1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
নববর্ষের উপহার! - মুক্তকথা
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৬:০৪ পূর্বাহ্ন

নববর্ষের উপহার!

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ১ জানুয়ারী, ২০১৭
  • ১৯৪ পড়া হয়েছে

লন্ডন: রোববার, ১৬ই পৌষ ১৪২৩।। ইস্তামবুলের একটি নাইট ক্লাবে আক্রমণ করে কমপক্ষে ৩৫জনকে হত্যা করা হয়েছে।  আক্রমণকারীরা “সান্তা ক্লাউজ” সেজে ক্লাবে প্রবেশ করে এবং মানুষের ভিড়ের মধ্যে গুলি করতে শুরু করে। ঘটনাটি ঘটে নববর্ষের সূচনা লগ্নে ফলে ৩৫ জন মারা যায় ও আরো ডজনখানেক মানুষ জখমপ্রাপ্ত হয়। খবর দিয়েছে ‘দি নিউইয়র্ক টাইমস’

ইস্তামবুল প্রদেশের সরকারী ওয়াসিপ বা গভর্নর সাহিন বলেছেন এটি ছিল একটি জঘন্য সন্ত্রাসবাদী আক্রমণ। আক্রমণটি ঘটে ‘রেইনা নাইট ক্লাব’ নামের একটি ক্লাবে, নতুন বছরের ভোর ১:১৫ মি: সময়ে যখন ক্লাব ঘরের ভেতর কমপক্ষে ৬০০জন মানুষ নববর্ষ উৎসব পালন করছিলেন।

প্রথম ঘটনাটি কিভাবে ঘটেছে তার ব্যাখ্যা দিয়ে সরকারী ওয়াসিপ বা গভর্নর সাহিন ‘নিউইয়র্ক টাইমস’ কে বলেন যে ৩জন সন্ত্রাসী পুলিশের উপর গুলি করে ক্লাবে ঢুকে। এক সন্ত্রাসী প্রথমেই ক্লাবের বাইরে একজন পুলিশ অফিসারকে হত্যা করে এবং এর পরে একজন সাধারণ মানুষকে হত্যা করে। পরে ক্লাবের ভেতরে প্রবেশ করে ওই সন্ত্রাসী পিশাচ নির্দয়ের মত নববর্ষ পালনরত নিরীহ মানুষের উপর নির্বিচারে গুলির বৃষ্টি ঝড়ায়।

এর আগে ২০ ডিসেম্বর রুশ কূটনীতিককে হত্যা করা হয়। তারও আগে ১০ই ডিসেম্বর দু’টি বোমা ফাটিয়ে ৩৮জনকে হত্যা করা হয় বিশ্বখ্যাত পর্যটন নগরী এই ইস্তামবুলে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT