1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
আ’লীগ নেতা রহিম শহীদের নির্বাচনী মামলা পুনর্বিবেচনার আবেদন, উচ্চ আদালত না বলেদিয়েছে - মুক্তকথা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৭ অপরাহ্ন

আ’লীগ নেতা রহিম শহীদের নির্বাচনী মামলা পুনর্বিবেচনার আবেদন, উচ্চ আদালত না বলেদিয়েছে

আব্দুল অদুদ
  • প্রকাশকাল : বুধবার, ২০ ডিসেম্বর, ২০২৩
  • ১৮৬ পড়া হয়েছে

মৌলভীবাজার-৩ আসনে আ’লীগ নেতা রহিম শহীদের আপিল খারিজ

মৌলভীবাজার-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আব্দুল রহিম শহীদের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্ত হাইকোর্টও বহাল রেখেছেন। নির্বাচন কমিশনের মনোনয়নপত্র বাতিলের সিদ্ধান্তের বিরুদ্ধে করা রিট আবেদন যথাযথ উত্থাপন হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন উচ্চআদালত।

বুধবার দুপুরে উচ্চআদালতের বিচারপতি মো. ইকবাল কবির ও বিচারপতি বিশ্বজিৎ দেবনাথের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। এর আগে গেল ১৮ ডিসেম্বর বিকেলে রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে মৌলভীবাজারের চারটি আসনের মনোনয়নপত্র বাছাইয়ে তার মনোনয়ন পত্র বাতিল ঘোষণা করা হয়। এর আগে ওইদিন সকালে যাচাই-বাচাইয়ের সময় দেখা যায়, তিনি স্বতন্ত্র প্রার্থী হওয়ায় মোট ভোটারের ১শতাংশ ভোটারের সমর্থন স্বাক্ষরসহ জমা দিয়েছেন। সেখানে তার সমর্থনকারী মৌলভীবাজার সদর উপজেলার কাশিমপুর এলাকার ভোটার বশির মিয়া ১১মাস আগেই মৃত্যুবরণ করেন। মৃত ব্যক্তি কীভাবে স্বাক্ষর করলেন- এই নিয়ে প্রশ্ন তোলেন সেখানে থাকা আইনজীবী ও অন্যান্য দলের প্রতিনিধিরা।

এদিকে মঙ্গলবার রাতে জেলা নির্বাচন কমিশনের কর্মকর্তা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট অন্তরা সরকার অদ্রি এ প্রতিবেদককে এক প্রশ্নের জবাবে বলেন, উনার(রহীম শহীদ) খারিজের বিষয়টি আমাদের জানা নাই। নির্বাচন কমিশনে কোন লিখিত ডকুমেন্টস এলে জেলা রিটানিং কার্যালয় বসে আইনীভাবে বিবেচনা করবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT