1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
মৌলভীবাজারে শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৯:০৩ অপরাহ্ন

মৌলভীবাজারে শ্রদ্ধা আর ভালবাসায় সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমানের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০১৭
  • ৩২৯ পড়া হয়েছে

আব্দুল ওয়াদুদ, মৌলভীবাজার থেকে।। সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী, বিএনপির সাবেক স্থায়ী কমিটির সদস্য মৌলভীবাজারের সন্তান প্রয়াত এম সাইফুর রহমানের ৮ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে মৌলভীবাজারে। মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, সকাল থেকে প্রয়াত এই নেতার মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাঁর গ্রামের বাড়ী সদর উপজেলার বাহারমর্দানে মরহুমের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় জেলা বিএনপি, সদর উপজেলা বিএনপি, জেলা যুবদল, ছাত্রদল, সাইফুর রহমান স্মৃতি পরিষদ, জেলা স্বেচ্ছাসেবকদল, জাতীয়তাবাদী শ্রমিকদলসহ দলীয় এবং বিভিন্ন সামাজিক সংগঠন সমূহ। এসময় দলীয় নেতাকর্মীদের কালোব্যাজ ধারণ করতে দেখা যায়। সাধারণ মানুষ ও এলাকার বিশিষ্টজনেরা দলে দলে কবর জিয়ারত করে উন্নয়নের রূপকারের রূহের মাগফিরাত কামনা করেন।
এম সাইফুর রহমান এর মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকাল থেকেই নিজ বাড়ীতে পবিত্র কোরআন খতমের আয়োজন করা হয়। দুপুরে জেলা বিএনপি’র সভাপতি, সাবেক সংসদ সদস্য ও প্রয়াত এম সাইফুর রহমান পুত্র এম, নাসের রহমান ও দলীয় নেতাকর্মীদের উপস্থিতিতে মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। পরে এম, সাইফুর রহমান-এর রূহের মাগফিরাত কামনায় দোয়া ও শিরনী বিতরণ করা হয়। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের প্রফেসর মুসলেহ উদ্দিন আহমেদ তারেক, জেলা বিএনপির সহ-সভাপতি এম,এ মুকিত, সহ-সভাপতি মৌলভী আব্দুল ওয়ালী সিদ্দীকি, সহ সভাপতি আশিক মোশররফ, সাংগঠনিক সম্পাদক বকসী মিসবাউর রহমান, প্রচার সম্পাদক ফখরুল ইসলাম, জেলা বিএনপি’র যুগ্ন সাধারণ সম্পাদক হেলু মিয়া, পৌর বিএনপির সভাপতি এডভোকেট আনোয়ার আক্তার শিউলী, সাধারণ সম্পাদক অলিউর রহমান, যুগ্ন সাধারণ সম্পাদক মনোয়ার আহমেদ রহমান, জেলা যুবদল নেতা মতিন বক্স, জেলা স্বেচ্ছাসেবকদলের সিনিয়র যুগ্ন আহবায়ক সৈয়দ ফয়সল, জেলা শ্রমিকদলের সভাপতি রফিকুল ইসলাম রসিক, সাধারণ সম্পাদক আজিজুল হক সেলিম প্রমুখ।
এদিকে মরহুমের রুহের শান্তি কামনায় জেলার বিভিন্ন উপজেলার মসজিদগুলোতে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। প্রয়াত অর্থমন্ত্রীর মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে জেলা বিএনপির (একাংশ) আয়োজনে মঙ্গলবার বিকেলে স্থানীয় মৌলভীবাজার পৌর মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। জেলা ছাত্রদলের যুগ্ম আহবায়ক এ এম নিশাত এর সঞ্চালনায় জেলা বিএনপির সাধারন সম্পাদক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান ভিপি মিজান এর সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা বিএনপি’র সাবেক সাধারন সম্পাদক এডভোকেট জুনেদ আহমদ, সাবেক ইউ পি চেয়ারম্যান মোশারফ হোসেন বাদশা, জেলা যুবদলের সাবেক সভাপতি ও জেলা কৃষক দলের সাধারন সম্পাদক আনকার আলী সোলেমান, জেলা বিএনপি’র সাবেক সহ সাংগঠনিক সম্পাদক ও সাবেক ইউ পি চেয়ারম্যান মোঃ শামীম আহমদ, জেলা বিএনপি নেতা ও ইউ পি চেয়ারম্যান খালিছুর রহমান, সদর উপজেলা বিএনপি’র সাধারন সম্পাদক আলাউদ্দিন রানা, জেলা যুবদলের সাবেক যুগ্ম সম্পাদক মুহিতুর রহমান হেলাল প্রমূখ।
উল্লেখ্য, জোট সরকারের আমলে সফল এই অর্থমন্ত্রী ২০০৯ সালের এই দিনে মৌলভীবাজারের নিজ বাড়ী বাহারমর্দন থেকে ঢাকায় যাওয়ার সময় ব্রাহ্মণবাড়ীয়া জেলার ঢাকা- সিলেট মহা সড়কের খড়িয়ালা নামক স্থানে এক মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় মৃত্যুবরন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT