দেশ্য বলেন, জাতীয় সংসদ ভেঙ্গে দিয়ে সরকারের পদত্যাগসহ নির্বাচনকালীন নির্দলীয় তত্ত্বাবধায়ক  সরকারের অধিনে আগামী নির্বাচন দিতে হবে।  বক্তারা আরও বলেন, সিন্ডিকেট ভেঙ্গে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে হবে। এদেশে রেশন ব্যবস্থা ও ন্যায্য মূল্যের দোকান চালু করতে হবে।
দূর্ণীতিবাজ, লুটপাটকারী গোষ্ঠী ও বিদেশে টাকা পাচারকারীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা নিয়ে পাচারের টাকা দেশে আনতে হবে নইলে এদেশের জনতা আরও ভয়াবহ আন্দোলনের ডাক দিয়ে সরকারের পথন নিশ্চিত করবে।

 

শ্রীমঙ্গল নির্মাই শিববাড়িতে ৮ শতাধিক রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা

বিশেষ প্রতিনিধি

শ্রীমঙ্গল উপজেলার আশিদ্রোণ ইউনিয়নের শ্রীশ্রীবানেশ্বরনাথ মহাদেব মন্দির নির্মাই শিববাড়িতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির এবং ছানি বাছাই ক্যাম্প অনুষ্ঠিত হয়। এতে মোট ৮ শতাধিক চক্ষু রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহণ করে এবং ৮২ জন রোগীকে অপারেশনর জন্য বিএনএসবি চক্ষু হাসপাতালে ভর্তি করা হয়।

 

 

আজ রোববার(১৫ অক্টোবর) সকাল ১০ টায় মৌলভীবাজারের প্রাক্তন সিভিল সার্জন ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের সাবেক পরিচালক ডা. সত্যকাম চক্রবর্তীর উদ্যোগে ও বিএনএসবি চক্ষু হাসপাতাল মাতারকাপনের চিকিৎসা সেবায় আশিদ্রোণ ইউনিয়নে শংকরসেনা শ্রীশ্রীবানেশ্বরনাথ মহাদেব মন্দির নির্মাই শিববাড়িতে বিনামূল্যে চক্ষু চিকিৎসা শিবির এবং ছানি বাছাই ক্যাম্প অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে চক্ষু চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন সাবেক চিফ হুইপ, অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড. আব্দুস শহীদ এমপি।

আশিদ্রোণ ইউনিয়নের চেয়ারম্যান রনেন্দ্র প্রসাদ বর্ধনের সভাপতিত্বে ও শ্রীমঙ্গল উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক রাজু দেব রিটনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্রীমঙ্গল উপজেলা আওয়ামীলীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার, উপজেলা দুর্যোগ ত্রাণ পুর্নবাসন কর্মকর্তা আলহাজ্ব আসাদুজ্জামান, উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জীসহ দলীয় নেতৃবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। বিএনএসবি চক্ষু হাসপাতালের চিকিৎসক হিসেবে উপস্থিত ছিলেন ডা. সৈয়দ জিসান আহমেদ, ডা. আব্দুল মান্নান ও ডা. আব্দুল বাতেন।

 

কমলগঞ্জে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে প্রশাসনিক সভা ও মন্ডপে নগদ অনুদান বিতরণ

আসন্ন শারদীয় দুর্গাপূজা ২০২৩ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে কমলগঞ্জ উপজেলার সকল পূজা মন্ডপে নগদ অর্থ ও চাল বিতরণ করা হয়। এ সময় শারদীয় দুর্গাপূজা-২০২৩ সুষ্ঠু, সুন্দর ও শান্তিপূর্ণ পরিবেশে উদযাপনের লক্ষ্যে আইন শৃঙ্খলা বিষয়ক সভায় অনুষ্ঠিত হয়।

 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অনুমিত হিসাব সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক চীফ হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব উপাধ্যক্ষ ড.মো: আব্দুস শহীদ এমপি।

কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদিনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কমলগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আছলম ইকবাল, কমলগঞ্জ পৌর মেয়র জুয়েল আহমদসহ ইউনিয়ন চেয়ারম্যানবৃন্দ, পূজা মন্ডপের সভাপতি সম্পাদকসহ সকল নেতৃবৃন্দ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT