1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
লন্ডন ব্রীজের আক্রমণকারী ৩জনের নাম প্রকাশ করেছে পুলিশ - মুক্তকথা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৭:৫৫ অপরাহ্ন

লন্ডন ব্রীজের আক্রমণকারী ৩জনের নাম প্রকাশ করেছে পুলিশ

সংবাদদাতা
  • প্রকাশকাল : মঙ্গলবার, ৬ জুন, ২০১৭
  • ৯৩৭ পড়া হয়েছে

লন্ডন: লন্ডন ব্রীজে সাধারণ পথচারীদের উপর অমানবিক হামলাকারী ৩জনের নাম প্রকাশ করেছে লন্ডন পুলিশ। এরা ৩জন হলো ২৭ বছর বয়সী খুররম শাযাদ বাট, ৩০ বছর বয়সী রশিদ রেদ‌ওয়ান এবং ২২ বছর বয়সী ইউসেফ যাঘবা। লন্ডনের সকল সংবাদপত্র বিস্তারীতভাবে এ খবর প্রকাশ করেছে।
পাকিস্তানে জন্ম খুররম বাট ‌ও রশিদ রেদ‌ওয়ান লন্ডনের বার্কিং এলাকায় থাকতেন। খুররম বাট ২০১৫ সালে কেএফসি ‘ফাস্ট ফুড’ কোম্পানীতে কাজ করতেন। পরে তিনি পাতাল রেলে‌ও শিক্ষানবীশ হয়ে ৬মাস কাজ করেন। তিনি ২ সন্তানের জনক ছিলেন।
রেদ‌ওয়ান একজন বাবুর্চী ছিলেন এবং তিনি লিবিয়ান-মরোক্কান বংশোদ্ভুত বলে পুলিশকে বলেছিলেন। ২০১২ সালে তিনি ডাবলিনে এক বৃটিশ মহিলাকে বিয়ে করেন। কোন কোন সময় তিনি রশিদ একদার বলে‌ও পরিচয় দিতেন।
মরোক্ক ‌ও ইটালিয়ান জাতীয়তার ইউসেফ যাঘবার সাথে আইএস জঙ্গিদের যোগাযোগ ছিল বলে পুলিশ বলেছে। জানা যায় সে গত ২০১৬ সালে তুরস্ক যাবার উদ্দেশ্যে বলগনা বিমান বন্দরে আটক হয়েছিল।
ঘটনার দিন ‌ওরা প্রথমে লন্ডনব্রীজে মানুষের উপর একটি ভেনগাড়ী চালিয়ে দেয় পরে গাড়ী থেকে নেমে এসে কাছে ‘বরো মার্কেট’এ চাকু নিয়ে যত্রতত্র পাথচারীদের উপর আক্রমণ চালিয়ে ৭জনকে হত্যা করেছিল এবং ৪৮জনকে জখম করে। যাদের ১৫ জনের অবস্থা এখন‌ও আশংকাজনক। ৩২জন এখনও চিকিৎসা নিচ্ছেন। তারা ভূঁয়া বোমা ভেস্ট পরিহিত ছিল। তারা একজন পুলিশ অফিসারকেও চাকু দিয়ে আঘাত করে।
ঘটনার দিন ৯৯৯ নাম্বার থেকে টেলিফোন পেয়ে লন্ডনের সশস্ত্র পুলিশ ঘটনাস্থলেই এদের গুলিকরে হত্যা করে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT