1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
রাজঘাট ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষনা - মুক্তকথা
শুক্রবার, ১৯ জুলাই ২০২৪, ১২:২২ অপরাহ্ন

রাজঘাট ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থবছরের বাজেট ঘোষনা

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি॥
  • প্রকাশকাল : সোমবার, ২১ জুন, ২০২১
  • ৩১৫ পড়া হয়েছে

মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার ৭নং রাজঘাট ইউনিয়ন পরিষদের ২০২১-২২ অর্থবছরের প্রায় ৯০ লক্ষ টাকা উম্মুক্ত বাজেট করা হয়। রবিবার বিকালে রাজঘাট ইউনিয়ন চত্ত্বরে এক অনুষ্ঠানের মাধ্যমে পরিষদের চেয়ারম্যান বিজয় বুনাজি’র পক্ষে এ বাজেট ঘোষনা করেন ইউনিয়নের সচিব বিশ্বজিৎ অলমিক। আইডিয়া সংস্থার সহযোগিতায় সিমাভী ও ওয়াটারএইড বাংলাদেশের আর্থিক ও কারিগরী সহায়তায় পরিচালিত প্রোমোটিং ওয়াশ ফর হার্ড টু রিচ কমিউনিটিস ইনক্লুডিং টি গার্ডেন ওয়ার্কারর্স ইন বাংলাদেশ প্রকল্পের মাধ্যমে এই বাজেট সভা আয়োজনে সহযোগিতা করা হয়।
ইউনিয়নের শতাধিক চা শ্রমিক ও স্থানীয় নেত্রীবৃন্দের উপস্থিতিতে এবারের মোট বাজেট ধরা হয়েছে ৮৯ লক্ষ ৯৩ হাজার ২শ ২৫ টাকা যা গতবারের চেয়ে ১ লক্ষ টাকা বেশী।

ইউনিয়নের সমাজসেবী মো: সেলিম-এর সঞ্চালনায় ও চেয়ারম্যান বিজয় বুনার্জি এর সভাপতিত্বে বাজেটের উপর মুক্ত আলোচনা হয় তাতে অংশগ্রহন করেন মানস মার্দ্রাজী, দুলাল তাতী, বৃষ্টি বুনার্জি ও সুমন বাবু প্রমুখ।
বাজেট ঘোষনার আগে রাজঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিজয় বুনার্জি স্বাগত বক্তব্যে বলেন, প্রথম বারের মত এই বাজেট ঘোষনা করা হলো। এই বাজেট ঘোষনার মাধ্যমে অত্র ইউনিয়ন গনতন্ত্র প্রতিষ্ঠায় আরও একধাপ এগিয়ে গেছে বলে ইউনিয়ন পরিষদের সর্বস্তরের নেত্রীবৃন্দগন উল্লেখ করেন। অত্র প্রকল্পটি শ্রীমঙ্গল উপজেলার রাজঘাট, কালিঘাট ও সাতগাও ইউনিয়নের চা বাগানে বসবাসরত চা শ্রমিকদের জন্য নিরাপদ পানি, স্যানিটেশন ও হাইজিন কার্যক্রম পরিচালনা করছে।

তারা বাজেটে পয়: নিস্কাশন, স্যানিটেশন ও পানিকে আলাদা খাত চিহ্নিত করার জন্য অনুরোধ করেন, শিক্ষাখাতে অর্থ বরাদ্ধ বৃদ্ধি ও মায়েদের স্বাস্থ্য সেবা যাতে আরও ভালভাবে করা যায় সেজন্য অর্থ বরাদ্ধের বিষয়ে মত প্রকাশ করেন। পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন ২নং ওয়ার্ড ইউপি সদস্য সুমন তাতী, ১নং ওয়ার্ড লক্ষিন্দ্র তাতী ৫ নং ওয়ার্ড সদস্য অমর গোয়ালা। তারা সকলে তাদের স্ব স্ব ওয়ার্ডে কিকি কাজ হয়েছে তা উল্লেখ করেন এবং কি কি পরিকল্পনা আছে তা নিয়ে আলোচনা করেন এবং আরও বেশী বেশী কাজ করার জন্য সকলের সহযোগিতা প্রাত্যাশা করেন।

পরিশেষে সভাপতি সকলকে ধণ্যবাদ জানায় এবং প্রস্তাবিত সুপারিশগুলো আগামীতে যাতে বাস্তবায়ন হয় সেজন্য সকলের কাছে প্রতিশ্রুতি প্রদান করেন। তিনি সবশেষে আইডিয়া, ওয়াটারএইড ও সীমাভিকে এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করার জন্য ধণ্যবাদ জ্ঞাপন করেন।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT