1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
একটি বাসায় আগুনে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি - মুক্তকথা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৭:০৮ পূর্বাহ্ন

একটি বাসায় আগুনে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি

মৌলভীবাজারের থেকে সংবাদদাতা
  • প্রকাশকাল : সোমবার, ২৩ মে, ২০২২
  • ৪০৯ পড়া হয়েছে
মৌলভীবাজার, ১৮ মে ২০২২ইং

মৌলভীবাজার জেলা শহরের টিবি হাসপাতাল রোডে তিনতলা একটি বাসার দ্বিতীয় তলায় আগুন লেগে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। এলাকার রাস্তা সরু হওয়ায় ফায়ার সার্ভিসের গাড়ি ঘটনস্থলে যেতে পারেনি। ফলে অধিক সময় ব্যায়ে বিকল্প পদ্ধতিতে আগুন নিয়ন্ত্রণ আনতে সক্ষম হয়।

বুধবার (১৮ মে) দুপুর দেড়টার দিকে শহরের টিবি হাসপাতাল রোডে বৈদ্যুতিক শর্ট সার্কিটে আগুন লেগে ভবনের একটি ফ্লোরের ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। আগুনে বাসার মালামাল পুঁড়ে ক্ষয়ক্ষতি হয়েছে প্রায় তিন লক্ষ টাকার বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এলাকাবাসী ও ফায়ার সার্ভিসে সুত্র জানায়, টিবি হাসপাতাল রোডের ফাটাবিল সংলগ্ন এলাকাটির রাস্তা খুবই সরু থাকায় সেখান দিয়ে ফায়ার সার্ভিসের গাড়ি প্রবেশ করতে পারেনি। আগুন লাগা ভবনের পাশে একটি ডোবা থাকায়, ফায়ার সার্ভিসের সঙ্গে থাকা সেচ মেশিন দিয়ে পানির ব্যবস্থা করা হয়। সময় মতো ফায়ার সার্ভিসের গাড়ি পৌঁছতে পারলে আগুন সহজে নেভানো যেতো, ক্ষয়ক্ষতির পরিমাণও কম হতো।

মৌলভীবাজার ফায়ার সার্ভিসের উপ সহকারী পরিচালক মো: আব্দুল্লাহ হারুন পাশা জানান, আগুন লাগার খবর পেয়ে তারা গাড়ি নিয়ে ছুটে আসেন, কিন্তু এসে দেখেন রাস্তা সরু কোনভাবে গাড়ি ঢুকবে না। পরে তাদের সেচ পাম্প দিয়ে অধিক সময়ের বিনিময়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন। এই রাস্তাগুলো জরুরি ভিত্তিতে প্রসারিত করা প্রয়োজন, না হলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারে বলেও জানান তিনি।

এ বিষয়ে পৌর মেয়র ফজলুর রহমান জানান, টিবি হাসপাতাল এলাকার লিঙ্ক রোডটি ১৪ ফুট প্রশস্ত করার জন্য এলাকাবাসীর মতামততের ভিত্তিতে গত মাসে সিদ্ধান্ত নেওয়া হয়। কয়েকদিন পূর্বে পৌর কর্তৃপক্ষ রাস্তার পাশের স্থাপনা উচ্ছেদ করতে গেলে কয়েকজন এলাকাবাসী আপত্তির প্রেক্ষিতে রাস্তা প্রশস্তকরণ বন্ধ রাখা হয়েছে। এজন্য ফায়ার সার্ভিস ঢুকতে না পেরে বিকল্পভাবে আগুন নেভায়। আরেকটু দেরী হলে বড় ধরনের দূর্ঘটনা ঘটতে পারতো। তিনি বলেন শীঘ্রই রাস্তা প্রশস্থ করনের ব্যবস্থা গ্রহন করা হবে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT