1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সকলের জন্য মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৯:০৭ পূর্বাহ্ন

সকলের জন্য মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে

ভ্রাম্যমান প্রতিনিধি॥
  • প্রকাশকাল : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ৩৩৪ পড়া হয়েছে

মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের আইন-শৃঙ্খলা এবং মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত

মঙ্গলবার সকাল ১১ঘটিকা থেকে অপরাহ্ন পর্যন্ত মৌলভীবাজার সদর উপজেলা পরিষদের মাসিক আইন-শৃঙ্খলা সভা ও সদর উপজেলা পরিষদের সাধারণ সভা অনুষ্টিত হয়। আইন-শৃঙখলা সভার সভাপতি ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান এবং সদর উপজেলা পরিষদের সাধারণ সভার সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ কামাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্টিত সভার শুরুতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীনা রহমান বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে চলমান কার্যক্রম অব্যাহত থাকবে। সর্ব-সাধারণের জন্য মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ টহল জোরদার করতে হবে। মাদকের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।
তিনি বলেন, প্রয়োজনে আমি নিজেও(ইউএনও) পুলিশের সঙ্গে অভিযানে বের হব। আমাদের অধিনস্থ বিট পুলিশিং কার্যক্রম জোরদার করতে হবে। জুয়া ও ঘাপলা খেলা প্রতিরোধে প্রশাসনের সঙ্গে স্থানীয় জন-প্রতিনিধিদের তথ্য আদান-প্রদানের সঙ্গে অভিযানে সহায়তা করতে হবে। উপজেলাবাসীর জন্য ১০০% নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সচল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে। রেজিষ্ট্রার্ড তালিকাভূক্ত কাজীদের-কে ট্রেনিং এর ব্যবস্থা করা হবে। এতে বাল্য বিয়ে বন্ধ হবে। প্রতিটি ইউনিয়নের গ্রাম আদালতগুলি সুষ্ট ভাবে পরিচালনা করতে চেয়ারম্যানদের উদ্যোগী হতে হবে। কিশোর দলদুষ্টামী প্রতিরোধে টহল পুলিশি কার্যক্রম জোরদারে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহণে উপস্থিত মডেল থানার ওসি-কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

রেজিষ্ট্রার্ড তালিকাভূক্ত কাজীদের-কে ট্রেনিং এর ব্যবস্থা করা হবে উপজেলাবাসীর জন্য ১০০% নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ সচল রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতে হবে

মৌলভীবাজার শহরে বাড়তি গাড়ীর ধারণ ক্ষমতা নেই
তাই নতুন করে বাড়তি গাড়ীর রেজিষ্ট্রেশন না দেয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে।

মৌলভীবাজার উপজেলা প্রকৌশলী আলমগীর চৌধুরী বলেন, এলজিইডি দফতরে কার্য্যক্রম এবং বাস্তবায়নাধীন প্রকল্পগুলি সুষ্টভাবে চলছে। উপজেলা কৃষি কর্মকর্তা বলেন সদর উপজেলায় কৃষকদের স্মার্ট কার্ড দেয়া হবে। বাদ পড়াদের দ্রুত অন্তর্ভূক্ত করতে জোর চেষ্টা চলছে। কারন, ভবিষ্যৎকালে স্মার্ট কার্র্ড বিহীন কৃষকদের কৃষক হিসাবে কোন সুযোগ সুবিধা দেয়া হবে না।
সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ কামাল হোসেন বলেন, রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি ও চালকের বিরুদ্ধে অভিযান চলবে। নিম্নমানের ইট ও মানহীন নির্মাণ সামগ্রী ব্যবহার করে যে সব সরকারি নির্মাণ কাজ চলছে, তা প্রতিরোধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। জনস্বার্থে তথ্য দিয়ে সবাইকে এগিয়ে আসতে হবে। ছেলে-মেয়েদের নৈতিক অপকর্ম রোধ করতে স্কুল-কলেজের শিক্ষার্থীদের অভিভাবকদের সচেতন হতে হবে এবং স্কুল কর্তৃপক্ষের উচিৎ অভিভাবকদের সচেতন করা। মৌলভীবাজার শহরে বাড়তি গাড়ীর ধারণ ক্ষমতা নেই তাই নতুন করে বাড়তি গাড়ীর রেজিষ্ট্রেশন না দেয়ার জন্য উর্ধতন কর্তৃপক্ষকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে হবে। এ শহরের যানজট নিরসনে সকলকে এগিয়ে আসতে হবে। প্রয়োজনে উপজেলা পরিষদ সহায়তা করবে, উপস্থিত সমাজসেবা কর্মকর্তার উদ্দেশ্যে উপজেলা চেয়ারম্যান বলেন অসহায় অসুস্থ রোগীদের চিকিৎসা সহায়তায় কোন লাল ফিতার দৌরাত্ম মেনে নেয়া হবে না, সেদিকে সকলের বিশেষ সহযোগীতা ও নজর দিতে হবে।
মাসিক আইন-শৃঙ্খলা কমিটির সভায় বক্তব্য রাখেন, হাফিজা খাতুন মিউসিপ্যাল বালিকা উচ্চ বিদ্যালয় এর প্রধান শিক্ষিকা রাসেদা বেগম, একাটুনা ইউনিয়নের চেয়ারম্যান মো: আবু সুফিয়ান, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের ইন্সপেক্টর, ট্রাফিক পুলিশ সার্জেন্ট; মৌলভীবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক আমিনুল ইসলাম, মৌলভীবাজার মডেল থানার ওসি ইয়াসিনুল হক, সদর উপজেলার মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা; উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা; উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা, উপজেলা মৎস্য বিষয়ক সিনিয়র কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা প্রমূখ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT