1. muktokotha@gmail.com : Harunur Rashid : Harunur Rashid
  2. isaque@hotmail.co.uk : Harun :
  3. harunurrashid@hotmail.com : Muktokotha :
করোনা ভাইরাস- লণ্ডনে মারা গেলেন সিলেটের একজন আফরোজ মিয়া - মুক্তকথা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৭:৩১ অপরাহ্ন

করোনা ভাইরাস- লণ্ডনে মারা গেলেন সিলেটের একজন আফরোজ মিয়া

সংবাদদাতা
  • প্রকাশকাল : শনিবার, ১৪ মার্চ, ২০২০
  • ৩৫৮ পড়া হয়েছে

মুক্তকথা প্রতিবেদন।। কমপক্ষে ১৫০ মিলিয়ন আমেরিকান “করনা ভাইরাস”এ আক্রান্ত হবেন। যা কি-না আমেরিকার মোট ৩২৭মিলিয়ন জনসংখ্যার ৪৬ভাগ। এ পর্যন্ত দুনিয়ার ১২৫টি দেশে এই রোগের প্রাদুর্ভাব হয়েছে এবং এখন পর্যন্ত গোটা বিশ্বে ৫,৫৩৭জন মানুষ মারা গেছেন।
সবচেয়ে বেশী ক্ষতিগ্রস্ত দেশ চীনের মূল ভূখণ্ড। এ পর্যন্ত ৮০,৮২৪জনের শরীরে এ রোগ পাওয়া গেছে। ইটালীতে পাওয়া গেছে ১৭,৬৬০জন, ইরাণে- ১২,৭২৯জন; দক্ষিণ কোরীয়ায়- ৮,০৮৬জন, স্পেন দেশে- ৫,৭৫৩জন, ফরাসীদেশে-৩,৬৬৭জন; জার্মানীতে ৩,০৬২জন এবং আমেরিকায়- ২,১৯৫জন আক্রান্তের খবর জানা গেছে।
আমেরিকায় এই রোগ খুব দ্রুত বেড়ে চলেছে বলে “নিউইয়র্ক টাইমস” পত্রিকা খবর দিয়েছে।
এদিকে, লন্ডন শহরের টাওয়ার হ্যামলেটস কাউন্সিলে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এক সিলেটী মৃত্যুবরণ করেছেন। সিলেটের গোলাপগঞ্জের বাগিরঘাট গ্রামের ৬৬ বছর বয়সী এই ব্যক্তির নাম আফরোজ মিয়া। তার মরদেহ বর্তমানে রয়েল লন্ডন হাসপাতাল মর্গে রাখা হয়েছে। মরদেহ স্বজনদের কাছে হস্তান্তরের বিষয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি বলে জানা গেছে।
গতকাল শুক্রবার(স্থানীয় সময়) ভোরে পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে করোনার সঙ্গে হাসপাতালে ৮ দিন যুদ্ধ করার পর মৃত্যুবরণ করেন তিনি।
জানা গেছে, আফরোজ মিয়া ৬ মাস আগে বাংলাদেশ থেকে সফর করে যান। ৮ দিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হলে তার শরীরে করোনাভাইরাস ধরা পড়ে। ঘাতক এই ব্যাধির সাথে ৮ দিন লড়াই করার পর অবশেষে শুক্রবার মারা যান তিনি।

উল্লেখ্য, গতকাল শুক্রবার পর্যন্ত ব্রিটেনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন মোট ১২ জন। এর মধ্যে দুজন বাংলাদেশী। বাগিরঘাট গ্রামের আফরোজ মিয়া হলেন এ পর্যন্ত বৃটেনে করনা ভাইরাসে মৃত্যুর শেষ ব্যক্তি। ভারতে এ পর্যন্ত ৪০জন আক্রান্তের খবর পাওয়া গেছে।

এ জাতীয় সংবাদ

তারকা বিনোদন ২ গীতাঞ্জলী মিশ্র

বাংলা দেশের পাখী

বাংগালী জীবন ও মূল ধারার সংস্কৃতি

আসছে কিছু দেখতে থাকুন

© All rights reserved © 2021 muktokotha
Customized BY KINE IT