1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
বিশ্ব মা ও মাতৃত্ব দিবস ও প্রবাসীর ব্যতিক্রমী সেবাকর্ম - মুক্তকথা
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৬:৫৪ পূর্বাহ্ন

বিশ্ব মা ও মাতৃত্ব দিবস ও প্রবাসীর ব্যতিক্রমী সেবাকর্ম

কমলগঞ্জ প্রতিনিধি ও বিশেষ বার্তাপরিবেশক॥
  • প্রকাশকাল : সোমবার, ২৯ মে, ২০২৩
  • ১৫০ পড়া হয়েছে

লন্ডন প্রবাসী শাহ বাবলু হোসেনের ব্যতিক্রমি সেবাকর্ম

মৌলভীবাজারে একটি মাধ্যমিক স্কুল ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষার সামগ্রী দান।

বিশেষ বার্তাপরিবেশক॥ স্কুল কলেজের ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষায় মৌলভীবাজার জেলার বিভিন্ন মাধ্যমিক স্কুলের ছাত্রীদের আলমারি, সেনেটারি প্যাড ও স্পিকার, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিনামূল্যে বিতরন করা হয়েছে।

গতকাল সোমবার(২৯মে) দুপুরে জেলার কমলগঞ্জ উপজেলার কালেঙ্গা উচ্চ বিদ্যালয় অডিটরিয়ামে মৌলভীবাজার সদর উপজেলার লন্ডন প্রবাসী শাহ বাবলু হোসেন এর আয়োজনে আলমারি, সেনেটারি প্যাড ও স্পিকার, স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

কালেঙ্গ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনু রানী ভৌমিক এর সভাপতিত্বে এবং শামীম আহমদ এর পরিচালনায় মাধ্যমিক স্কুলের ছাত্রীদের আলমারি,সেনেটারি প্যাড ও স্পিকার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাহী অফিসার মো: শরিফ উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার শামছুন নাহার পারভিন,কালেঙ্গ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি দেলোয়ার হোসেন বাচ্চু,হাফিজা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান রাশেদা বেগম,সাংবাদিক নজরুল ইসলাম মুহিব। উল্লেখ্য লন্ডন প্রবাসী শাহ বাবলু হোসেন মৌলভীবাজার জেলার বিভিন্ন মাধ্যমিক বিদ্যালয়ে এই সকল আলমারি,সেনেটারি প্যাড, স্পিকার ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরন করে আসছেন।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন কালেঙ্গ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য হাবিবুর রহমান গিয়াস,অভিবাবক সদস্য লুতফুর রহমান, মো: জসিম মিয়া,মোছ: জান্নাতুল ফেরদৌস প্রমুখ। বক্তারা বলেন ঋতুস্রাব বা পিরিয়ড নিয়ে মেয়েরাও যেমন কথা বলতে সংকোচ বোধ করে, মায়েরা ও ঠিক তেমনই। লজ্জা ভেঙে বিষয়টিকে স্বাভাবিক হিসেবে নিয়ে পিরিয়ড সর্ম্পকে সচেতন হতে হবে। অন্যথায় মারাত্মক স্বাস্থ্যঝুঁকিতে পড়বে স্কুল-কলেজের ছাত্রীরা। 

কমলগঞ্জে বিশ্ব মা দিবস পালিত

 

কমলগঞ্জ(মৌলভীবাজার) প্রতিনিধি:
মৌলভীবাজারের কমলগঞ্জে বিশ্ব মা দিবস-২০২৩ পালিত হয়েছে। এ উপলক্ষে উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয়ের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১১ টায় উপজেলা পরিষদ হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সিফাত উদ্দিনের সভাপতিত্বে ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হোসনে আরা তালুকদার এর সঞ্চালনায় আলোচনায় অংশ নেন উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি এম, মোসাদ্দেক আহমেদ মানিক, সহকারী কমিশনার (ভূমি) রইছ আল রেজোয়ান, উপজেলা ভাইস চেয়ারম্যান বিলকিস বেগম, কমলগঞ্জ থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক, মাধবপুর ইউপি চেয়ারম্যান আসিদ আলী, প্রেসক্লাব সম্পাদক মো: মোস্তাফিজুর রহমান, সাংবাদিক সাজিদুর রহমান সাজু, শাহীন আহমেদ। 

নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে

কমলগঞ্জে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা প্রদান

‘গর্ভকালে চার বার সেবা গ্রহণ করি, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করি’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে নিরাপদ মাতৃত্ব দিবস-২০২৩ উপলক্ষে মৌলভীবাজারের কমলগঞ্জে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসবা প্রদান করা হয়। বেসরকারী উন্নয়ন সংস্থা সীমান্তিক এর বাস্তবায়নে এবং সোশ্যাল মার্কেটিং কোম্পানী ও ইউএসএআইডি এর সহযোগিতায় সোমবার বেলা সাড়ে ১১টায় উপজেলার আলীনগর চা বাগানে গর্ভবতী মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের আনুষ্টানিক উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম, মাহবুবুল আলম ভুঁইয়া।

সীমান্তের উপজেলা সুপারভাইজার সোমা দত্তের সঞ্চালনায় স্বাস্থ্যসেবা প্রদান অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাব উপস্থিত ছিলেন আলীনগর ইউনিয়নের পরিবার পরিকল্পনা পরিদর্শক মামুনুর রশীদ, উপজেলা স্যানেটারী ইন্সপেক্টর দুলাল মিয়া। অনুষ্ঠানে অর্ধশতাধিক গর্ভবতী মায়েদের ওজন, প্রেসারসহ প্রাথমিক পরীক্ষাসহ প্রাথমিক স্বাস্থ্যরেসবা প্রদান করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এম, মাহবুবুল আলম ভুঁইয়া বলেন, গর্ভবতী মায়েদের ঝুঁকি রোধে নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার কোন বিকল্প নেই। তাছাড়া প্রেসার, ডায়াবেটিস নিয়ন্ত্রণে নিয়মিত হাঁটাচলা, শাকসবজিসহ স্বাস্থ্যকর খাবার গ্রহণ প্রয়োজন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT