1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মুখ খুলেনি চোরেরা, রাজনগরে ট্রান্সফরমার চোরদের রিমান্ডে আনা হতে পারে - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

মুখ খুলেনি চোরেরা, রাজনগরে ট্রান্সফরমার চোরদের রিমান্ডে আনা হতে পারে

সংবাদদাতা
  • প্রকাশকাল : রবিবার, ২৬ নভেম্বর, ২০১৭
  • ৯৩৮ পড়া হয়েছে

মৌলভীবাজার অফিস।। মৌলভীবাজারের রাজনগরে সিজিল আহমদ ও অলিউর রহমান নামের দুই যুবক আটক হবার পর অনেক চেষ্টা চালিয়ে কোন সূত্র বের করতে পারেনি পুলিশ। ট্রান্সফরমার চোরির প্রস্তুতির দায়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে তাদের। মামলার তদন্তকারী কর্মকর্তা রাজনগর থানার এসআই আবু মোকসেদ পিপিএম শনিবার রাত সাড়ে ৭টায় জানিয়েছেন, জিজ্ঞাসাবাদে ওরা কিছুই বলেনি। বৈদ্যুতিক সরঞ্জাম কোথা থেকে এনেছে তাও বলেনি। ওদের কথার কোন ঠিক ঠিকানা নাই। তিনি আরো বলেন, রিমান্ডের জন্য আবেদন করা হয়েছে। রিমান্ডে আনলে জানা যাবে। তবে, মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির রাজনগর সাব-জোনাল অফিসের এজিএম মোঃ ওবায়দুল হক শনিবার রাত ৮টায় বলেন, ট্রান্সফরমার চোরির বিষয়ে আমাকে লাইনমেনরা বলেছে। ওসি সাহেবের সাথে আলাপ হয়নি। চোর ধরা পড়েছে এটা ভাল জিনিস। ওসি সাহেবকে ধন্যবাদ দেয়া উচিৎ।
গত শুক্রবার ২৪ নভেম্বর দিবাগত রাত ৩ টার দিকে উপজেলার গোবিন্দবাটি এলাকায় ওরা চুরির প্রস্তুতি নিচ্ছিল এমন খবর পায় এলাকাবাসী। এসময় তাদের গাড়িতে থাকা বৈদ্যুতিক সরঞ্জাম ও যন্ত্রপাতি দেখে স্থানীয়দের সন্দেহ হয়। তাৎক্ষনিক জনতা তাদেরকে ধাওয়া করে ধরে গনপিটুনি দিয়ে পুলিশে খবর দেয়। খবর পেয়ে রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল বনিক,এসআই আবু মোকসেদ পিপিএম,এসআই রাজিব হোসেন ও এসআই ইমাম ঘটনাস্থল থেকে তাদের আটক করেন। এসময় তাদের সাথে থাকা সহযোগী কয়েকজন চোর পালিয়ে যায়। এ ঘটনায় তাদের কাছ থেকে একটি পিকআপ ভ্যান- ঢাকা মেট্রো নং ১৫-২৬৪৬, ট্রান্সফরমারের অংশ বিশেষ, বৈদ্যুতিক তার ও তার কাটার বিভিন্ন সরঞ্জাম উদ্ধার করা হয়।
গ্রেফতারকৃতরা হলো- হবিগঞ্জের বাহুবল উপজেলার আবদা নারাইন গ্রামের আলিম উল্লার ছেলে সিজিল আহমেদ(২২) ও নবীগঞ্জ উপজেলার বড়চর গ্রামের অনু মিয়ার ছেলে অলিউর রহমান (২১)।
রাজনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শ্যামল বনিক রোববার ২৬ নভেম্বর জানান, গত শুক্রবার আটককৃতদের বিরুদ্ধে গত ১৯ নভেম্বর আশ্রাকাপন এলাকার ট্রান্সফরমার চোরির মামলা করেছেন মৌলভীবাজার পল্লী বিদ্যুত সমিতির রাজনগর সাব- জোনাল অফিসের এজিএম মোঃ ওবায়দুল হক।
ধারাবাহিক চোরির ঘটনায় রাজনগরের মানুষ অতিষ্ট হয়ে উঠেছেন। উল্লেখ্য এর আগে গত দেড় বছরে উপজেলা থেকে ২৮টি ট্রান্সফরমার চোরি হয়। চোরির ঘটনায় এসব গ্রামের অসহায়-দরিদ্র ভোক্তভোগীরা সর্বস্ব বিক্রি করে ট্রান্সফরমার কিনে বিদ্যুৎ সুবিধা নিচ্ছেন। এসব ঘটনার সাথে জড়িতদের ধরে আইনের আওতায় নিয়ে আসার জন্য সম্প্রতি মহলালবাজারে এক মানববন্ধন অনুষ্টিত হয়। সর্বশেষ গত ১৯ নভেম্বর গভীর রাতে ১ দল চোর উপজেলার মনসুরনগর ইউনিয়নের আশ্রাকাপন গ্রাম থেকে ১টি ট্রান্সফরমার চুরি করে নিয়ে গেলে সর্বমোট ট্রান্সফরমার চোরির সংখ্যা দাড়ায় ২৯টি। এ ঘটনায় ২১ নভেম্বর রাজনগর থানায় মামলা (নং ২২) দায়ের করা হয়।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT