1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
যারা মানুষ হত্যা করেছে তাদের বিচার করতে হবে - মুক্তকথা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৬ অপরাহ্ন

যারা মানুষ হত্যা করেছে তাদের বিচার করতে হবে

সংবাদদাতা
  • প্রকাশকাল : শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭
  • ১৯৯ পড়া হয়েছে

২০ জানুয়ারী, ২০১৭ ইং।। নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেছেন, ‘২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচন ঠেকাতে আন্দোলনের নামে যারা পেট্রোল বোমা নিক্ষেপ ও জ্বালাও পোড়াও করে নির্বিচারে মানুষ পুড়িয়ে হত্যা করছে তাদের বিচার করতে হবে।’ আজ শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগ চত্ত্বরে মানুষ হত্যা, সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে এক আলোচনা সভা ও সমাবেশে সভাপতির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, এদেশে মহান মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী ও যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে এবং হচ্ছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকান্ডের বিচার হয়েছে, নারায়ণগঞ্জের বহুল আলোচিত সাত খুন মামলার বিচার হয়েছে। তাহলে বিএনপি-জামায়াতের যেসব সন্ত্রাসীরা নির্বাচন ঠেকানোর নামে মানুষ পুড়িয়ে গণহত্যা করেছে তাদের বিচার কেন হবে না? তাদের বিচার করতে হবে।

নৌ-পরিবহন মন্ত্রী আরো বলেন, সেই সময় জামায়াত-বিএনপির সন্ত্রাসীরা গণতন্ত্র রক্ষার নামে মানুষ পুড়িয়ে গণহত্যা করেছে। প্রকৃতপক্ষে তারা দেশে গণতন্ত্র চায়নি, তারা সন্ত্রাসী তৎপরতার মাধ্যমে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল। বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার নির্দেশে একটানা ৯২ দিনের লাগাতার অবরোধের সময় গাড়ির চালক, হেলপার, সাধারণ শ্রমিকসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তা ঐক্যবদ্ধভাবে সেই সন্ত্রাসী কার্যক্রম ও ষড়যন্ত্র প্রতিহত করে দিয়েছিল।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দৃঢ় নেতৃত্বের মাধ্যমে জনগণকে সাথে করে নিয়ে সেই সময় জামায়াত-বিএনপির সন্ত্রাস ও জঙ্গবাদী কার্যক্রম রুখে দিয়েছিলেন। এখনও দেশ ও দেশের জনগণের বিরুদ্ধে একটি অপশক্তি ষড়যন্ত্র করছে উল্লেখ করে শাজাহান খান আরো বলেন, দেশের বিরুদ্ধে যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে আমাদেরকে ঐক্যবদ্ধ থাকতে হবে। নিজেদের মধ্যে যেন কোনো অনৈক্য না থাকে এবং যে কোন মূল্যে ঐক্য রক্ষা করতে হবে।

অনুষ্ঠানে সংসদ সদস্য শিরিন আক্তার, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রোকেয়া প্রাচী, আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণবিচার আন্দোলনের সদস্য সচিব ওসমান আলী, বীর মুক্তিযোদ্ধা মাহবুব উদ্দিন আহমেদ ও আলা উদ্দিন মিয়া, গার্মেন্টস শ্রমিক নেতা বদরুদ্দোজা নিজাম ও জেড এম কামরুল আনাম, ব্যাংক শ্রমিক নেতা হাসান খসরু প্রমুখ বক্তব্য রাখেন।-বাসস

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT