1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
দেশের খারাপ অর্থনীতির চাপই কর্মজীবী মানুষের মানসিক অসুস্থতার কারণ - মুক্তকথা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ১০:২২ পূর্বাহ্ন

দেশের খারাপ অর্থনীতির চাপই কর্মজীবী মানুষের মানসিক অসুস্থতার কারণ

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২০ মে, ২০১৮
  • ৮৫৮ পড়া হয়েছে

লণ্ডন।। দেশের অর্থনীতিতে প্রচণ্ড আকারে চাপ বেড়েই চলেছে আর এ চাপ সইতে হচ্ছে বৃটিশ কর্মজীবী মানুষজনকে। অর্থনীতিতে যেনো পুরোপুরি ঝড় বইছে। বৃটিশ কর্মজীবীমানুষজন সেই ঝড়ের কবলে পড়ে মানসিক রোগীতে পরিণত হতে চলেছে। অর্থনৈতিক এ চাপ ভয়াবহ মহামারির রূপ নিতে চলেছে। এমন কথা বলেছেন বৃটেনের বিরোধী শ্রমিক দলীয় নেতা জেরেমী করবিন। আজ শনিবার ১৯শে মে “স্টেইট অব দি ইকোনমি কন্ফারেন্স”এ বক্তব্য দিতে গিয়ে তিনি এসব কথা বলেন।

‘শেরফিল্ড বিল্ডিং’, ‘লণ্ডন ইম্পিরিয়েল কলেজ’ এর ‘গ্রেট হল’এ শ্রমিকদল কর্তৃক  আয়োজিত “স্টেইট অব দি ইকোনমি কন্ফারেন্স”এ(দেশের অর্থনৈতিক অবস্থা বিষয়ক সম্মেলন) তিনি উদ্বোধনী বক্তব্যে এমন অবস্থার কথা তুলে ধরেন। কেনো এমন  অবস্থার সৃষ্টি হয়েছে এর ব্যাখ্যা দিতে গিয়ে তিনি বলেন, দুষ্কর আবাসন বা গৃহায়ন সমস্যা, চাকুরীর নিশ্চয়তাহীনতা, বাড়ন্ত ঋণ আর জীবন যাপন মানের নিম্নগামীতাই এই উদ্বেগ, মানসিক উৎকন্ঠা ও পীড়নের কারণ।
তিনি আরো বলেন, ক্ষতিগ্রস্ত মানসিক স্বাস্থ্য সেবা খাতে দেশকে বছরে ৯৯বিলিয়ন পাউণ্ড খরচ করতে হয়। কিন্তু সবচেয়ে গুরুত্বপূর্ণ দেখার বিষয় হলো- অসুস্থ মানসিক স্বাস্থ্য অর্থনীতির জন্য যতটা না খারাপ, মানসিক স্বাস্থ্য খারাপের জন্য তার চেয়ে বেশী খারপ হয়ে উঠেছে আমাদের বর্তমান অর্থনীতি। অস্থিতিশীল বাজার ব্যবস্থাকে দায়ী করে তিনি বলেন, আমাদের অবশ্যই চলমান বাজার ব্যবস্থার নিয়ন্ত্রণ ক্ষমতা হাতে নিয়ে তা মানুষের হাতে তুলে দিতে হবে।
সারাদিনব্যাপী বিভিন্ন অধিবেশনে মূখর শ্রমিকদল আয়োজিত উক্ত “অর্থনীতি সম্মেলন”এর উদ্বোধনী অধিবেশনে সভাপতিত্ব করেন এমপি রেবেক্কা বেইলি।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT