1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
প্রকল্পের প্রশিক্ষণ কার দিয়ে কেনাকাটা - মুক্তকথা
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

প্রকল্পের প্রশিক্ষণ কার দিয়ে কেনাকাটা

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : বৃহস্পতিবার, ৩০ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৪৩ পড়া হয়েছে
মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র

প্রকল্পের প্রশিক্ষণ কার দিয়ে কেনাকাটা

মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে স্কীলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের দেয়া প্রশিক্ষণ কার দিয়ে কেনাকাটা, ট্যুর ও ব্যক্তিগত কাজ করছেন প্রশিক্ষকরা। অথচ প্রশিক্ষণের জন্য শিক্ষার্থীদের সুযোগ দেয়া হচ্ছে না। শুক্রবার, সরকারি বন্ধের দিন এবং অধিকাংশ দিন রাতে ও দিনে গাড়িটি শহরে ঘুরতে দেখা যায়।

জানা যায়, আত্ম কর্মসংস্থান ও দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে স্কীলস ফর এমপ্লয়মেন্ট ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (এসইআইপি) প্রকল্পের আওতায় মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে একটি প্রশিক্ষণ কার দেয়া হয়। গাড়ি ব্যবহারে প্রকল্পে নীতিমালা মানা হচ্ছে না। গাড়ি’র ব্যবহার নিয়েও সচেতন মহলে নানা প্রশ্নের সৃষ্টি হয়েছে।

দেখা যায়, রোববার রাত ১০টায় মৌলভীবাজার পৌর শহরের চৌমুহনী এলাকায় রাখা এসইআইপি প্রকল্পের দেয়া প্রশিক্ষণ কারে শপিং ব্যাগ ও বাজার নিয়ে কয়েকজন লোক উঠছেন। চলতি মাসের প্রথম দিকের এক শুক্রবার বিকালে গাড়ি ভর্তি লোক কোর্ট রোড হয়ে কোথায় যেতে দেখা যায়। এভাবে প্রায় দিনই প্রকল্পের কার নিয়ে প্রশিক্ষকরা নিজেদের ব্যক্তিগত কাজ করেন এবং পরিবার নিয়ে ট্যুরেও যান।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক প্রশিক্ষণার্থী বলেন, গাড়ি চালানো শিখতে ৮০ থেকে ১০০ মিটারের বেশি যেতে দেয়া হয়নি। প্রশিক্ষণ চলাকালীন সময়ে প্রশিক্ষকরা বলেন, ওই গাড়ি নিয়ে কেন্দ্রের বাহিরে যাওয়ার কোনো সুযোগ নেই। অথচ প্রায় দিনই প্রশিক্ষকরা ব্যক্তিগত কাজে গাড়ি ব্যবহার করেন।
এবিষয়ে মৌলভীবাজার কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ শেখ মোহাম্মদ নাহিদ নিয়াজ জানান, প্রকল্পের গাড়ি দিয়ে বন্ধের দিন ঘুরাঘুরি কিংবা কেনাকাটা করার বিষয়টি আমার জানা ছিল না। আগামীকাল থেকে এটা আর হবে না।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT