1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দূর্ণীতি, দলিল জালিয়াতির চা বাগান মামলায় রাগীব আলীসহ পরিবারের ৫ জনের দণ্ড - মুক্তকথা
রবিবার, ০৩ মার্চ ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

দূর্ণীতি, দলিল জালিয়াতির চা বাগান মামলায় রাগীব আলীসহ পরিবারের ৫ জনের দণ্ড

সংবাদদাতা
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৬ এপ্রিল, ২০১৭
  • ১৩৪ পড়া হয়েছে

লন্ডন: সিলেটের বহুল আলোচিত তারাপুর চা বাগানের জমি আত্মসাতের জন্য সরকারি কাগজ ও দলিল জালিয়াতির আরেকটি মামলায় শিল্পপতি রাগীব আলীসহ পরিবারের পাঁচ সদস্যের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে আদালত। তাছাড়া একই মামলায় তারাপুর চা বাগানের সেবায়েত পঙ্কজ কুমার গুপ্তকে খালাস দেয়া হয়।
সিলেটের মহানগর মুখ্য বিচারিক হাকিম মো. সাইফুজ্জামান হিরোর আদালত বৃহস্পতিবার দুপুরে এই রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামিদের মধ্যে রাগীব আলী ও তার ছেলে আব্দুল হাই কারাগারে, দেওয়ান মোস্তাক মজিদ জামিনে এবং মেয়ে রুজিনা কাদির ও মেয়ের জামাই আবদুল কাদির আদালতে অভিযোগপত্র দাখিলের পর থেকে পলাতক রয়েছেন।
আদালতের এপিপি মাহফুজুর রহমান জানান, রায়ে রাগীব আলীকে দণ্ডবিধির ৪৬৭/৪৬৮ ধারায় ছয় বছর করে কারাদণ্ড, একই ধারায় তার ছেলে আব্দুল হাই, মেয়ে রোজিনা কাদির, তার স্বামী আব্দুল কাদির এবং তার নিকটাত্মীয় দেওয়ান মোস্তাক মজিদকে সাত বছর করে কারাদণ্ড দেয়া হয়। দণ্ডপ্রাপ্ত সকলকেই ১০হাজার টাকা করে জরিমানা করা হলে অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।
এছাড়া, দণ্ডবিধির ৪২০ ও ৪৭১ ধারায় তাদের প্রত্যেককে আরো এক বছর করে কারাদণ্ড দেয়া হয়েছে। আসামীদের সকল দণ্ড এক সঙ্গে এবং একযোগে কার্যকর হবে।
প্রসঙ্গত, সিলেটের তারাপুর চা বাগান দখল সংক্রান্ত দুটি মামলায় রাগীব আলী ও তার পরিবারের পাঁচ সদস্য অভিযুক্ত। -ইত্তেফাক থেকে

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT