1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
সিলেটের প্রয়াত সাম্যবাদী নেতা বাদল কর-এর শোকসভা হয়ে গেল লন্ডনে - মুক্তকথা
বুধবার, ২৪ জুলাই ২০২৪, ১০:০৭ পূর্বাহ্ন

সিলেটের প্রয়াত সাম্যবাদী নেতা বাদল কর-এর শোকসভা হয়ে গেল লন্ডনে

সংবাদদাতা
  • প্রকাশকাল : বুধবার, ৬ সেপ্টেম্বর, ২০১৭
  • ৭৬৪ পড়া হয়েছে

লন্ডন: সিলেটের সুপরিচিত সাম্যবাদী নেতা ক্রিড়া ‌ও সাংস্কৃতিক সংগঠক হিমাংশু ভূষণ কর-এর প্রয়াণে আজ মঙ্গলবার ৫ই সেপ্টেম্বর লন্ডনে অনুষ্ঠিত হলো শোকসভা। বিগত ২২শে শ্রাবণ ১৪২৪ বাংলা মোতাবেক ৬ই আগষ্ট ২০১৭ সাল রোববার সকাল ১১টার দিকে হিমাংশু ভূষণ কর ‌ওরফে বাদল কর তার বর্ণাঢ্য কর্মময় জীবনের অবসান ঘটিয়ে প্রয়াত হন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। দেশমাতৃকার কৃতি সন্তান বাদল কর জীবনের ৬২ বছর সময়কাল কাটান প্রগতিশীল রাজনীতির ছত্রহাতে। তার কর্মের মাঝেই তিনি বেঁচে থাকবেন অগুনতি গুণমুগ্ধদের অন্তরে।
ভাব-গম্ভীর পরিবেশে লন্ডনের বাঙ্গালী পাড়া ‘অল্দ গেইট’এর ‘মাইক্রো বিজনেস সেন্টার’এ সন্ধ্যে সাড়ে ৭টায় আয়োজিত হয় এ শোকসভা। সভা আয়োজন করেন ‘কমরেড বাদল কর শোকসভা আয়োজক পরিষদ, যুক্তরাজ্য’। শোক সভায় বক্তাগন কমরেড বাদল করের প্রগতিশীল কর্মময় ‌ও বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের বিশেষ বিশেষ দিক তুলে ধরেন। শোক সভায়, বাদল কর-এর ভাগনেয়ী পুষ্পিতা গুপ্তার শিশুকন্যা আনবিতা গুপ্তা একটি জাগরণী সংগীত পরিবেশন করে।

বাদল কর-এর শোক সভায় বক্তব্য রাখছেন তারই স্নেহধন্য ভাগনেয়ী পুষ্পিতা গুপ্তা।

শোকসভায় সভাপতিত্ব করেন ডাঃ আশফাক আহমদ এবং সভা পরিচালনা করেন কমরেড মসুদ আহমদ। সভায় প্রয়াত বাদল কর-এর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করেন মোহাম্মদ ইফতেখারুল হক পপলু, পুষ্পিতা গুপ্তা, আবীদ আলী, এডভোকেট হারুনূর রশীদ, ডাঃ মোখলেছুর রহমান, মাহমুদ এ রৌপ ও ডাঃ রফিকুল হাসান জিন্নাহ।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT